চিচিঙ্গা,আলু,টমেটো দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি
আপনাদেরর সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে চিচিঙ্গা,আলু,টমেটো দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1648216959772.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ

  • পাঙ্গাস মাছ
  • চিচিঙ্গা
  • আলু
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুঁড়া
  • লবণ
  • তেল

received_342304817845447.jpegreceived_802531804036945.jpeg20220325_232353.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি ফ্রাইপেন বসালাম। তারপর ফ্রাইপেনের মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম। তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুড়া, মরিচের গুড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

20211231_121251.jpg
received_1316394308869220.jpegreceived_724823502199145.jpeg

ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছ গুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর মাছগুলোকে ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

received_2386030661561892.jpegreceived_546593763337776.jpeg

ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি পাতিল বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ, মরিচ কুঁচি দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

20220202_114417.jpg20220129_120256.jpg
20220129_120331.jpg

ধাপ - ৪

  • তারপর এরমধ্যে পরিমাণমত , রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম। তারপর পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

20220129_120456.jpg
20220202_114119.jpg20220129_120613.jpg

ধাপ - ৫

  • তারপর এরমধ্যে কেটে রাখা চিচিঙ্গা আলু গুলো দিয়ে দিলাম। তারপর নেড়েচেড়ে ঢাকনা দিয়ে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

received_297195672486464.jpegreceived_1181166832620471.jpeg

ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠে দেখলাম চিচিঙ্গা আলু গুলো কষানো হয়ে এসেছে। তারপর এর মধ্যে কেটে রাখা টমেটো গুলো দিয়ে দিলাম।

received_701175817584865.jpegreceived_4946480018792983.jpeg

ধাপ - ৭

  • তারপর এরমধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে দিলাম। তারপর ভেজে রাখা মাছগুলো দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১০ মিনিটের মতো চুলায় রেখে দিলাম।

20220324_151254.jpgreceived_210362827977424.jpeg
received_1181166832620471.jpeg

ধাপ - ৮

  • ১০ মিনিট পার দেখলাম তরকারিটা হয়ে এসেছে । তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজে হয়ে গেল চিচিঙ্গা, আলু, টমেটো দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু রেসিপি। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু।

received_1025376928186966.jpeg


শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220325_193839.jpg


20220325_193917.jpg


20220325_193755.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

পাঙ্গাস মাছ তেমন একটা খাওয়া হয় না তবে পাঙ্গাস মাছ আলু দিয়ে ভুনা করে খেয়েছি তবে চিচিঙ্গা দিয়ে রান্না করে খাওয়া হয়নি। পরবর্তী কোন সময় বাংলার সমাজ খেলে চিচিঙ্গা দিয়ে রান্না করে খাওয়ার চেষ্টা করব এবং কেমন টেস্ট হয় সেটা উপভোগ করব। মজাদার এই রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

সবজি ব্যবহার করে পাঙ্গাস মাছ এর অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। পাঙ্গাস মাছ আমার কাছে খুবই সুস্বাদু লাগে এই পাঙ্গাস মাছ আমার কাছে যে কতটা সুস্বাদু লাগে সেটা আমি কাউকে বলে কখনোই বুঝাতে পারব না। আপনার এই রেসিপিটি আমার কাছে খুব ইউনিক লেগেছে এরকম ভাবে অনেক ধরনের সবজি ব্যবহার করে খাওয়া হয়নি। ধন্যবাদ আপনাকে এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

চিচিঙ্গা এবং পাঙ্গাশ মাছের রেসিপি মনে হচ্ছে বেশ মজা হয়েছে। আর এমনেতেও পাঙ্গাশ মাছ আমার কাছে ভেজে খেতে খুব ভালো লাগে।আপনার রেসিপির কালাটাও খুব সুন্দর এসেছে।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করা উচিত আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

পাঙ্গাস মাছের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে পাঙ্গাশ মাছের রেসিপি আমি খুব একটা খায় না। তবে পাঙ্গাস মাছ সুন্দরভাবে ঝাল ঝাল রেসিপি খুবই মজা লাগে। আপনার রেসিপি অনেক মজাদার মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করলো। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

পাঙ্গাস মাছ আমার খুবই অপছন্দের একটি মাছ। কিন্তু আপনি পাঙ্গাস মাছ চিচিঙ্গা এবং টমেটো দিয়ে এতো সুস্বাদু করে রান্না করেছেন যে দেখতে খুবই লোভনীয় লাগছে। তাছাড়া এতগুলো টমেটোর দিয়েছেন সুস্বাদুতো হবে। কারণ টমেটো দিলে মাছের স্বাদ অনেক বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

রেসিপি দেখে তো জিভে জল চলে আসলো। কারণ সত্যি বলতে পাঙ্গাস মাছ আমার ভীষণ প্রিয়। আর টমেটো আলু ও চিচিঙ্গার মিশ্রণে মনে হচ্ছে মাছের স্বাদটি আরো বহুগুনে বেড়ে গিয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু।পাঙ্গাস মাছ খেতে অনেক ভালো লাগে। আর এভাবে সবজি দিয়ে রান্না করা হয় তাহলে খেতে আরো বেশি সুস্বাদু হয়। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি খুব সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। রেসিপিটি দেখতে খুবই ভালো লেগেছে আমার। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছিল। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইলো অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

চিচিঙ্গা,আলু,টমেটো দিয়ে পাঙ্গাস মাছের সুস্বাদু রেসিপি 😋
জাষ্ট লোভনীয় ছিল 😋
আহ্ পাঙ্গাশ মাছ তো অমৃত স্বাদের খাবার 😋
লোভনীয় রেসিপি 😋

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ঘুম থেকে উঠে কমিউনিটি ঢুকতেই আপনার পোস্ট আমার চোখে পড়ল। বেশ লোভনীয় ছিল রেসিপিটি । সর্বোপরি সুন্দর। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60334.00
ETH 2571.82
USDT 1.00
SBD 2.56