পেঁপে ভাজির সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, 💞

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের মাঝে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম। পেঁপে স্বাস্থ্যের জন্য খুব উপকারী সবজি। তাই আমার আজকের রেসিপি হচ্ছে পেঁপে ভাজির সুস্বাদু রেসিপি। এই পেঁপে ভাজি গরম গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে এবং সকালের নাস্তা রুটি দিয়ে খেতে খুব ভালো লাগে। আর এই রেসিপিটি খুব অল্প সময়ে করা যায়।আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

FRAME_COLLAGE1636027005468.png

প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • পেঁপে
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুড়া
  • জিরা
  • কালোজিরা
  • ধনিয়াপাতা
  • লবণ
  • তেল

20211029_130345_mfnr.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি পাইপেন চুলাতে বসালাম। তারপর পরিমাণমতো তেল দিয়ে দিলাম। তারপর তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে একটু নেড়েচেড়ে ভেজে দিলাম।

20211104_185734.png

দ্বিতীয় ধাপ

  • এরপর পেঁয়াজের মধ্যে একটু কালোজিরা এবং জিরা দিয়ে নেড়েচেড়ে তারপর এর মধ্যে কাঁচা মরিচ দিয়ে আর একটু ভেজে নিলাম।

FRAME_COLLAGE1636027307530.png

তৃতীয় ধাপ

  • তারপর এরমধ্যে কুচি করে কেটে রাখা পেঁপে গুলো দিয়ে দিলাম। তারপর পেঁপের মধ্যে পরিমাণ মতো হলুদের গুঁড়া এবং লবন দিয়ে দিলাম।

FRAME_COLLAGE1636027432629.png

চতুর্থ ধাপ

  • এরপর পেঁপে গুলোকে ভাল করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে চুলার আঁচ কমিয়ে কিছুক্ষণ চুলায় রেখে দিলাম। কিছুক্ষণ পর পর ঢাকনা সরিয়ে পেঁপে গুলোকে নেড়েচেড়ে দিলাম।

20211104_185716.png

পঞ্চম ধাপ

  • এরপর যখন দেখলাম পেঁপে গুলো কিছুটা হয়ে এসেছে তারপর এরমধ্যে ধনেপাতা কুচি দিয়ে একটু নেড়েচেড়ে কিছুক্ষণ চুলায় রেখে দিলাম।

20211104_185658.png

ষষ্ঠ ধাপ

  • তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। তৈরি হয়ে গেল খুব সহজেই মজাদার সুস্বাদু পেঁপে ভাজির রেসিপি।

20211104_185834.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি সুন্দর প্লেটে ঢেলে গরম গরম পরিবেশন করলাম। এই পেঁপে ভাজি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার।

20211104_171331.jpg

20211104_171904.jpg

আমার রেসিপি হাতে নিয়ে আমার সেলফি

20211029_151842.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💞 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💞

Sort:  
 3 years ago 

পেপে ভরতা খেয়েছি,রান্না খেয়েছি কিন্তু কখুনো ভাজি ক্রে খাইনি।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে পেপে ভাজি খুবই সুস্বাদু একটি খাবার ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

পেঁপে ভাজি অনেক পুষ্টিকর ও উপকারী রেসিপি। খেতে বেশ ভালো লাগে। তবে আমার চিংড়ি মাছের সাথে বেশি টেস্ট লাগে। নিরামিষ খুব একটা ভালো লাগে না। আপনার রেসিপিটি দারুন উপস্থাপনার অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। শুভেচ্ছা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যটি করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

পেঁপে ভাজি আমার খুব প্রিয় আপু। আমাকে অবশ্য ডাক্তার ও বলেছে পেঁপে খেতে বেশি করে। তবে মজার ব্যাপার কি জানেন আপু?আমি এই মূহুর্তে পাকা পেঁপে খাচ্ছি।
রেসিপিটি আমার সবসময় ই প্রিয়। তবে কালোজিরা দিয়ে কখনো খাওয়া হয়নি এর আগে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য।

নিখুঁত, এটি সত্যিই ভাল দেখাচ্ছে এবং আমি সত্যিই এটির স্বাদ নিতে চাই।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাজির মধ্যে পেঁপে সবসময় আমার অনেক প্রিয়। খেতেও অনেক ভালো লাগে আপু। সুস্বাদু এবং স্বাস্থ্যের জন্য ভালোও পেঁপে ভাজি।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

পেঁপে ভাজি আমার খুবই প্রিয়। তবে কালোজিরা দিয়ে পেঁপে ভাজি আমি কখনো খাইনি। দেখে মনে হচ্ছে খেতে অনেক মজাদার হয়েছে। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

পেঁপে ভাজা আমার খুবই ভীষণ প্রিয় একটি রেসিপি। আমাদের বাড়িতে অনেক সময় পেঁপে ভাজি করা হয়। কিন্তু আপনার আজকের রেসিপি টা দেখতে অন্যরকম সুন্দর দেখাচ্ছে। বিশেষ করে প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে বুঝিয়ে উপস্থাপন করেছে এবং এতে করে সবার বুঝতে সুবিধা হবে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভাল থাকবেন আপু।

 3 years ago 

আপনি কি অনেক অনেক ধন্যবাদ আমাকে এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর ভাবে বিস্তারিতভাবে রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

পেঁপে ভাজির সুস্বাদু রেসিপি অনেক সুন্দর হয়েছে আপু দেখে তো খেতে ইচ্ছা করছে, অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যটি করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

বাংলার খুব পরিচিত এক ফল পেঁপে। এই ফলের পুষ্টিগুণ যেমন প্রচুর, তেমনি শরীর-স্বাস্থ্য ভালো রাখতে ফলটি খুবই কার্যকর। হৃদযন্ত্র ভালো রাখা, রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করা, হজমের সমস্যা দূর করা সহ অনেকগুলো শারীরিক উপকারিতা করে পেঁপে।
আপনার পেঁপে ভাজি রেসিপি তৈরি খুবই সুন্দর হয়েছে।
শুভকামনা রইলো আপু।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66394.28
ETH 3309.98
USDT 1.00
SBD 2.70