শীতকালীন সবজি ভাজির সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে শীতকালীন সবজি ভাজির সুস্বাদু রেসিপি। শিম, আলু, গাজর ও টমেটো একসাথে কয়েক রকম সবজি ভাজি করে খেতে খুবই ভালো লাগে। এই শীতকালীন সবজি ভাজি খেতে খুবই সুস্বাদু, আমার কাছে খুবই ভালো লাগে গরম গরম ভাতের সাথে খেতে আবার এটি রুটি অথবা পরোটা দিয়ে খাওয়া যায়।

আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1645607876065.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • শিম
  • আলু
  • টমেটো
  • গাজর
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • ধনিয়া পাতা
  • লবণ
  • তেল

20220223_162604.jpg20220223_162509.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলার মধ্যে একটি ফ্রাইপেন বসালাম। ফ্রাইপেনের মধ্যে পরিমানমত তেল দিয়ে দিলাম। তারপর এরমধ্যে পেঁয়াজ কাঁচামরিচ গুলো দিয়ে একটু ভেজে নিলাম।

20220222_143723.jpg20220222_144005.jpg
20220222_144123.jpg

ধাপ - ২

  • তারপর কেটে রাখা সবজিগুলো দিয়ে দিলাম। তারপর এর মধ্যে পরিমাণমতো হলুদের গুঁড়া এবং লবন দিয়ে দিলাম।

20220222_144201.jpg20220222_144242.jpg

ধাপ - ৩

  • তারপর ভালো করে সবজিগুলো নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। তারপর চুলার আঁচ কমিয়ে দিলাম।

20220222_144524.jpg20220222_144634.jpg

ধাপ - ৪

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে ভালো করে নেড়েচেড়ে সবজিগুলোর মধ্যে কেটে রাখা টমেটোগুলো দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ চুলায় রেখে দিলাম। এভাবে কিছুক্ষণ পর পর ঢাকনা উঠিয়ে সবজিগুলোকে নেড়ে দিতে হবে।

20220222_145115.jpg20220222_145136.jpg
20220222_145151.jpg

ধাপ - ৫

  • কিছুক্ষণ পর আবার ঢাকনা উঠিয়ে নেড়েচেড়ে দেখলাম সবজিগুলো ভাজি হয়ে এসেছে। তারপর এর মধ্যে কেটে রাখা ধনিয়াপাতা গুলো দিয়ে নেড়েচেড়ে আরো কিছুক্ষণ চুলায় রেখে দিলাম।

20220222_150537.jpg20220223_152040.jpg
20220223_162734.jpg

ধাপ - ৬

  • কিছুক্ষণ পর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল শীতকালীন সবজি ভাজির সুস্বাদু রেসিপি।

20220223_134116.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে এবং রুটি অথবা পরোটা দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220223_133723.jpg


20220223_133750.jpg


20220223_133435.jpg


আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

সকালে নাস্তার সময় আমি প্রায় প্রতিদিনই সবজি দিয়ে পরোটা খাই। সবজি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ পুষ্টিকর একটি খাবার। আপনার রেসিপির ছবি দেখেই বুঝা যাচ্ছে আপনার রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

শীত কালিন সবজি খুবই সুস্বাদু আর পুষ্টিকর হয়ে থাকে।এগুলো খেতে অসাধারন লাগে।আপনার রেসিপিটা অনেক সুন্দর হয়েছে খুব সুন্দর করে গুছিয়ে আপনি ধাপ গুলো উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 3 years ago 

এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

খুবই সুস্বাদু একটি শীতকালীন সবজি ভাজির রেসিপি শেয়ার করেছেন আপু। এই ধরনের ভাজি খুবই প্রিয় আমার। প্রতিদিন সকালে খাওয়া হয় রুটির সাথে। আপনার উপস্থাপনা খুবই সুন্দর ছিল। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

সবজি ভাজি আমার অনেক পছন্দের। বিশেষ করে সকালে রুটির সাথে অনেক ভালো লাগে সবচেয়ে। আর আপনার রান্নাটি বেশ পরিষ্কার পরিচ্ছন্ন লেগেছে আপু। আর আপনি অনেক সুন্দর ভাবেই উপস্থাপনা করেছেন রেসিপি টির।

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

বিভিন্ন প্রকারের শীতকালীন সবজি একত্রে ভাজি করেছেন দেখে খুবই ভালো লাগলো। সবজি ভাজি খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে মজাদার এই সবজি ভাজি রেসিপি তৈরি করেছেন। দেখে বোঝা যাচ্ছে ভাজি খেতে খুবই মজাদার হয়েছে। মজাদার রেসিপি সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর গঠনমূলক একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

অনেকগুলো সবজির সমন্বয়ে তৈরি ভাজি আমার কাছে খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে রুটি কিংবা পরোটা দিয়ে।আপু আপনার রেসিপিটা খুব দারুন হয়েছে। কালার বেশ সুন্দর হয়েছে উপস্থাপনা ভালো ছিল। ধন্যবাদ।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার উপস্থাপন করা সবজি ভাজি রেসিপি টা দেখতে বেশ লোভনীয় লাগছে । রেসিপি টা গরম রুটির সঙ্গে খেতে বেশ মজাদার লাগবে আমি এমন রেসিপি অনেক ভালোবাসি। আপনি রেসিপিটা আমাদের মাঝে ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এটি সত্যি অনেক প্রশংসনীয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

একটা সুন্দর একটি গঠনমূলক মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

শীতকালীন সবজি ভাজির সুস্বাদু রেসিপি আমার কাছে অনেক ভাল লেগেছে। খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। ধাপে ধাপে খুবই সুন্দর ভাবে বর্ণনার মাধ্যমে আপনার পোস্ট সাজিয়েছেন।আপনার জন্য শুভকামনা রইল আপু। ❤️❤️

 3 years ago 

সুন্দর মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33