আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। ফুল ভালবাসেনা এমন মানুষ মনে হয় না খুঁজে পাওয়া যাবে । সবাই ফুলকে খুব ভালোবাসে। ফুল দেখতে খুবই ভালো লাগে। তাই সুন্দর কিছু ফুল দেখলেই আমি আমার মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। আমি যদিও ফটোগ্রাফি তেমন একটা করিনা তবে মাঝেমধ্যে করতে ভালো লাগে। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব।

তাহলে চলুন আমার ফুলের ফটোগ্রাফি গুলো দেখা যাক।

IMG_1650137747853.jpg

ফটোগ্রাফি - ১

20220406_102040.jpg

20220406_102018.jpg

20220406_101928.jpg

20220406_102217.jpg

এই ফুলগুলো হচ্ছে : কামিনী ফুল
এই ফুলগুলো অনেক সুন্দর ফুল। সবুজের মধ্যে সাদা ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগে। কামিনী ফুল গুলোর ঘ্রাণ খুবই সুন্দর। আমার কাছে খুবই ভালো লেগেছে তাই আমি ফুলগুলো ছবি তুলছি।

ফটোগ্রাফি - ২

20220406_102737.jpg

20220416_192643.jpg

এই ফুলের নাম হচ্ছে :হিপ্পিস্ট্রামস।
এই ফুলগুলো দেখতেও খুব সুন্দর । এই ফুলগুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। ফুলের বাগানের এই ফুলগুলো দেখে খুবই ভালো লাগলো তাই ফটোগ্রাফি করে নিলাম ‌।

ফটোগ্রাফি - ৩

20220412_105433.jpg

20220412_105411.jpg

20220412_105532.jpg

20220412_105718.jpg

এই ফুলগুলো হচ্ছে : নাগলিঙ্গম। এই ফুলগুলো আমি প্রথম দেখলাম এর আগে আমি এই গাছ কখনো দেখিনি। আমার মেয়ের স্কুলের পাশেই গাছটি দেখে আমি প্রথমে অবাক হয়ে গিয়েছিলাম। কারণ গাছের উপরের অংশে কোন ফুল নেই কিন্তু গাছের নিচের অংশে শুধু ফুল আর ফুল আর এই ফুলগুলোর সুবাস অনেক দূর পর্যন্ত যায় খুব সুন্দর ঘ্রাণ। এই ফুলগুলোর ভেতরের অংশটা খুবই সুন্দর। তাই আমি হাতে নিয়ে এই ফুলগুলোর ফটোগ্রাফি করেছি।

ফটোগ্রাফি - ৪

20220406_102455.jpg

20220406_102432.jpg

এই ফুল গুলোর নাম হচ্ছে : বেগুনি কালারের পিটুনিয়া ফুল। ফুল গুলো দেখতে সত্যি খুব সুন্দর। এ ফুল গুলো অনেক রঙে হয়। অনেকগুলো ফুল একসাথে ফুটে থাকে। এই জন্য ফুলগুলোর কাছে খুবই ভালো লেগে।

ফটোগ্রাফি - ৫

20220416_195231.jpg

20220406_101827.jpg

20220416_195144.jpg

এই ফুলগুলোর নাম হচ্ছে: গোলাপি সাদা পিটুনিয়া ফুল। ফুলগুলো খুব সুন্দর । সবগুলো ফুল একসাথে ফুটে আছে। তাই দেখি আমার ক্যামেরায় বন্দী করে নিলাম এই ফুলের ফটোগ্রাফি।

ফটোগ্রাফি - ৬

20220406_101716.jpg

20220406_102355.jpg

এই ফুল গুলোর নাম হচ্ছে : লাল এবং গোলাপী পিটুনিয়া ফুল। এখানে অনেকগুলো ফুল ফুটে আছে দেখতে সত্যিই অসম্ভব সুন্দর লাগছে। পিটুনিয়া ফুল গুলো দেখতে সত্যি খুব সুন্দর।

ফটোগ্রাফি - ৭

20220226_100120.jpg

20220226_100118.jpg

20220226_100139.jpg

এই ফুলগুলো হচ্ছে : জংলি টগর। এই ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগে। সবুজের মাঝে ছোট ছোট সাদা ফুল গুলো দেখতে সত্যিই খুব অসাধারণ লাগে। আমার কাছে ফুলগুলো দেখে খুবই ভাল লেগেছে। তাই আমি এই ফুলগুলোর ফটোগ্রাফি করে নিলাম।

আমার তোলা ছবিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগোল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপু, আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লাগলো, অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি অনেক দক্ষতার পারদর্শী খুব ভালো রান্না করেন সেই সাথে অনেক ভালো ফটোগ্রাফার বটে। আপনার এই ফটোগ্রাফি এগুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে দুই নম্বর ফটোগ্রাফি টা অনেক আকর্ষণীয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল। এছাড়াও দুই নাম্বার ফুলের ফটোগ্রাফি কি আজকে প্রথম দেখলাম। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে মনটা ভাল হয়ে গেল। সত্যি চমৎকার ছিল ফটোগ্রাফি ভালো, এবং যে কেউ দেখলে মুগ্ধ হয়ে যাবে।তবে নাগলিঙ্গম নামের ফুলটিকে ঠিক চিনে উঠতে পারলাম না, কিন্তু দেখতে ভীষণ সুন্দর ছিল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু শুধু সুন্দর ফুল নয় সুন্দর যেকোনো সবকিছু দেখলে এখন শুধু ছবি তোলা হয়। আপনার প্রত্যেকটা ছবি খুব সুন্দর হয়েছে ফুলের ছবি গুলো দেখতে আসলেই অনেক ভালো লাগে ।দারুন সুন্দর ছবিগুলো তুলেছেন আপনি।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

প্রতিটা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছেন আপনি। পিটুনিয়া ফুল এর নাম আমি এই প্রথম শুনলাম আসলে ফুলের যে সকল পোস্ট গুলো থাকে সেখানে অনেক কিছু নতুন করে শেখার থাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই অনেক অনেক মুগ্ধ হয়ে গেলাম। আপনি ফটোগ্রাফি গুলো অনেক সাজিয়ে-গুছিয়ে আমাদের সামনে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনার পোষ্টের প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অত্যন্ত সুন্দর হয়েছে। ফুল দেখলে আমার কাছে ভীষণ ভালো লাগে। হোক তা বাস্তবে আবার হোক তা ফটোগ্রাফিতে। ফুল দেখলে আমি তার থেকে নজর সরাতে পারি না। আর আপনার ফটোগ্রাফির নাগলিঙ্গম ফুলটি দেখে খুবই অবাক হয়ে গেলাম। এত সুন্দর ফুল ফুটেছে গাছে যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ফুলটি আমি আগে কখনো দেখিনি আবার নামও শুনিনি। অনেকগুলো ফুল একসাথে পুরো গাছটি জুড়ে ফুটে রয়েছে। দেখতে কতই না সুন্দর লাগছে। আর এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি খুব মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে আলোকচিত্র গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফির আমার খুব ভালো লেগেছে। বিশেষ করে নীল, লাল এবং গোলাপী পিটুনিয়া ফুল বেশ দুর্দান্ত হয়েছে। এত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তর অন্তর থেকে ধন্যবাদ জানাই

 2 years ago 

গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32