ফুল এবং প্রাকৃতিক সৌন্দর্যের সুন্দর কিছু ফটোগ্রাফি || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে ফুল এবং প্রাকৃতিক সৌন্দর্যের সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। ফুল এবং প্রাকৃতিক সৌন্দর্য দেখতে সবারই খুব ভালো লাগে তেমনি আমার খুবই ভালো লাগে। ফুল ভালবাসেনা এমন মানুষ পৃথিবীতে মনে হয়না পাওয়া যাবে। যে কোনো রকমের ফুল দেখতে আমার খুব ভালো লাগে। তাই যখনই আমার চোখের সামনে সুন্দর কিছু দেখি দ্রুত আমার মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে ফুল এবং প্রাকৃতিক সুন্দর সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

IMG_1659267914420.jpg

ফটোগ্রাফি - ১

  • এই এই ফুলগুলোকে দেশি ফুরুস বা জারুল ফুল বলে। এগুলো এক থোকায় অনেকগুলো একসাথে ফুটে থাকে বলে দেখতে খুবই সুন্দর লাগে। এই ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। আর এই ফুল গাছটা খুবই বড়সড়ো হয়। এবং পুরো গাছে ফুল খুব সুন্দর ভাবে ফুটে থাকে।

20220730_234205.jpg

ফটোগ্রাফি - ২

  • ফুলগুলোর ফাঁকে আকাশটা দেখতে খুবই সুন্দর লাগছে। আমার খুব ভালো লাগলো বলেই আমি ফটোগ্রাফিটি করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগে।

20220730_234250.jpg

ফটোগ্রাফি - ৩

  • এই ফটোগ্রাফিতে দেখা যাচ্ছে জারুল গাছটির ফাঁকে সূর্যের আলোটা দেখতে খুবই সুন্দর লাগছে। তাই আমি দেখেই সঙ্গে সঙ্গে ফটোগ্রাফিটি করে ফেললাম।

20220730_234354.jpg

ফটোগ্রাফি - ৪

  • এই ফুলগুলো আমরা সকলেই চিনি এ ফুল গুলোর নাম হচ্ছে নয়ন তারা। তবে এগুলো গারো গোলাপি রঙ্গে এবং মাঝখানে গারো লাল রঙের আমি এই প্রথম এই কালারের নয়নতারা ফুল দেখেছি। দেখতে সত্যিই অসম্ভব সুন্দর লাগছেসাদা নয়ন তারা ফুল এর আগে কখনো দেখিনি দেখে আমার খুবই ভালো লাগলো। সাদার মাঝখানে ছোট্ট হলুদ কালারের বৃত্ত ফুলটি দেখতে সত্যিই খুব সুন্দর। আর অনেকগুলো ফুল একসাথে ফুটে থাকে বলে এই ফুল গাছটা দেখতে খুবই সুন্দর লাগে।

20220730_234624.jpg

ফটোগ্রাফি - ৫

  • আর এ এই নয়ন তারা ফুলটির মাঝে তিনটি রং রয়েছে গারো গোলাপি সাদা এবং হলুদ। এই কালারের নয়ন তারা ফুলটি আমি এই প্রথম দেখেছি। দেখতে সত্যিই অপরূপ সুন্দর দেখাচ্ছে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

20220730_234701.jpg

ফটোগ্রাফি - ৬

  • এই ৬ এবং ৭ নং ফটোগ্রাফির মধ্যে যে ফুল গুলো দেখতে পাচ্ছেন সে ফুলগুলোর নাম হচ্ছে মেলাম্পোডিয়াম। এই ফুলগুলো খুব ছোট ছোট হয় কিন্তু একসাথে পুরো গাছটা ভরে ফুলগুলো ফুটে থাকে । দেখতে সত্যিই অসম্ভব সুন্দর দেখাচ্ছে ফুল গাছটি। এই ফুলগুলো দেখতেই শুধু সুন্দর নয় এই ফুলের পাতা আবার খাওয়া যায় কোরিয়ান, চাইনিজ এবং জাপানিজ খাবারে এই ফুলের পাতা ব্যবহার করা হয়।।

20220731_102634.jpg

ফটোগ্রাফি - ৭

20220731_102602.jpg

ফটোগ্রাফি - ৮

  • এই ৮ ও ৯ নং ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাচ্ছেন পড়ন্ত বিকেলের সূর্যের আলো খুব সুন্দর দেখা যাচ্ছে। এবং আকাশে পাখিরা দল বেঁধে তাদের নীড়ে ফিরে যাচ্ছি। দৃশ্যটি দেখে আমার খুবই ভালো লাগে ছিল তাই আমি ফটোগ্রাফিটি করে ফেললাম।

20220713_182919.jpg

ফটোগ্রাফি - ১০

20220713_182923.jpg

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

ফুল এবং প্রাকৃতিক সৌন্দর্যের সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন দেখতে অসাধারণ হয়েছে। ফুলের ছবি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে সব থেকে ফুলের ফটোগ্রাফি আমার বেশি ভালো লাগে। প্রত্যেকটি ফুলের অসাধারণ ফটোগ্রাফি করেছেন। যা দেখতে খুবই চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর ফটোগ্রাফি। আপনার প্রত্যেকটি ফটো অনেক সুন্দর দেখাচ্ছে এবং আপনি অনেক সুন্দর অ্যাঙ্গেলে প্রত্যেকটি ছবি তুলেছেন। প্রথম ছবিটা আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে সত্যি অসাধারণ। আশা করি আগামীতে এর চেয়েও আরো সুন্দর সুন্দর ফটো গ্রাফি পোস্ট দেখতে পারবো। কারণ আপনার প্রত্যেকটি ফটোই আমাকে মুগ্ধ করেছে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি দক্ষ হাতে যত্নসহকারে এত সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন আর প্রতিটি ফুলের ছবি আমার কাছে অনেক আকর্ষণীয় মনে হয়েছে।এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার হয়েছে। খুব সুন্দর সুন্দর ফুলের কিছু ফটোগ্রাফি আমাদের সামনে নিয়ে হাজির হয়েছেন। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। 6,7 নম্বর ফুলের ছবিটা খুব চমৎকার হয়েছে ।এছাড়া জারুল ফুলটি অসম্ভব ভালো লাগছে ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে আমার কাছে অনেক ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপু। বিশেষ করে ফুলের ছবিগুলো খুবই ভালো লেগেছে আমার। এত চমৎকার একটি পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল ‌।

 2 years ago 

মেলাম্পোডিয়াম ফুলগুলো এই প্রথম দেখেছি। জারুল ফুল এর আগে কখনো দেখা হয়নি। ভীষণ সুন্দর ফুল আপনি ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফুল সম্পর্কে আপনি অনেক সুন্দর তথ্য প্রদান করেছেন আমাদের মাঝে। সূর্যের ফটোগ্রাফিগুলো অসাধারণ ভালই লাগলো ফটোগ্রাফি গুলো দেখে।

 2 years ago 

আমার ফটোগ্রাফিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি থেকে আমার কাছে সবথেকে দেখতে ভালো লেগেছে নয় তাঁর ফুলের ফটোগ্রাফি। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগলো।। সত্যি খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67333.38
ETH 3247.21
USDT 1.00
SBD 2.65