আলু দিয়ে লাউ শাক ভাজির সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে আলু দিয়ে লাউ শাক ভাজির সুস্বাদু রেসিপি। আলু দিয়ে লাউ শাক ভাজি খেতে খুবই সুস্বাদু লাগে। শাক ভাজির সাথে শুকনো মরিচ ভাজা খেতে আমার কাছে খুবই ভালো লাগে।গরম গরম ভাতের সাথে এই শাক ভাজি খেতে খুবই ভালো লাগে। আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1646592081914.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • লাউ শাক
  • আলু
  • পেঁয়াজ
  • রসুন
  • কাঁচা মরিচ
  • ধনিয়া পাতা
  • লবণ
  • তেল

20220306_125918_mfnr.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি একটি পাতিলে ধুয়ে পানি ঝরিয়ে রাখা লাউ শাক এবং কুচি করা আলুগুলো একসাথে দিয়ে সামান্য পরিমাণ লবণ দিয়ে চুলায় বসিয়ে দিলাম ঢাকনা দিয়ে ঢেকে শাকটা সিদ্ধ হওয়ার জন্য।

20220306_130157_mfnr.jpg20220306_130233_mfnr.jpg
20220306_130218.jpg

ধাপ - ২

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠে দেখলাম শাক আর আলুসিদ্ধ হয়ে এসেছে। তারপর লাউ শাকটা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220306_130726.jpg20220306_130913.jpg

ধাপ - ৩

  • তারপর চুলের মধ্যে একটি ফ্রাইপেন বসালাম। ফ্রাইপেনের মধ্যে পরিমানমত তেল দিয়ে দিলাম। তারপর এরমধ্যে পেঁয়াজ,রসুন,কাঁচামরিচ গুলো দিয়ে একটু ভেজে নিলাম।

20220306_130031.jpg20220306_131133.jpg
20220306_131349.jpg

ধাপ - ৪

  • তারপর পেঁয়াজ,রসুন,কাঁচামরিচ গুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে ভাপ দিয়ে রাখা লাউ শাক গুলো দিয়ে দিলাম। তারপর এরমধ্যে সামান্য পরিমাণ লবণ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রেখে দিলাম।

20220306_131435.jpg20220306_131444.jpg
20220306_131537.jpg20220306_131647.jpg

ধাপ - ৫

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে ভালো করে নেড়ে চেড়ে কিছুক্ষণ শাকটাকে ভালো করে ভেজে নিলাম। তারপর এর মধ্যে কুচি করা ধনেপাতা দিয়ে ভালো করে নেড়ে চেড়ে দিলাম।

20220306_132609.jpg20220306_132618_mfnr.jpg

ধাপ - ৬

  • কিছুক্ষণ পর শাক ভাজিটা চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল আলু দিয়ে লাউ শাক ভাজি সুস্বাদু রেসিপি।

20220307_185156.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে উপরে শুকনা মরিচ ভাজা দিয়ে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220306_135346.jpg


20220306_135501.jpg


আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি শাক ভাজি রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। লাউ শাক ভাজি বরাবরই আমার কাছে খুবই সুস্বাদু লাগে তবে বিশেষ করে লাউ শাকের ভর্তা আমার কাছে অনেক প্রিয়। আপনার এই লাউ শাক ভাজি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আলু দিয়ে লাউ শাক ভাজি খুবই সুন্দর হয়েছে ।আমার কাছে লাউ শাকের ভাজি রেসিপি খেতে খুবই ভালো লাগে। খুব সুন্দর করে ভাজি রেসিপি তৈরি করেছেন। এত সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ওয়াও আপু আপনি আলু দিয়ে লাউ শাক ভাজি রেসিপি টা আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শাক খেতে আমি অনেক পছন্দ করি কেননা শাকে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী ‌।এছাড়াও স্বাস্থ্য বিশেষজ্ঞরা সবসময় শাক খেতে বলেন । যাইহোক আপনার রেসিপিটা খুবই সুস্বাদু হয়েছে । ধন্যবাদ আপনাকে এমন পুষ্টিকর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

সবাই মাছ-মাংস খেতে পছন্দ করে কিন্তু সবজির মধ্যে যে ভিটামিন আছে তা মাছ মাংসে নেই। আর গবেষণায় দেখা গেছে যারা ভেজিটেরিয়ান তারা দীর্ঘদিন সুস্থ অবস্থায় বেঁচে থাকে। আপনার আলু দিয়ে লাউ শাকের রান্নাটি সত্যিই অনেক চমৎকার হয়েছে। মনে হচ্ছে অন্য কোন তরকারি না থাকলেও শুধু এই শাক দিয়েই এক প্লেট ভাত খেয়ে ফেলা যাবে হাহাহা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। ‌‌আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে লাউ শাক ভাজি এখনো খাওয়া হয়নি আমার এর স্বাদটা কেমন হয় আমার জানা নেই। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনার আলু দিয়ে লাউ শাক ভাজির কালারটা অনেক সুন্দর হয়েছে আর রেসিপির প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন। সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

লালশাক আমার খুবই পছন্দের একটি শাক। বিশেষ করে এভাবে আলু দিয়ে ভাজি করলে লাউ শাক খেতে খুবই সুস্বাদু হয়। আমার বাসায় লালশাক এভাবেই বেশিরভাগ সময় রান্না করা হয়। আপনার রান্না করা আলু দিয়ে লাউ শাকের ভাজি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দর এবং গোছালোভাবে পুরো রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

লাউশাক আমার খুব প্রিয়, সেটি বাজি হোক অথবা রান্না করে হোক। আর আলু দিয়ে যদি সে লাউ শাক ভাজি করা হয়, তখন এটি স্বাদ আরও বেড়ে যায়। অনেক ধন্যবাদ লাউশাক এবং আলুর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আলু দিয়ে লাউ শাক ভাজি অনেক সুন্দর হয়েছে।খেতে মনে হয় সুস্বাদু হয়েছে। শাকে প্রচুর ভিটামিন রয়েছে। এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

লাউশাক খুবই মজাদার হয়। যেভাবেই রান্না করা হোক না কেন এর স্বাদ কিন্তু অতুলনীয়। আপনি আজকে লাউ শাক দিয়ে আলু ভাজি করার রেসিপিটি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 
লাউ শাকের প্রচলন সব চেয়ে বেশি গ্রামে। গ্রামের মানুষ লাউ গাছের পাতা ডগা দিয়ে নানা রকম রান্না করে। আপনি যে ভাজি করেছেন এই রকম ভাজি আমি খেয়েছি। খুবই মজার একটি রেসিপি। এছাড়া লাউশাক দিয়ে শুটকি মাছও অনেক মজা লাগে।
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33