লেয়ার মুরগির মাংসের মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি ।আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপিটি হচ্ছে লেয়ার মুরগির মাংসের মজাদার রেসিপি। লেয়ার মুরগির মাংস এভাবে ঝাল ঝাল করে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। গরম গরম ভাতের সাথে অথবা রুটি দিয়ে খেতে এটি খুবই সুস্বাদু লাগে। আর এই রেসিপিটি খুব সহজে তৈরি করা যায়।আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20230109_135935.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • লেয়ার মুরগির মাংস
  • পেঁয়াজ
  • আদা বাটা
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • গরম মসলা
  • তেজপাতা
  • লবণ
  • তেল

1673319092463.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসালাম। তারপর পরিমান মত তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম।

1673290391177.jpg


ধাপ - ২

  • তারপর পেঁয়াজগুলো ভাজা হয়ে গেলে তারপর এর মধ্যে পরিমাণ মতো আদা বাটা, রসুন বাটা দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে নিলাম।

1673290621533.jpg


ধাপ - ৩

  • তারপর এরমধ্যে পরিমাণ মতো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, আদা বাটা, রসুন বাটা, গরম মসলা গুড়া, লবণ, তেজপাতা দিয়ে ভালো করে নেড়েচেড়ে সামান্য পরিমাণ পানি দিয়ে কিছুক্ষণ মশলাটা কষিয়ে নিলাম।

1673309181549.jpg


ধাপ - ৪

  • মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে লেয়ার মুরগির মাংস গুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

1673319147318.jpg


ধাপ - ৫

  • কিছুক্ষণ কষানো হয়ে গেলে এরমধ্যে পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ২৫ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

1673312003494.jpg

ধাপ - ৬

  • ২৫ মিনিট পর ঢাকনা সরিয়ে দেখলাম মাংসটা প্রায় হয়েছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবেই খুব সহজে তৈরি হয়ে গেল লেয়ার মুরগির মাংসের মজাদার রেসিপি।

1673312702798.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে পরিবেশন করলাম। লেয়ার মুরগির মাংসের মজাদার রেসিপিটি খেতে সত্যি খুব সুস্বাদু হয়েছিল।
20230109_135927.jpg20230109_135923.jpg
20230109_135935.jpg

আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।


♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
Loading...
 2 years ago 

লেয়ার মুরগির মাংসের রেসিপিটি দেখতে অনেক সুন্দর লাগছে আর খেতে তো অনেক মজা হয়েছে সেটা দেখেই বোঝা যাচ্ছে। এরকম মুরগির মাংস আমার কাছে গরম ভাত দিয়ে খেতে অনেক বেশি ভালো লাগে।

 2 years ago (edited)

মুরগির মাংস খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সকাল সকাল মুরগির মাংসের রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। এরকম মাংস রুটি বা গরম গরম ভাতের সাথে খেতো ভালো লাগে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। রান্না করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংসের মজাদার ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে।এই রেসিপি আমার খুবই প্রিয়। এই শীতের সময় মুরগির মাংস রেসিপি গুলো সত্যি অনেক ভালো লাগে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

লেয়ার মুরগির মাংস আমার অনেক ভালো লাগে। আমার পছন্দের রেসিপি বলা চলে। বাসায় যেদিন মুরগির মাংসের রেসিপি হয় সেদিন তো আমি অনেক গুলো ভাত খেয়ে ফেলি। খুবই সুস্বাদু ভাবে রেসিপিটি শেয়ার করেছেন আপু। শুভেচ্ছা রইলো আপনার জন্য। এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার সব থেকে প্রিয় হচ্ছে দেশি মুরগি এবং লেয়ার মুরগির মাংস পোল্টি মুরগির মাংস তেমন একটা ভালো লাগে না।
আপনার প্রস্তুত করার রেসিপি খুবই লোভনীয় দেখেই জিভে জল চলে আসলো ইচ্ছে করছে তুলে খেতে শুরু করে।
রেসিপির প্রস্তুত প্রণালী খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপু কি বলবো লোয়ার মুরগীর ভুনা আর রুটি আহা দারুন দারুন বলতেই জিভে জল ছলছল করে ৷ আসলে গরম ভাত বা খিচুড়ির সাথে শেয়ার মুরগী সত্যি দারুন লাগে ৷
আপনার রেসেপির প্রতিটি ধাপ দেখে অনেক ভাল লাগলো৷
ধন্যবাদ এতো সুন্দর একটি রেসেপি তুলে ধরার জন্য ৷

 2 years ago 

আপনি খুবই মজাদার এবং ইয়াম্মি একটি রেসিপি তৈরি করেছেন যা দেখে তো আমার খুবই লোভ লেগে গেছে। মুরগির মাংস সবাই পছন্দ করে কম বেশি। আমি একটু বেশি পছন্দ করি মুরগির মাংস খেতে একটু বেশি ভালোবাসি। আপনার রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। খুবই সুন্দর ভাবে পরিবেশন করেছেন। সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু মুরগীর মাংস গরম ভাতের সাথে অথবা রুটির সাথে খেতে ভালো লাগে। রেসিপির কালার অনেক সুন্দর হয়েছে। রেসিপির প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভুনা জাতীয় খাবার আমার খুবই পছন্দের। বিশেষ করে ভুনা খাবারের কালারটা অনেক সুন্দর লাগে ।লেয়ার মুরগির দারুন ভুনা রেসিপি করেছেন একদম পারফেক্ট একটা রেসিপি যেটা অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58647.58
ETH 2550.58
USDT 1.00
SBD 2.50