আমার তোলা কিছু প্রজাপতি ও ফুলের ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে সুন্দর কিছু প্রজাপতি ও ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। প্রজাপতি ও ফুল ভালবাসেনা এমন মানুষ মনে হয় না খুঁজে পাওয়া যাবে। সবাই প্রজাপতি ও ফুলকে খুব ভালোবাসে। প্রজাপতি ও ফুল দেখতে খুবই ভালো লাগে। তাই সুন্দর কিছু প্রজাপতি ও ফুল দেখলেই আমি আমার মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। আমি যদিও ফটোগ্রাফি তেমন একটা করিনা তবে মাঝেমধ্যে করতে ভালো লাগে। তাই আজকে আমি আপনাদের সাথে কিছু প্রজাপতি ও ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। তাহলে চলুন আমার প্রজাপ্রতি ও ফুলের ফটোগ্রাফি গুলো দেখা যাক।

ফটোগ্রাফি - ১

20220217_082443.jpg

20220217_082632.jpg

20220217_082540.jpg

20220217_082339.jpg

লোকেশন

রাস্তার পাশে লোহার গ্রিলের উপর বসে থাকা প্রজাপতিটি দেখে খুবই ভালো লাগলো। তাই দাঁড়িয়ে থেকে প্রজাপতিটির অনেকগুলো ছবি তুলে নিলাম। খুবই সুন্দর প্রজাপতিটি দেখতে।

ফটোগ্রাফি - ২

20220217_082810.jpg

লোকেশন

এইখানে সরিষা ফুলের উপরে একটি ছোট সাদা কালো রঙের প্রজাপতি বসে আছে দেখে খুবই ভালো লাগলো । তাই এই ছবিটি আমি আমার ক্যামেরায় তুলে নিলাম।

ফটোগ্রাফি - ৩

20220217_082943.jpg

20220215_171515.jpg
লোকেশন

এই ফুলগুলো হচ্ছে : কাটা মুকুট।
এই ফুলগুলো অত্যন্ত সুন্দর দেখতে খুবই ভালো লাগে ফুল গুলো দেখতে। একসাথে অনেকগুলো ফুল দেখতে কি অপূর্ব লাগছে।তাই আমি এই ফুলগুলো ফটোগ্রাফি করেছি।

ফটোগ্রাফি - ৪

20220217_082913.jpg

20220217_082846.jpg

লোকেশন

এই ফুল গুলোর নাম আমার জানা নেই। তবে এই ফুল গুলো দেখতে সত্যি খুব সুন্দর। এক তোকায় অনেকগুলো ফুল একসাথে ফুটে থাকে।এই জন্য আমার কাছে এই ফুলগুলো খুবই ভালো লেগেছে।

ফটোগ্রাফি - ৫

20220217_082144.jpg

লোকেশন

এই ফুলগুলোর নাম হচ্ছে : সজনে ফুল।
ফুল গুলোর উপর মৌমাছি বসে মধু খাচ্ছে। কি অপরূপ দৃশ্য দেখে খুবই সুন্দর খুবই ভালো লাগছে। তাই দেখে আমার মোবাইলের ক্যামেরায় বন্দী করে নিলাম এই ফুল আর মৌমাছির ফটোগ্রাফি।

ফটোগ্রাফি - ৬

20220215_172804.jpg

20220215_172759.jpg

লোকেশন

এটা হচ্ছে লেবু ফুল। লেবু ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। সাদার মাঝখানে হলুদের আবরণ দেখতে সত্যিই অসম্ভব সুন্দর লাগছে তাই আমি লেবু ফুলের ছবি তুলে নিলাম।

ফটোগ্রাফি - ৭

20220215_171426.jpg

লোকেশন

এটা হচ্ছে মাল্টা গাছের ফুল। মাল্টা ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর। আমার কাছে খুবই ভালো লাগলো দেখতে।

আমার তোলা ছবিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার:- @sshifa

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে প্রজাপতি ও ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

প্রজাপতির ছবি গুলো তো খুব অসাধারণ হয়েছে। প্রজাপতি আমি খুব ভালোবাসি। আমাদের এখানে কিছু কিছু জায়গায় রয়েছে যেখানে প্রচুর পরিমাণ প্রজাপতি দেখা যায়। মাঝে মাঝে আমি ওখানে গিয়ে বসে থাকি প্রজাপতি দেখার জন্য। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুব অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে আমাদের মাঝে অসাধারন একটি পোস্ট উপহার দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার তোলা ছবি গুলো আপনাদের কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ কিছু ফুল ও প্রজাপতির ফটোগ্রাফি করেছেন ।প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দর ছিল। বিশেষ করে লেবু ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে বেশ ভালো লেগেছে ।এত সুন্দর একটা ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

প্রজাপতি এবং ফুলের ছবিগুলো অনেক সুন্দর হয়েছে আর কিছু আমার অজানা ফুলের ছবি দিয়েছেন যা দেখে আমার অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু প্রজাপতির ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে এই ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে আপু। দারুন সব ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু সত্যিই অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। প্রত্যেকটি ফটোগ্রাফি সত্যি অনেক মুগ্ধ করেছে আমাকে। আমার কাছে সবচাইতে ভালো লেগেছে প্রজাপতির ফটোগ্রাফি গুলো প্রত্যেকটি অনেক পার্ফেক্ট হয়েছে। এক কথায় অসাধারণ। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল আপু এভাবে আরও ভাল ভাল পোস্ট আমাদের সাথে শেয়ার করবেন এ কামনা করি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ফটোগ্রাফি গুলো করেছেন আমি তো ভাবতেই পারছিনা। অসম্ভব সুন্দর হয়েছে প্রজাপতির ফটোগ্রাফি গুলো। কি কিউট দেখতে প্রজাপতিটা। এরকম প্রজাপতিগুলো ফটোগ্রাফি করা অনেক বেশি কষ্টকর। আমি জানি কারণ আমিও এরকম ফটোগ্রাফি করার চেষ্টা করি অনেক সময়। প্রত্যেকটা ফটোগ্রাফি কিন্তু খুব যত্ন নিয়ে করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

প্রজাপতি এবং ফুলের তোলা ছবিগুলো অসাধারণ হয়েছে আপু। আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার মনে হয় পৃথিবীর সবচেয়ে সুন্দর দুইটা জিনিস হচ্ছে ফুল এবং প্রজাপ্রতি। আপনার পোস্টে সেই দুইটা জিনিস একসঙ্গে দেখিয়েছেন। এটা বেশ দারুণ ছিল। প্রজাপ্রতি টাই বেশি ভালো লাগছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। দরকার ছিল ফটোগ্রাফি গুলো।।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43