আমার ছেলের স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সুন্দর মুহূর্ত

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আর আমার আজকের পোস্ট হচ্ছে আমার ছেলের স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সুন্দর মুহূর্ত। জানুয়ারি ফেব্রুয়ারি এ দুই মাস প্রত্যেকটা স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তেমনি গত ১৭ই ফেব্রুয়ারি সকাল আটটায় আমার ছেলের স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান শুরু হয়।

1676734468679.jpg

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে স্কুলটা খুব সুন্দর করে সাজানো হয়েছে এবং মাঠে খুব সুন্দর একটি স্টেজ তৈরি করা হয়েছে। কিছুক্ষণ পর প্রধান অতিথিরা আসলো তারপর তাদেরকে ফুল দিয়ে বরণ করল এরপর তারা গিয়ে তাদের আসন গ্রহণ করল। তারপর একে একে সকল বাচ্চাকে খুব সুন্দর ভাবে লাইনে দাড়া করানো হয়েছে পিটি করানোর জন্য। তারপর তারপর খুব সুন্দর করে একে একে সব পিটি করানো হল। তারপর পিটি শেষে কোরআন তেলোয়াত, গীতা পাঠ এবং শপথ হল।

20230217_084603.jpg

20230217_085447.jpg

20230217_085517.jpg

তারপর শুরু হল জাতীয় সংগীত আর জাতীয় সঙ্গীতের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন প্রধান অতিথি, স্কুলের প্রতিষ্ঠাতা এবং স্কুলের হেড স্যার তিনজন তিনটি পতাকা উত্তোলন করলো জাতীয় সংগীতের সাথে সাথে।

20230217_084538.jpg

20230217_084552.jpg

জাতীয় পতাকা উত্তোলন শেষে প্রধান অতিথিরা তাদের জায়গায় গিয়ে বসলো তারপর প্রধান অতিথিরা তাদের বক্তব্য পেশ করলেন। এরপর বক্তব্য রাখলেন স্কুলের প্রতিষ্ঠাতা জালাল উদ্দিন মাস্টার। তিনি তার স্কুল সম্বন্ধে অনেক কিছু বললেন এবং স্কুলটা কিভাবে আরো উন্নয়ন করা যায় সে সম্পর্কে কিছু বললেন। এবং তিনি জানালেন এই স্কুলটা নিয়ে তার অনেক স্বপ্ন।

20230217_085508.jpg

20230217_162951.jpg

তারপর ওনার বক্তব্য শেষে শুরু হল। বাচ্চাদের খেলাধুলা। আমার ছেলে দুইটা খেলায় অংশগ্রহণ করেছে একটা হচ্ছে দৌড় প্রতিযোগিতা আরেকটা হচ্ছে বল নিক্ষেপ। দৌড় প্রতিযোগিতায় কিছুই হতে পারেনি কিন্তু বল নিক্ষেপে দ্বিতীয় স্থান অধিকার করেছে। দ্বিতীয় স্থান অধিকার করে আমার ছেলে খুবই খুশি যে সে পুরস্কার পাবে। তারপর ছোট মেয়েদের খেলা শুরু হল দৌড়, আলু কুড়ানো। কিছুক্ষণ খেলা দেখার পর আমি আমার ছেলেকে নিয়ে বাসায় চলে আসলাম। কারণ এখন অনেকটা সময় সব বাচ্চাদের খেলা হবে এর জন্য আর দ্বিতীয় অধিবেশন শুরু হবে দুপুর ২ টায়।

20230217_095939.jpg

20230217_095839.jpg

20230217_101730.jpg

এরপর দুপুর দুইটায় আমরা আবার স্কুলে গিয়ে পৌছালাম। দেখলাম অনেক বাচ্চার অনেক কিছু সেজে এসেছে যেমন খুশি তেমন সাজো এর জন্য কেউ মুক্তিযোদ্ধার মা, কেউ শেখ মুজিব এভাবে অনেকে অনেক কিছু সেজে এসেছে। বাচ্চাদেরকে এইরকম দেখে খুব সুন্দর লাগছিল। তাই আমি ওদের কিছু ছবি তুলে নিলাম। বাচ্চাদের যেমন খুশি তেমন সাজো অনুষ্ঠানের পর শুরু হলো অভিভাবক এবং অভিভাবিক তাদের খেলা। পুরুষদের খেলার নাম হলো চাচা আপন প্রাণ বাঁচা। আর মহিলাদের খেলার নাম হল সতীনের ছেলে কার কোলে। খুব সুন্দর করে দুটো খেলা সম্পূর্ণ হল। তারপর হল শিক্ষকদের মাঝে খেলা।

20230217_150035.jpg

20230217_163123.jpg

সকল খেলা শেষে শুরু হলো পুরস্কার বিতরণী অনুষ্ঠান। একে একে সবাইকে পুরস্কার দেওয়া শুরু করল। তারপর আমার ছেলেকে যখন পুরস্কার দিচ্ছে তখন আমি এই ফাঁকে একটা ছবি তুলে নিলাম। এরপর আমার ছেলের পুরস্কার হাতে নিয়ে আমি সুন্দর করে একটা ছবি তুলে নিলাম। আস্তে আস্তে সবাইকে পুরস্কার দেওয়া শেষ হয়ে গেল। যারা খেলায় বিজয়ী হতে পারেনি তাদেরকেও খুব সুন্দর সান্তনা পুরস্কার দিল। সান্তনা পুরস্কারটা দেওয়াতে সকল বাচ্চারা খুবই খুশি হল কারণ সবাই খুব সুন্দর পুরস্কার পেল।

20230217_170610.jpg

20230217_170847.jpg

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর শুরু হল সাংস্কৃতিক অনুষ্ঠান। অনেক বাচ্চারা খুব সুন্দর সুন্দর গান পরিবেশন করলো কবিতা আবৃত্তি করলো। তারপর শুরু হলো বাচ্চাদের নাচ। কিছুক্ষণ বাচ্চাদের নাচ গান দেখার পর আমি আমার ছেলে মেয়েকে নিয়ে চলে আসলাম। কারণ রাত হয়ে গেছে। তারপর শুনলাম অনুষ্ঠান প্রায় রাত সাড়ে দশটা পর্যন্ত হয়েছে। আসলে এরকম অনুষ্ঠানগুলো বাচ্চাদেরকে অনেক আনন্দ দেয়। সারাটা দিন খুব সুন্দর একটা অনুষ্ঠান উপভোগ করলাম।

20230217_184736_mfnr.jpg

20230217_184743_mfnr.jpg

এই ছিল আমার আজকের পোস্ট আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। ভুল মানুষ মাত্রই হয় যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

গুগল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপনার ছেলের স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তো দেখছি খুব সুন্দর কিছু সময় কাটিয়েছেন। দোর পাল্লা প্রতিযোগিতা কিছু করতে না পারলেও বল নিক্ষেপ প্রতিযোগিতায় আপনার ছেলে দ্বিতীয় স্থান অধিকার করেছেন জেনে ভালো লাগলো। অভিভাবক এবং অভিভাবিকা দের খেলার নাম শুনে আমি বেশ অবাক হলাম। যাইহোক পোস্টটি পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে ছেলের স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পোস্ট পড়ে জানতে পারলাম আপনার ছেলে মাত্র দুটি খেলায় অংশগ্রহণ করেছিল। একটি হচ্ছে দৌড় প্রতিযোগিতার অপটি হচ্ছে বল নিক্ষেপ। কিন্তু আপনার ছেলে বল নিক্ষেপে দ্বিতীয় স্থান অধিকার করেছে দৌড় প্রতিযোগিতায় কিছু হতে পারেনি। আপনার ছেলের জন্য অভিনন্দন রইল পরবর্তীতে আরো ভালো কিছু করার চেষ্টা করবেন ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছ থেকে আজব একটি খেলার নাম শুনলাম সতীনের ছেলে কার কোলেআসলে অঞ্চল ভেদে এখনো অনেক আশ্চর্যজনক খেলা রয়েছে যা অনেকেরই অজানা।।
স্কুল জীবনে এক সময় অপেক্ষায় থাকতাম কখন হবে স্কুলে বার্ষিক ক্রিয়া প্রতিযোগিতা অনুষ্ঠান বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করবই পুরস্কার পাই বা না পাই।। আসলে দিনটি অনেক আনন্দ এবং উল্লাসের সাথে উদযাপন করতাম।। খুবই ভালো লাগলো আপনার শেয়ার করা ফটোগ্রাফি এবং লিখুনী

 2 years ago 

দারুণ । আমার সেই স্কুল লাইফের কথা মনে পড়ে গেলো। আমাদের স্কুলেও এমন অনুষ্ঠান হতো। পুরষ্কার দেওয়া হতো যদিও আমি পেতাম না। তবে অনুষ্ঠান খুবই উপভোগ করতাম। সেদিন যেনো একটা উৎসবমুখোর পরিবেশের সৃষ্টি হয়। আপনার ছেলেকে অভিনন্দন জানাই।

 2 years ago 

আপনার ছেলের স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে সেখানে গিয়ে দেখছি খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন আপু। সব থেকে বেশি ভালো লাগলো এটা জেনে যে আপনার ছেলে বল নিক্ষেপ প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেছে। তবে আমি মনে করি পুরস্কার পাওয়াটাই বড় কথা নয় খেলায় অংশগ্রহণ করাটাই অনেক বড় বিষয়। যাইহোক আপনার এই সুন্দর মুহূর্ত টা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আপনার ছেলে দুটি খেলায় অংশগ্রহণ করেছিল একটি হচ্ছে দৌড় প্রতিযোগিতা অপরটি হচ্ছে বল নিক্ষেপ। দৌড় প্রতিযোগিতায় কিছু না হতে পারলেও বল নিক্ষেপ প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে এটা জেনে সত্যি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ছোট বাচ্চারা যখন পুরস্কার পায় তখন তারা অনেক খুশি হয়। আপনার ছেলেকে দেখে বুঝতে পারছি অনেক খুশি হয়েছে পুরস্কার পাওয়ার পর।জানুয়ারি ফেব্রুয়ারি মাসের ক্রীড়া প্রতিযোগিতা গুলো সত্যি অসাধারণ হয়ে থাকে।আপনার ছেলের জন্য অনেক অনেক দোয়া রইল সে যেন অনেক দূরে এগিয়ে যেতে পারে।

 2 years ago 

আপু, প্রথমে আপনার ছেলের জন্য অনেক অনেক শুভকামনা জানাচ্ছি। এই ছোট্ট বয়সে বল নিক্ষেপ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সে দ্বিতীয় স্থান অধিকার করেছে। বাবুর হাতে পুরস্কারটি দেখে খুবই ভালো লাগলো। আমিও ছোটবেলা থেকে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিভিন্ন ধরনের প্রাইজ পেয়েছিলাম, যা এখনো আমার ঘরে আছে। আপনার ছেলের স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সুন্দর মুহূর্তটুকু সুন্দরভাবে বর্ণনা করে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 2 years ago 

আপু আপনার ছেলের স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সুন্দর কিছু মুহূর্ত ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রতিযোগিতায় আপনার ছেলে দ্বিতীয় স্থান অর্জন করেছে সেটা দেখে খুব ভাল লাগলো। সবাইকে সান্তানা পুরষ্কার দিয়েছে,এটাখুব ধারুন একটি কাজ করেছে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60265.23
ETH 2324.47
USDT 1.00
SBD 2.55