আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। আসলে মেয়েকে স্কুলে দিয়ে আসার সময় খুব সুন্দর সুন্দর কিছু ফুল দেখলাম । সেখানে ফুলগুলো দেখে আমার খুবই ভালো লাগলো আর ফুল দেখে আমি সঙ্গে সঙ্গে সুন্দর সুন্দর কিছু ছবি তুলে নেই। কারণ ফুলের ফটোগ্রাফি করতে আমার খুব ভালই লাগে। আর ফুল দেখতে বলেন কার না ভালো লাগে। ফুল সব সময় সবাই খুব ভালোবাসে আর ফুল দেখতে সত্যি খুব ভালো লাগে। ফুলকে ভালোবাসে না এমন মানুষ কোথাও খুঁজে পাওয়া যাবে না। ফুলের সৌন্দর্য দেখলে সবার মন খুবই ভালো হয়ে যায়। আর এত সুন্দর ফুল হলে তো আর কথাই নেই। আমি যেন এই ফুল থেকে চোখ ফেরাতে পারছিলাম না। তাই দেরি না করে আমার মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

1688500288790.jpg

ফটোগ্রাফি - ১

  • ১ ও ২ নং ফটোগ্রাফিতে আপনারা যে ফুল গুলো দেখতে পাচ্ছেন এই ফুলগুলোর নাম হচ্ছে ডায়ান্থাস ফুল। এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর। এই ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। এই ফুলটার মাঝখানে গোলাপি রঙ চারপাশে সাদা রঙের এজন্য আরও বেশি ভালো লাগছে। তাই দেরি না করেই ফটোগ্রাফি করে ফেললাম।

IMG-20230228-WA0003.jpg

ফটোগ্রাফি - ২

IMG-20230228-WA0004.jpg

ফটোগ্রাফি - ৩

  • ৩ আর ৪ নং ফটোগ্রাফিতে যে ফুল গুলো দেখতে পাচ্ছেন এগুলো ও ডায়ান্থাস ফুল। এটা হচ্ছে একদম হালকা গোলাপি রঙের চারপাশে সাদা ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগছে একসাথে অনেকগুলো ফুল ফুটে আছে তাই আরো বেশি ভালো লাগে। এই ফুল গুলোর পাপড়ি গুলো একদম মকমল কাপড়ের মত মোলায়েম।

IMG-20230228-WA0005.jpg

ফটোগ্রাফি - ৪

IMG-20230228-WA0006.jpg

ফটোগ্রাফি - ৫

  • ৫ ও ৬ নং ফটোগ্রাফিতে আমরা দেখতে পাচ্ছি একসাথে বিভিন্ন রকমের এবং বিভিন্ন কালারের ফুল ফুটে আছে দেখতে খুবই সুন্দর লাগছে। তাই দেরি না করে সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে ফেললাম।

IMG-20230228-WA0002.jpg

ফটোগ্রাফি - ৬

IMG-20230228-WA0000.jpg

ফটোগ্রাফি - ৭

  • ৭, ৮ ও ৯ নং ফটোগ্রাফিতে যে ফুল গুলো দেখতে পাচ্ছেন এই ফুলগুলোর নাম হচ্ছে পলাশ ফুল। কিছুদিন আগে গাছ মেয়ের স্কুলের পাশে খুব সুন্দর একটি পলাশ ফুল গাছ আছে হঠাৎ করে গাছটার মধ্যে চোখ পরতেই দেখলাম গাছটার মধ্যে পলাশ ফুলে ভরে আছে। দেখে যেন চোখ ফেরাতে পারছিলাম না। দূর থেকে মনে হচ্ছে গাছের মধ্যে আগুন লেগেছে। এত সুন্দর পলাশ ফুলের কালার। তাই ছবিগুলো ক্যামেরায় বন্দি করে নিলাম

20230213_100321.jpg

ফটোগ্রাফি - ৮

20230213_100431.jpg

ফটোগ্রাফি - ৯

20230213_100627.jpg

ফটোগ্রাফি - ১০

  • এখানে যে ফুলগুলো দেখতে পাচ্ছেন এই ফুলগুলোর নাম আমার জানা নেই তবে ফুল গুলো দেখতে খুবই সুন্দর। অনেকটা নয়নতারা ফুলের মত দেখতে। অনেকগুলো ফুল একসাথে ফুটে থাকে দেখতে খুবই ভালো লাগে। এই ফুলগুলোরর নাম আপনাদের কারো জানা থাকলে অবশ্যই জানাবেন।

IMG-20230228-WA0007.jpg

ফটোগ্রাফি - ১১

  • এই ফুলগুলোর নামও আমার জানা নেই। একটি বিশাল বড় গাছের ফুল। গাছটারও নাম আমার জানা নেই অপরিচিত একটি গাছের ফুল। ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছিল তাই আমি হাতের উপর নিয়ে ছবি তুলে নিলাম। এই ফুলগুলো খুবই ছোট আকৃতির তবে দেখতে খুবই চমৎকার।

20230326_074351.jpg

আমার তোলা ফুলের ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 last year 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনি ঠিকই বলেছেন, ফুল ভালোবাসে না এমন লোক খুঁজে পাওয়া অসম্ভব। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। পলাশ ফুল গুলো দেখতে বেশি সুন্দর লাগছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

চমৎকার একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আপু প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই নিখুঁত। অনেক সুন্দর ফুল গুলো খুবই সুন্দর লেগেছে আমার কাছে। আমিও আপনার মত যখনই কোন সুন্দর কিছু দেখি তাড়াতাড়ি মোবাইল বের করে ফটোগ্রাফি করে ফেলি খুবই ভালো ফটোগ্রাফি করতে। ডআয়আনথআস ফুল আমার কাছে বেশ দারুন লেগেছে অনেক। ধন্যবাদ আপনাকে আমি সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

উৎস মূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপু মেয়েকে স্কুলে দিয়ে আসার পথে খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। দেখতে ভীষণ ভালো লাগলো আপু। এটা সত্যি ই বলেছেন ফুল ভালোবাসে না এমন মানুষ পাওয়া মুস্কিল।অর্থাৎ ফুল সবাই খুব ভালোবাসে।আপনার তোলা সবগুলো ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে।আপনি খুব সুন্দর ভাবে বিবরন দিয়ে পোস্ট শেয়ার করলেন। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

ফুল বরাবরই ভালোবাসি আমি। খুব সুন্দর ভাবে ফুলের ছবি গুলো তুলেছেন আপনি আপু। প্রতিটা ছবি অনেক অনেক সুন্দর হয়েছে। ৮ নং এবং ৯ নং ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে আপু। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপু কি আর বলবো আপনার আজকের ফটোগ্রাফি গুলো এত চমৎকার ছিল ভাষায় প্রকাশ করতে পারবো না কত যে ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি আপনি অসাধারণভাবে নিয়েছেন। তবে আপনার কাছ থেকে আজকে ভিন্ন ভিন্ন নতুন কিছু ভুলের ফটোগ্রাফি দেখলাম। নাম আমারও জানা নেই তবে দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকার জন্য। আশা করি এভাবেই আরো সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকবেন।

 last year 

আপনার তোলা এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। ফুলের ফটোগ্রাফি দেখলে অনেক বেশি মুগ্ধ হয়ে যাই। প্রত্যেকটা ফুলের সৌন্দর্যতা অনেক বেশি মনোমুগ্ধকর ছিল। পলাশ ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি ও খুব ভালো ছিল। বর্ণনা সহ উপস্থাপনা করেছেন দেখে আরো বেশি ভালো লেগেছে দেখতে।

 last year 

চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ফুলকে ভালোবাসো না এরকম মানুষ খুব কমই আছে যারা ফুল প্রেমী মানুষ তাদের মন অনেক বেশি সুন্দর এবং নরম হয় ব্যক্তিগতভাবে আমি এটাই মনে করি। আপনি দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন বিশেষ করে আমার কাছে ৮ নম্বর ফটোগ্রাফিতে অসাধারণ লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনার এই ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last year 

গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

ফুলের ফটোগ্রাফি দেখতে যেমন পছন্দ করি আমি, তেমনি ফুল এর ফটোগ্রাফি দেখতেও খুব ভালোবাসি। অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি মনোমুগ্ধকর ছিল এটা না বলে পারলাম না। ৯ নাম্বারে থাকা ফটোগ্রাফি টা দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। সবার মাঝে ভাগ করে নিলেন দেখে ভালো লাগলো।

 last year 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ডায়ান্থাস ফুল দেখতে অনেক সুন্দর। পলাশ ফুলের অপরূপ সৌন্দর্য দেখে সত্যিই মুগ্ধ হলাম আপু। আপনি এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো। ছোট ছোট ফুল গুলো আজকে আমি প্রথম দেখলাম।

 last year 

মূল্যবান মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62410.74
ETH 2445.09
USDT 1.00
SBD 2.67