মাছের ডিম ভাজির মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি
আপনাদেরর সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে "মাছের ডিম ভাজির মজাদার রেসিপি"। খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এটা খেতে খুবই ভালো লাগে। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1653400865125.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ

  • মৃগেল মাছের ডিম
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুঁড়া
  • লবণ
  • তেল

20220524_211709.jpg20220523_212255_mfnr.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি মাছের ডিম গুলো ভালো করে হাত দিয়ে চটকে নিলাম।

20220524_212025.jpg


ধাপ - ২

  • তারপর আমি চুলায় একটি কড়াই বসালাম। কড়াইয়ের মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম। এরপর তেলের মধ্যে পেঁয়াজ কুচি কাঁচা মরিচ দিয়ে ভালো করে ভেজে নিলাম।

IMG_1653401389614.jpg


ধাপ - ৩

  • তারপর পেঁয়াজ মরিচগুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমত , রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।

20220524_212055.jpg


ধাপ - ৪

  • তারপর এরমধ্যে চটকে রাখা মাছের ডিম গুলো দিয়ে দিলাম। তারপর কিছুক্ষণ নেড়েচেড়ে মাছের ডিম মসলার সাথে কষিয়ে নিলাম।

IMG_1653401483151.jpg


ধাপ - ৫

  • তারপর এরমধ্যে পরিমাণমতো পানি দিয়ে আস্তে আস্তে মাছের ডিম নাড়তে থাকলাম।

IMG_1653401854056.jpg


ধাপ - ৬

  • নাড়তে নাড়তে পানিটা একদম শুকিয়ে ভাজা ভাজা করে ফেললাম। তারপর চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবেই খুব সহজেই তৈরি হয়ে গেল মাছের ডিম ভাজির মজাদার রেসিপি।

IMG_1653401901759.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর দেখার জন্য মাঝখানে একটি পুদিনা পাতা দিয়ে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220524_162901.jpg

20220524_163448.jpg


আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

মাছের ডিম আমার প্রিয় খাবার গুলোর মধ্যে একটি।
ভীষণ ভালো লাগে মাছের ডিম।
আপনি চমৎকার রান্না করেছেন 😋
খুব ভালো উপস্থাপনা ছিল।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

মাছের ডিম এমন একটি জিনিস যেটি ভালোভাবে রান্না না করতে পারলে খাওয়া যায় না। কেমন যেনো একটা গন্ধ থাকে। তবে আপনার মাছের ডিম ভাজি করা দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে। রেসিপিটি চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি সত্যিই ঠিক বলেছেন মাছের ডিম ঠিকভাবে রান্না করতে না পারলে খেতে কিন্তু গন্ধ লাগে। তবে মসলা দিয়ে সুন্দর করে ভাজা ভাজা করে রান্না করলে আর গন্ধ লাগে না। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মাছের ডিম আমার খুব পছন্দের খাবার।আর যদি ইলিশ মাছের ডিম হয়,তাহলে কোন কথাই নাই। মৃগেল মাছের ডিম মনে হয় খেতে বেশ দারুন হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আসলে আপু ইলিশ মাছের ডিমের সাথে কোন কিছুর তুলনা হয় না। মৃগেল মাছের ডিম খেতে কিন্তু খুবই সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এইটা একটা মজাদার খাবার, মাছের ডিম রান্না বেশ চমৎকার লাগে খেতে, বিশেষ করে ইলিশ মাছের ডিম বেশি ভালো লাগে, আপনার আজকের এই ইউনিক রেসিপি দেখে সত্যিই খুব ভাল লাগল আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

বাহ আপু, আপনি তো খুবই সুস্বাদু করে মাছের ডিম ভাজির মজাদার রেসিপি তৈরি করে দেখালেন। আপনার তৈরি মাছের ডিম ভাজির মজাদার রেসিপি দেখে আমার গরম গরম ভাতের সাথে খাওয়ার ভীষণ লোভ লেগে গেলো। খেতে নিশ্চয়ই অনেক অনেক সুস্বাদু হয়েছে। আপনার তৈরি মাছের ডিম ভাজির মজাদার রেসিপি দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে। এত মজাদার একটি রেসিপি আপনি খুবই সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আর তাই আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি গঠনমূলক মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল

 2 years ago 

মাছের ডিম ভাজি রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। মাছের ডিম ভাজি খেতে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর করে মাছের ডিম ভাজি রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন। খুবই লোভনীয় ও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আমার সাধারণত ইলিশ মাছের ডিম ছাড়া অন্য কোন মাছের ডিম খেতে খুব একটা ইচ্ছা করে না। বলতে পারেন অন্য মাছের ডিমগুলো খেতে আমার ভালো লাগেনা। কিন্তু আপনার আজকের ডিম ভাজির মজাদার রেসিপি দেখে মনে হচ্ছে যেন খেতে অনেক সুস্বাদু হয়েছে। আর আপনি খুব চমৎকার করে ডিম ভাজি রেসিপির সবগুলো ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব শীঘ্রই এভাবে একদিন ট্রাই করে দেখতে হবে। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া এভাবে ভাজি করে খেয়ে দেখবেন খেতে খুবই ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। মাছ থেকেও মাছের ডিম আমি সবচেয়ে বেশি পছন্দ করি। যে কোন মাছের ডিম খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মাছের ডিম অনেক পুষ্টিকর একটি খাবার বিশেষ করে আমার কার্ফু মাছের ডিম বেশি ভালো লাগে। আপনার রেসিপি দেখে মাছের ডিম এখনি খেতে মন চাচ্ছে। আপনার সাফল্য কামনা করছি আপু।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59504.00
ETH 2984.44
USDT 1.00
SBD 3.74