DIY - এসো নিজে করি : একটি বাল্বের ভিতর মাছের চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা,💕

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি আর্ট করেছি একটি বাল্বের ভিতর মাছের চিত্রাংকন। আশা করি আজকের চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে। এ আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20211215_133648.jpg


আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কম্পাস
  • পেন্সিল কাটার
  • স্কেল

20211214_205005.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর স্কেল দিয়ে ছোট একটি চতুর্ভুজের মত আর্ট করলাম।

20211214_205347.jpg

ধাপ - ২

  • চতুর্ভুজ এর মাঝখান বরাবর একটু নিচে পেন্সিল কম্পাস দিয়ে একটি বৃত্ত আর্ট করলাম।
20211214_205527.jpg20211214_205549.jpg

ধাপ - ৩

  • এরপর চতুর্ভুজের এক কোনা থেকে বৃত্তের মধ্যে দাগ টেনে নিলাম এভাবে দুই পাশে দাগ টেনে বাল্বের মত করে নিলাম। তারপর উপরের চতুর্ভুজ এর ভিতর একটু রাউন্ড করে দুটো দাগ দিয়ে দিলাম।
20211214_205700.jpg20211214_210007.jpg

ধাপ - ৪

  • তারপর চতুর্ভুজ এর ভেতরে যে দুটো দাগ দিয়েছিলাম উপরের দাগ থেকে একটু কোনা করে ত্রিভুজের মতো করে নিলাম। তারপর নিচের দাগের থেকে দুই পাশে একটু রাউন্ড করে দাগ দিয়ে বৃত্তের সাথে লাগিয়ে দিলাম। তারপর সাইড এর বাড়তি দাগ গুলো সব রাবার দিয়ে মুছে ফেললাম।
20211214_210247.jpg20211215_092710.jpg
20211215_135921.jpg

ধাপ - ৫

  • তারপর বাল্প এর উপরের অংশটি আর্ট করে নিলাম।

20211214_212344.jpg

ধাপ - ৬

  • এরপর বাল্বের ভিতরে একটি মাছের কিছুটা অংশ আর্ট করলাম। এরপর মাছের চোখ মুখ এবং লেজের অংশটা আর্ট করলাম। তারপর মাছের পাখনার অংশগুলো আর্ট করলাম।
20211214_215739.jpg20211214_220101.jpg
20211214_220329_mfnr.jpg

ধাপ - ৭

  • তারপর মাছের চারপাশে পেন্সিল দিয়ে হালকা করে ঘষে হালকা পেন্সিল রং করে নিলাম। তারপর মাছের পাখনা গুলোর মধ্যে পেন্সিল দিয়ে চিকন দাগ দিয়ে পাখনা গুলো ভালো করে আর্ট করে নিলাম।
20211214_220813_mfnr.jpg20211214_220831.jpg
20211214_222702.jpg

ধাপ - ৮

  • তারপর মাছের শরীরের মধ্যে মাছের আঁশ আর্ট করে নিলাম। তারপর মাছের নিচে কিছু ছোট ছোট পাথর আর্ট করলাম।
20211214_222859.jpg20211214_224258.jpg

ধাপ - ৯

  • এরপর পাথর গুলোর উপরে কিছু ঘাস আর্ট করে নিলাম। এরপর পানির মধ্যে গোলদাগ দিয়ে বুদবুদের মত করে নিলাম।

20211214_230505.jpg

শেষ ধাপ

  • আর এভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্টি সম্পূর্ণ করলাম।

20211214_232635.jpg

20211214_231755.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💕 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💕

Sort:  

সত্যি আপু বাল্ব এর ভিতরে মাছের চিত্র অংকন অসাধারণ হয়েছে। আমি আপনার পোস্টটি সম্পূর্ণ পড়িনি।কিন্তু আপনার চিত্র অংকন দেখেই আমার মনে হয়েছে এই চিত্র অংকনের পিছনে অনেক পরিশ্রম করেছেন। একদম অসাধারণ হয়েছে আপনার এই চিত্রটি। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি চিত্র অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু আপনি একটি বাল্বের ভিতর মাছের চিত্রাংকন করেছেন কি বলবো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রতিভা দেখে অবাক হলাম। আপনার প্রশংসা করতে হয় নিখুঁত ভাবে কাজটি সম্পুর্ন করেছেন দারুন হয়েছে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অংকন টি আমার কাছে ইউনিক লাগলো বালবের মধ্যে মাছের চিত্র অসম্ভব দারুন লাগছে আপু বেশ গুছিয়ে আপনি ধাপ গুলো উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

বাল্বের ভিতর মাছ এর চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমার খুবই ভালো লাগলো।আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনার আন্টি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে মাছ টাকে অনেক সুন্দর লাগছে। আপনার আর্ট এর মাধ্যমে আপনার প্রতিভা প্রকাশ পেয়েছে। ধন্যবাদ আপনাকে আপু আমাদের মাঝে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য

শুভকামনা রইল আপনার জন্য 🤗

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

একটি বাল্বের ভিতর আপনি খুব সুন্দর একটি মাছের চিত্র অঙ্কন করেছেন ।জেটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে ।খুবই ইউনিক একটি আর্ট করেছেন ।এ ধরনের আর্ট আমি এর আগে কখনো দেখিনি ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা সহকারে তুলে ধরেছেন, যেটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

খুব মিষ্টি করে একেছেন তো দিদি। বাল্ব এর ভিতরে মাছ , পুরো নতুন থিম আমার কাছে। ইস বাস্তবেও যদি এরকমটা করা যেত খুব সুন্দর লাগতো তাহলে। অনেক ভালো লাগলো দিদি।

 3 years ago 

জি আপু বাস্তবে যদি এরকম হত তাহলে সত্যিই খুব ভালো লাগতো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে আপনার আঁকা বাল্বের ভিতর মাছের চিত্রাঙ্কনটি। আমার কাছে বাল্বের ভিতর মাছটি সবচেয়ে কিউট লাগছে। অনেক নিখুঁত ভাবে পুরো আর্ট টি সম্পন্ন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে একটি সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। বাল্বের ভিতর মাছের চিত্র অংকন সত্যি বলতে অসাধারন। বাল্বের ভিতর মাছের চিত্র টি অঙ্কন করেছেন সেটি আসলে দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য এবং আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 
একটি বাল্বের ভিতরে মাছের চিত্র অংকন আপনি দারুণভাবে অংকন করেছেন। আমার খুবই ভালো লাগলো আপু। আপনার অংকন আমার বরাবরই খুবই ভালো লাগে। খুবই দক্ষতা নিয়ে কাজগুলো করে থাকেন। খুব সুন্দর উপস্থাপনা করেছেন। দেখার মত ছিল
 3 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60268.51
ETH 3201.96
USDT 1.00
SBD 2.43