DIY - এসো নিজে করি : মেঘের উপর একটি বাচ্চা ঘুমিয়ে থাকার চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি।

আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি মেঘের উপর একটি বাচ্চা ঘুমিয়ে থাকার চিত্রাংকন করেছি। আশা করি আজকের পেন্সিল আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220408_153524.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার
20210918_183741.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে বাচ্চাটির মাথার টুপি, কান এবং মুখের কিছুটা অংশ আর্ট করলাম।
20220408_094643.jpg20220408_094647.jpg

ধাপ - ২

  • এরপর বাচ্চাটির চোখ, নাক, মুখ আর্ট করলাম। এবং মেঘের কিছুটা অংশ আর্ট করে নিলাম।
20220408_094847.jpg

ধাপ - ৩

  • এরপর আমি বাচ্চাটির একটি হাত একটি পা এবং শরীরের কিছু অংশ আর্ট করে নিলাম।
20220408_095719.jpg20220408_095735.jpg

ধাপ - ৪

  • এরপর আমি আরেকটি পায়ের কিছুটা অংশ এবং মেঘের পুর অংশ আর্ট করে নিলাম।
20220408_100513.jpg

ধাপ - ৫

  • এরপর আমি বাচ্চাটির কপালে কিছুটা চুলের অংশ আর্ট করে নিলাম। এবং পুরো আর্ট এর চারপাশে পেন্সিল দিয়ে ঘষে হালকা একটু কালার করে নিলাম।
20220408_101303.jpg

ধাপ - ৬

  • এরপর আমি বাচ্চাটির পাশে একটি চাঁদ এবং দুটো তারা আর্ট করে নিলাম। এবং মেঘের নিচে বৃষ্টি ফোটা আর্ট করে নিলাম।।
20220408_102226.jpg

শেষ ধাপ

  • তারপর আর্টের নিচে আমার নাম লিখে নিলাম। এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট ধৈর্য সহকারে সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220408_153524.jpg

20220408_153858.jpg

20220408_153804.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

আপু আপনার করা চিত্রাংকনটি দেখে সত্যিই আমার মন ভরে গেল, এক কথায় বলতে গেলে আপনার চিত্রাংকনটি দেখে আমি একদম মুগ্ধ হয়ে গিয়েছি। একটি বাচ্চার মেঘের উপর ঘুমিয়ে থাকার চিত্রাংকনটি সত্যিই অসাধারণ হয়েছে আপু। আমি এমনিতেই বাচ্চাদের খুব পছন্দ করি তাই আপনার চিত্রাংকনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

মূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি পেন্সিল স্কেচ এঁকেছেন আপু। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। মেঘের ভিতর একটি বাচ্চার ঘুমানোর দৃশ্যটি অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে চিত্রটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি পেন্সিল স্কেচ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আহ্ কি কিউট একটি শিশু নিশ্চিন্তে ঘুমোচ্ছে। বাচ্চারা যখন তার মায়ের কোলে ঘুমায় তখন কিন্তু সে এমন টাই অনুভব করে। আপনার কল্পনা শক্তি দিয়ে সুন্দর একটি চিত্র অংকন করেছেন। সাদামাটা হলেও চিত্রটির মধ্যে একটা সৌন্দর্য্য আছে । আমার কাছে ভাল লেগেছে খুবি। দারুন । শুভেচ্ছা রইল আপনার জন্য। ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করেন আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মেঘের উপর একটি বাচ্চা ঘুমিয়ে থাকার দৃশ্য চিত্র অংকন টি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মেঘের উপর একটি বাচ্চা ঘুমিয়ে থাকার চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন। আপনার অঙ্কনের দক্ষতা আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন একটি চিত্র অঙ্কন করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মেঘের উপর একটি বাচ্চা ঘুমিয়ে থাকার চিত্রাঙ্কন টি দারুন হয়েছে ।আমার কাছে আপনার চিত্রাংকন টি বেশ চমৎকার লেগেছে। খুব সুন্দর করে আপনি অঙ্কন করেছেন ।বাচ্চাটিকে দেখতে অনেক কিউট লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনি আমাদেরকে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মেঘের উপর বাচ্চা ঘুমিয়ে থাকার কাল্পনিক একটি চিত্র দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনি খুব চমৎকারভাবে দক্ষ হাতে চিত্রটি অঙ্কন করেছেন। বাচ্চাটিকে মাথায় টুপি পরানোর মধ্য দিয়ে এটি অনেকটা সুপার লাগছে। তবে কপালে কালো কাজলের টিপ পরিয়ে দিলে বেশি ফুটে উঠতো। কেননা বাচ্চাদেরকে ছোটবেলায় কালো কাজলের টিপ পড়ানো হয়।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে মেঘের উপর একটি বাচ্চা ঘুমিয়ে থাকার চিত্র অঙ্কনটি করেছেন।আপনি খুবই ভালো আঁকতে পারেন আপনার আর্ট দেখেই বোঝা যাচ্ছে। আমার কাছে আপনার অঙ্কনটি অসাধকরণ লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে একটি চমৎকার অংকন সেয়ার করার জন্য ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপু' মেঘের উপর একটি বাচ্চা ঘুমিয়ে থাকার চিত্র অংকন টি। আমার কাছে দেখতে অনেক চমৎকার লাগছে। সত্যি আপনার প্রশংসা করতে হয়। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

বাহ দারুন একটি চিত্র প্রস্তুত করেছেন তো খুবই ভালো লেগেছে আমার কাছে মেঘের উপর একটি বাচ্চার ঘুমিয়ে থাকার দৃশ্য আইডিয়াটা খুবই সুন্দর ছিল ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74