DIY - এসো নিজে করি : ফলসহ ফলের ঝুড়ির সুন্দর চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।

আজকে আমি ফলসহ ফলের ঝুড়ির সুন্দর চিত্রাংকন করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220525_143309.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো জেল পেন
  • রাবার
  • লাল, কমলা, টিয়া, সবুজ, জাম, গোল্ডেন, কফি রং পেন্সিল
  • পেন্সিল কাটার

20220525_145321.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে তারপর পেন্সিল দিয়ে ফলের ঝুড়ির কিছুটা অংশ আর্ট করে নিলাম।
20220525_111739.jpg20220525_144609.jpg

ধাপ - ২

  • এরপর আমি ঝুড়িটার মধ্যে কিছু ডিজাইন করে নিলাম। তারপর কিছু ফল পাতা আর্ট করে নিলাম।
20220525_121037.jpg20220525_121839.jpg

ধাপ - ৩

  • এরপর আমি ঝুড়ির নিচের অংশ এবং ঝুড়িটি ধরার জন্য তোরা আর তোর আর মধ্যে একটি ফুল আর্ট করে নিলাম।
20220525_123028.jpg20220525_125320.jpg

ধাপ - ৪

  • এরপর আমি পুরো আর্টির পেন্সিলের দাগের উপর কালো জেল পেন দিয়ে আর্ট করে নিলাম।
20220525_131316.jpg

ধাপ - ৫

  • এরপর আমি ফলগুলোর মধ্যে জাম কালার এবং কমলা কালার রং করে নিলাম।
20220525_144516.jpg

ধাপ - ৬

  • এরপর আমি ঝুড়ির মধ্যে কপি কালার এবং গোল্ডেন কালার রং করে নিলাম।
20220525_144452.jpg

ধাপ - ৭

  • এরপর আমি পাতাগুলো সবুজ এবং টিয়া রং করে নিলাম।
20220525_144302.jpg

ধাপ - ৮

  • এরপর আমি তোরা এর মধ্যে একটা ফুল আর্ট করেছি ফুলটি লাল রং করে নিলাম।
20220525_144202.jpg

শেষ ধাপ

  • এরপর আর্টের নিচে আমি আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220525_143309.jpg

20220525_144040.jpg

20220525_143923.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

আপনার অঙ্কন করা ফলের ঝুড়ি দেখার পরে বোঝার উপায় নাই যে এটা অংকন করা কোনো একটি চিত্র। দেখেই মনে হচ্ছে যেন এটি সত্তিকারের কোন একটি ফলের ঝুড়ি। চিত্র অংকন করার ক্ষেত্রে আপনার অনেক পারদর্শিতার রয়েছে যা এই চিত্রটি দেখে স্পষ্টভাবে ধারণা নেয়া যায়।

 2 years ago 

রং পেন্সিল ব্যবহার করে আপনি খুব সুন্দর করে ফলসহ ফলের ঝুড়ির চিত্রাংকন করেছেন। আপনার ফলসহ ফলের ঝুড়ি চিত্রাংকন আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে ফলের ঝুড়ির মধ্যে কালারফুল কিছু ফল দেয়াতে বেশি ভালো লাগছে। চিত্রাঙ্কনের সবগুলো ধাপ আপনি চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনি অসম্ভব সুন্দর একটি ফল সহ ফলের ঝুড়ি অঙ্কন করেছেন। পুরা ফলের বাহার দেখা যাচ্ছে আপেল আঙ্গুর দেখা যাচ্ছে ফলের ঝুড়িতে। চিত্রটি অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন আপনি অসাধারণ হয়েছে।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ফলসহ ফলের ঝুড়ির চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে। আপু আপনি অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। অঙ্কনের প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। অঙ্কনের পদ্ধতি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপু আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর উৎসাহমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ফলসহ ফলের ঝুড়ির সুন্দর চিত্রাংকন দেখতে অসাধারণ হয়েছে। আমি অনেকদিন ধরে ভাবছিলাম এমন একটি আর্ট করবো কিন্তু সময় আর হয়ে উঠছিল না। আপনার আর্ট দেখে আমার কাছে অনেক ভাল লেগেছে। খুব সুন্দর ভাবে কালার কম্বিনেশন করেছেন। এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সময় করে করে ফেলেন আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ফলসহ একটি ঝুড়ি আপনি খুব সুন্দর ভাবে আপনার দক্ষতা দিয়ে অঙ্কন করেছেন ।আমার কাছে আপনার এই অংকটি খুবই ভালো লেগেছে ।কারণ এই ধরনের ফলের ঝুড়ি অঙ্কন সাধারণত আমরা দেখতে পাই না ।আপনি ইউনিক একটি অংকন আমাদের মাঝে খুব নিখুঁতভাবে তুলে ধরেছেন। এত সুন্দর একটি অঙ্কন ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

আমার চিত্রাংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্ত্রীদের মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আসলেই অনেক ভালো মানের আর্টিস্ট। আপনার পূর্বের আর্টও আমি দেখেছি। আপনার আর্ট কোয়ালিটি অনেক ভালো লাগে আমার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ফলসহ ফলের ঝুড়ির সুন্দর চিত্রাংকন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

ওয়াও!! খুব সুন্দর হয়েছে আপু আপনার ফলের ঝুড়িসহ আর্টটি। রঙ করার পর একদম ফুটে উঠেছে। ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন। ফলের ঝুড়িতে আঙুর আর কমলা রয়েছে নিশ্চয় 😊

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32