চিংড়ি শুটকি দিয়ে লাউয়ের খোসার সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে চিংড়ি শুটকি দিয়ে লাউয়ের খোসার সুস্বাদু রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1647363361170.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • ছোট চিংড়ি শুটকি
  • লাউয়ের খোসা
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • লবণ
  • তেল

20220315_102414_mfnr.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি ছোট চিংড়ি শুটকি গুলোকে হালকা গরম পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখলাম। তারপর ভালো করে ধুয়ে পানি থেকে উঠিয়ে নিলাম।

20220315_102840.jpg20220315_102947.jpg

ধাপ - ২

  • এবার চুলায় একটি ফ্রাইপেন বসালাম। তারপর ফ্রাইপেনের মধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ দিয়ে ভালো করে ভেজে নিলাম।

20220315_102707.jpg20220315_102740_mfnr.jpg
20220315_103015.jpg

ধাপ - ৩

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।

20220315_103051.jpg20220315_103144.jpg

ধাপ - ৪

  • তারপর মসলার মধ্যে ধুয়ে রাখা চিংড়ি শুটকি গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে চিংড়ি শুটকি গুলোকে কিছুক্ষণ মসলার মধ্যে কষিয়ে নিলাম। তারপর সামান্য পরিমাণ পানি দিয়ে পানিটা বলক আসার জন্য অপেক্ষা করলাম।

20220315_103215.jpg20220315_103347_mfnr.jpg
20220315_103445_mfnr.jpg20220315_103520_mfnr.jpg

ধাপ - ৫

  • এরপর পানিটা বালক আসলে এর মধ্যে কেটে রাখা লাউয়ের খোসা গুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

20220315_103549.jpg20220315_103808.jpg
20220315_103930.jpg

ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে লাউয়ের খোসা গুলো আরেকটু ভালো করে নেড়ে চেড়ে আবারো ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220315_104437.jpg20220315_104457.jpg

ধাপ - ৭

  • কিছুক্ষণ পর দেখলাম লাউয়ের খোসা গুলো কষানো হয়ে গেছে তারপর এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ভালো করে নেড়ে চেড়ে আবারো ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ চুলায় রেখে দিলাম।

20220315_104847.jpg20220315_104916.jpg
20220315_104926_mfnr.jpg20220315_105014.jpg

ধাপ - ৮

  • কিছুক্ষণ পর দেখলাম তরকারিটা হয়ে এসেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল খুব সহজেই চিংড়ি শুটকি দিয়ে লাউয়ের খোসার সুস্বাদু রেসিপি।

20220315_111500.jpg20220315_111535.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220315_120051.jpg


20220315_115920.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

চিংড়ি শুটকি দিয়ে লাউয়ের খোসার সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে আপু। অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। চিংড়ি মাছের শুটকি আমার ভীষণ প্রিয়। অনেক সুন্দর করে আপনি চিংড়ি মাছের শুটকি রেসিপি তৈরি করেছেন। আপনার এই রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। মজার রেসিপি সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 3 years ago 

চিংড়ি শুটকি দিয়ে অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। চিংড়ির শুটকি এবং লাউয়ের খোসা দিয়ে এইভাবে সুন্দর একটি রেসিপি করা যায় তা আপনি দেখিয়েছেন। খুব সুন্দর করে প্রতিটি তাদের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সবার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 3 years ago 

আপু আমার এতদিনের ধারণা ছিল রান্নার মত একটি বিরক্তিকর আর একঘেয়ে কাজ মেয়েরা প্রতিদিন কিভাবে করে। রান্না করতে যে আপনার ভালোলাগে এটা শুনে আমি আশ্চর্য হলাম। খুব সুন্দর রান্না করেছেন আপনি। আমার কাছে একদম ইউনিক মনে হল। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

চিংড়ি শুটকি দিয়ে লাউয়ের খোসার সুস্বাদু রেসিপি চমৎকার লাগলো। খুবই সুন্দর ভাবে প্রত্যেকটি ধাপ উপস্থাপন করেছেন। আপু আপনার রান্নার কালার টাও সুন্দর ছিল। ধন্যবাদ আপু এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 3 years ago 

সত্যি বলতে লাউ থেকে লাউয়ের খোসা ভাজি আমার খুবই পছন্দের। আমি বিশেষ করে প্রতিটি লাউয়ের খোসা ভাজি করে থাকি। আমার কাছে খুবই ভালো লাগে। তবে এখন পর্যন্ত শুটকি দিয়ে এই লাউয়ের খোসা ভাজি করা হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে এটি অনেক ভালো হবে খেতে। চিংড়ি শুটকি আমারও খুব ভালো লাগে। আর এভাবে একদিন তৈরি করে দেখব।

 3 years ago 

শুটকি দিয়ে খেয়ে দেখবেন আপু খুবই সুস্বাদু খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 3 years ago 

লাউয়ের খোসা ভাজি আমার খুবই প্রিয়। এই ভাজিটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি চিংড়ির শুটকি দিয়ে লাউ এর খোসা ভাজি করেছেন আপু। আমার কাছে অনেক বেশি সুস্বাদু মনে হচ্ছে। আর আপনি এটা তৈরি করার ধাপগুলো আমাদের মাঝে খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 3 years ago 

চিংড়ি শুটকি দিয়ে লাউয়ের খোসার অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। শুটকি চিংড়ির বরাবরই আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে। আপনি আমাদের মাঝে যে রেসিপিটি শেয়ার করেছেন এই রেসিপিটি একদম আমার কাছে নতুন এবং ইউনিক লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 3 years ago 

অসম্ভব লোভনীয় এবং স্বাদের খাবার এটি😋
যেমন দেখতে হয়েছে ভাজিটি, তেমনি সুস্বাদু হয়েছে মনে হয় 😋
আমরা এই খাবারটি মাঝে মাঝেই খাই।
শুভ কামনা রইল আপু।

 3 years ago (edited)

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

চিংড়ি শুঁটকি দিয়ে লাউয়ের খোসার সুস্বাদু রেসিপি অসাধারণ হয়েছে আপু। লাউয়ের খোসা খেতে খুবই সুস্বাদু এবং এতে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে। লাউয়ের খোসা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনি লাউয়ের খোসা দিয়ে চিংড়ি শুঁটকির খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 
আমি শুটকি মাছ আগে থেকেই অনেক পছন্দ করি। তবে চিংড়ির শুটকি বেশি পছন্দ করি আপনার চিংড়ির শুটকি রেসিপি দেখে নতুন করে শুটকির প্রেমে পড়ে গেলাম। আপনাকে মন থেকে ধন্যবাদ প্রিয় একটি রেসিপি শেয়ারের জন্য। 🎈🎈🎈❤️❤️❤️
 3 years ago (edited)
আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62816.09
ETH 2466.13
USDT 1.00
SBD 2.64