ছোট চিংড়ি শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে ছোট চিংড়ি শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি। খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1646877562135.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • ছোট চিংড়ি শুটকি
  • বেগুন
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • ধনিয়াপাতা
  • লবণ
  • তেল

20220307_214029_mfnr.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি ছোট চিংড়ি শুটকি গুলোকে হালকা গরম পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখলাম। তারপর ভালো করে ধুয়ে পানি থেকে উঠিয়ে নিলাম।

20220307_214410.jpg20220307_214604.jpg

ধাপ - ২

  • এবার চুলায় একটি পাতিল বসালাম। তারপর এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ দিয়ে ভালো করে ভেজে নিলাম।

20220307_214647.jpg20220307_214727.jpg
20220307_214841.jpg

ধাপ - ৩

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।

20220307_214953.jpg20220307_215124.jpg

ধাপ - ৪

  • তারপর মসলার মধ্যে ধুয়ে রাখা চিংড়ি শুটকি গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে চিংড়ি শুটকি গুলোকে কিছুক্ষণ মসলার মধ্যে কষিয়ে নিলাম। এরপর সামান্য পরিমাণ পানি দিয়ে আরো কিছুক্ষণ চিংড়ি শুটকি গুলোকে মসলার সাথে কষিয়ে নিলাম।

20220307_215144.jpg20220307_215306.jpg
20220307_215314.jpg20220307_215440.jpg

ধাপ - ৫

  • তারপর এর মধ্যে কেটে রাখা বেগুন গুলো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220307_215458.jpg20220307_215553.jpg
20220307_220404.jpg

ধাপ - ৬

  • কিছুক্ষণ পর দেখলাম বেগুনগুলো কষানো হয়ে গেছে ।তারপর এরমধ্যে কেটে রাখা টমেটোগুলো দিয়ে নেড়েচেড়ে ঢাকনা দিয়ে দেখে আরও কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220307_220252.jpg20220307_220300.jpg
20220307_220359.jpg20220307_221708.jpg

ধাপ - ৭

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে দেখলাম তরকারিটা কষানো হয়ে গেছে। তারপর এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১০ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

20220307_221126.jpg20220307_221131.jpg
20220307_221533.jpg

ধাপ - ৮

  • কিছুক্ষণ পর দেখলাম তরকারিটা হয়ে এসেছে তারপর কেটে রাখা ধনিয়া পাতা এগুলো দিয়ে আরো কিছুক্ষণ চুলায় রেখে দিলাম।

20220307_221547.jpg20220307_221639.jpg

ধাপ - ৯

  • কিছুক্ষণ পর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল খুব সহজেই ছোট চিংড়ি শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি।

20220307_222230.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220310_075426.jpg


20220310_075324.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ আমার অনেক একটা প্রিয় খাবার। আপনি খুব সুন্দর করে বেগুন দিয়ে ছোট চিংড়ি মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। দেখে জিভে জল চলে আসলো। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।এরকম সুন্দর একটি নতুন রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ছোট চিংড়ি শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি দেখেই জিভে পানি চলে আসলো। চিংড়ি শুটকি দিয়ে বেগুন এভাবে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। এই রেসিপিটা আমার খুবই পছন্দের। আমার কাছে যে কোন মাছ মাংস থেকে এই রেসিপিটি সবথেকে বেশি প্রিয়। ধন্যবাদ আপনাকে অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ছোট চিংড়ি শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি দেখে জিভে জল চলে আসলো আপু। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। বেগুন দিয়ে ছোট চিংড়ি শুটকি মাছ খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার রেসিপি তৈরীর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন এবং সবকিছু পরিমাণমতো দিয়ে অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ছোট চিংড়ি শুটকি দিয়ে বেগুন রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুটকি চিংড়ি আমার কাছে বরাবরই অনেক বেশি সুন্দর লাগে আর এই শুটকি চিংড়ির দিয়ে যেকোনো ধরনের রেসিপি রান্না করলে অনেক বেশী সুস্বাদু লাগে। সুন্দরভাবে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ভালোই ছিল আপনার উপস্থাপনা । চিংড়ি শুটকি আমার খেতে ভালোই লাগে । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে খুব ভালো লাগলো ভাইয়া।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ছোট চিংড়ি শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন আপনি। ছোট চিংড়ি শুটকির রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

ছোট চিংড়ি শুটকি দিয়ে আপনি খুবই সুস্বাদু বেগুনের রেসিপি তৈরি করেছেন। শুটকি খেতে আমার কাছে খুবই ভালো লাগে আর চিংড়ি মাছ হলে তো কথাই নেই সেটা খেতে খুবই দারুণ মজাদার হয়। বিশেষ করে বেগুনের পাশে যদি চিংড়ী মাছ দিয়ে বাজি করা হয়।এই পদ্ধতিতে রান্না করলে বেশ ভালই মজাদার হয়। রেসিপি তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি মজাদার রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

ছোট চিংড়ি শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি অসাধারণ ভাবে তৈরি করেছেন আপু। আপু এগুলো হচ্ছে লোভনীয় রেসিপি যা দেখলে নিজেকে কন্ট্রোলে রাখা যায় না। প্রত্যেকটা ধাপ অসাধারণ। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি শুটকি চিংড়ি দিয়ে আমাদের মাঝে দারুন একটি বেগুনের রেসিপি তৈরি করে দেখিয়েছেন। আমি ব্যক্তিগতভাবে চিংড়ি মাছ খেতে অনেক ভালোবাসি এটি খেতে বেশ সুস্বাদু সব মিলিয়ে আপনি রেসিপিটা আমাদের মাঝে অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ছোট চিংড়ি শুটকি দিয়ে বেগুনের সুস্বাদু রেসিপি দেখে তো লোভনীয় মনে হচ্ছে। খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74