বিভিন্ন রকম সবজি দিয়ে রুই মাছের মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে বিভিন্ন রকম সবজি দিয়ে রুই মাছের মজাদার রেসিপি। এই রেসিপিটি খুব সহজে তৈরি করা যায়। আমরা হচ্ছে মাছে ভাতে বাঙালি। রুই মাছ কম বেশি সবাই খুব পছন্দ করে। আর এই রুই মাছ দিয়ে যেকোনো রকম সবজি খেতে আমার খুবই ভালো লাগে। রুই মাছ বিভিন্নভাবে রান্না করে খাওয়া যায়। রুই মাছ দিয়ে বেগুন, মুলা, আলু ,টমেটোর এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু। আমার খুবই পছন্দের একটি তরকারি। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20221022_141747.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • রুই মাছ
  • বেগুন
  • মুলা
  • আলু
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • লবণ
  • তেল

20221022_124904.jpg20221022_132506.jpg20221022_133101.jpg20220915_134859.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটা ফ্রাইপেন বসালাম। তারপর ফ্রাইপেনের মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম।তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুঁড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

1669981607718.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছগুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

1669981838810.jpg


ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি পাতিল বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি কাঁচামরিচ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

1669981893257.jpg


ধাপ -৪

  • এরপর পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।এরপর মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে সামান্য একটু পানি দিয়ে দিলাম পানিটা বলক আসার জন্য কিছুক্ষণ অপেক্ষা করলম।

1669982115956.jpg


ধাপ - ৫

  • এরপর পানিটা বলক আসলে এর মধ্যে কেটে রাখা সবজি গুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

1669983474821.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে তরকারিটা ভালো করে নেড়ে চেড়ে এরমধ্যে পেস্ট করা টমেটো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ কষিয়ে নিলাম।

1669983608840.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ পর ঢাকনা সরিয়ে এর মধ্যে ভেজে রাখা মাছগুলো দিয়ে দিলাম। তারপর পরিমাণ মতো পানি দিয়ে তরকারিটা হওয়া পর্যন্ত চুলায় রেখে দিলাম।

1669983679384.jpg


ধাপ - ৮

  • কিছুক্ষণ পর দেখলাম তরকারিটা হয়ে গেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবে খুব সহজে তৈরি হয়ে গেল বেগুন, মুলা,আলু, টমেটো দিয়ে রুই মাছের মজাদার রেসিপি।

1669983769092.jpg



শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20221022_141741.jpg20221022_141747.jpg
20221022_141747.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

বিভিন্ন রকম সবজি দিয়ে রুই মাছের মজাদার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে রুই মাছ আমার খুব প্রিয়। আর আপনার রুই মাছের রেসিপি পরিবেশন আমার অনেক ভালো লেগেছে। এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপু বিভিন্ন রকম সবজি দিয়ে আপনি রুই মাছের ঝোল রেসিপি করেছেন। শীতকালে আসলে সবজির রেসিপি গুলো বেশ ভালো লাগে। বিভিন্ন রকম সবজি দিয়ে মাছ দিয়ে রান্না করে খেতে নিশ্চয়ই বেশ ভালোই হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি একদম ঠিক বলেছেন খেতে সত্যিই খুব ভালো হয়েছে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু এরকম বিভিন্নরকম সবজি দিয়ে রুই মাছ আমরাও খেতে ভীষণ পছন্দ করি। আপনি দারুন রেসিপি উপস্থাপন করেছেন। সত্যি বলতে এটা আমার পছন্দের তালিকায় রয়েছে।
ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আশা করি এভাবেই সবসময় সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

আপনি ঠিক বলছেন আপু আমরা যেহেতু মাছে ভাতে বাঙালি মাছ ছাড়া আমাদের চলে না।রুই মাছ হচ্ছে সবার প্রিয় একটি মাছ।আপনি বিভিন্ন সবজি দিয়ে রুই মাছ রান্না করেছেন দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

রুই মাছ আমার ভীষণ প্রিয়। আপু আপনি বিভিন্ন রকম সবজি দিয়ে রুই মাছের মজাদার রেসিপি শেয়ার করেছেন। শীতকাল এ বিভিন্ন ধরনের সবজি পাওয়া যায়। আর আপনি সবজি দিয়ে রুই মাছের চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপি পোস্ট দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমারও রুই মাছ খুবই প্রিয় একটি মাছ। এই মাছ দিয়ে যেকোনো সবজি রান্না করলে খেতে খুবই ভালো লাগে ভাইয়া। আপনি সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সত্যি আপু আমরা মাছে ভাতে বাঙালি। তাইতো মাছ ভাত খেতে আমাদের বেশি ভালো লাগে। আসলে মাছ দিয়ে যেকোনো সবজি রান্না করলে খেতে ভালো লাগে। শীতকালীন সবজি দিয়ে রুই মাছের রেসিপি দারুন হয়েছে আপু। মনে হচ্ছে খেতে বেশ ভালো হয়েছে। ধন্যবাদ আপু মজার একটি রেসিপি তৈরি করে আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সত্যি আপু খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনার গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ পেয়ে সত্যি খুব ভালো লাগলো ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু রুই মাছ খুব সুস্বাদু একটি মাছ। যেটা সব ধরনের তরকারি দিয়ে খাওয়া যায়। আপনি চারটি সবজির সমন্বয়ে রুই মাছ রান্না করেছেন। রেসিপির থাম্বনেইলে দেখতে পেলাম, খাওয়ার জন্য রুই মাছটা আমার দিকে তাকিয়ে আছে, হা হা হা। চমৎকার একটি রেসিপি হয়েছে। সেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিক বলেছেন রুই মাছ খুবই সুস্বাদু একটি মাছ। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু রুই মাছ বিভিন্ন ভাবে রান্না করে খাওয়া যায় রুই মাছের স্বাদ অন্যরকম। আমার মনে হয় রুই মাছ পছন্দ করে না এমন লোক খুবই কম। বেগুন, মুলা, আলু ও টমেটো দিয়ে রুই মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন দেখতে জিভে জল চলে এলো। রেসিপি কালার টি দেখতে দুর্দান্ত লাগছে। ধন্যবাদ আপনাকে আপু শীতকালীন সবজি দিয়ে এত সুন্দর মাছের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মনে হচ্ছে মাছগুলো আমায় বলছে আয় খা আমাদের🫠।
মাছের ঝোল আমার অনেক পছন্দ।দুপুরে গরম ভাতের সঙ্গে মাছের ঝোল হলে কোনো কথাই নেই।
খুব সুন্দর রেসিপি ছিল। উপস্থাপনা ও ছবিগুলোও সেরা হয়েছে। শুভ কামনা করি 🥰

 2 years ago 

জেনে খুব ভালো লাগলো আমার রেসিপিটি আপনার খুব ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61533.72
ETH 3447.25
USDT 1.00
SBD 2.51