আমার তোলা সুন্দর কিছু ফটোগ্রাফি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে একটি ছাদ বাগানের সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। কিছুদিন আগে আমার হাজবেন্ডের বন্ধুর বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। বিকেলবেলা ওনাদের বাড়ির ছাদে উঠে দেখি খুব সুন্দর সুন্দর ফুল গাছ লাগানো। এবং ছাদের আরেক পাশে বড় হাউজ বানিয়ে ওর মধ্যে মাছ চাষ করে। ছাদটা দেখতে সত্যিই খুব সুন্দর।এত সুন্দর সুন্দর ফুল গাছ গুলো দেখে সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে ফেললাম। তাই আজকে আমি আপনাদের সাথে সেই ছাদ বাগানের সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

IMG_1661225934203.jpg

ফটোগ্রাফি - ১

  • এটা হচ্ছে খুব সুন্দর একটি গোলাপ ফুল একদম লাল টুকটুকে। আসলে এরকম লাল টুকটুকে গোলাপ ফুল আমি প্রথম দেখলাম। দেখতে খুবই সুন্দর লাগছিল।

20220823_092815.jpg

ফটোগ্রাফি - ২

  • গোলাপ গাছটার মধ্যে অনেকগুলো লাল টুকটুকে গোলাপ ফুল ফুটে আছে দেখতে খুবই সুন্দর লাগছে।

20220823_092717.jpg

ফটোগ্রাফি - ৩

  • এই ফুলটা কে আমরা কাগজ ফুল বলি। তবে এই গাছটা একটু ব্যতিক্রম একই গাছে দুই কালারের ফুল সাদা আর গোলাপী। প্রথমে গোলাপি রঙের পাপড়ি বের হয় তারপর আস্তে আস্তে পাপড়িগুলো সাদা হয়ে যায়। এক গাছে দুই কালারের ফুল দেখে আমার খুবই ভালো লাগলো তাই আমি ফটোগ্রাফিটি করলাম।

20220823_093011.jpg

ফটোগ্রাফি - ৪

  • পুরো গাছটায় অনেকগুলো ফুল ফোটে আছে তাই পুরো গাছটার একটা ছবি তুলে নিলাম দেখতে খুবই সুন্দর লাগছিল গাছটা।

20220823_092946.jpg

ফটোগ্রাফি - ৫

  • ৫ নং ও ৬ নং ফটোগ্রাফিতে যে ফুল এবং ফুল গাছটি দেখতে পাচ্ছেন সেই ফুলটা আমাদের সকলেরই চেনা এ ফুলটার নাম হচ্ছে বেলি ফুল। বেলি ফুল দেখতে খুবই সুন্দর। আর বেলি ফুলের ঘ্রাণ আমার কাছে অসম্ভব ভালো লাগে। টবের মধ্যে বেলি ফুল গাছটা দেখতে খুবই সুন্দর লাগছে।

20220823_092925.jpg

ফটোগ্রাফি - ৬

20220823_092843.jpg

ফটোগ্রাফি - ৭

  • এই ফুলগুলো আমাদের প্রায় সকলেরই চেনা এই ফুলগুলোর নাম হচ্ছে রঙ্গন ফুল। এই কালারের রঙ্গন ফুল আমি এ প্রথম দেখলাম। হলুদ কালারের রঙ্গন ফুল গুলো দেখতে খুবই ভালো লাগছিল। তাই আমি এই ফুলগুলোর ফটোগ্রাফি করে নিলাম।

20220823_092408.jpg

ফটোগ্রাফি - ৮

  • এই ফুলগুলোকে আমরা শেওলা গোলাপ বলি। এই ফুলগুলো বিভিন্ন প্রজাতির আছে অনেক রঙের হয়ে থাকে। ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর টবের মধ্যে একসাথে অনেকগুলো ফুল ফুটে থাকতে দেখে খুবই ভালো লাগছে।

20220823_092440.jpg

ফটোগ্রাফি - ৯

  • ছাদের আরেক পাশে ওনারা মাছের চাষ করেছে। পানির মধ্যে কচুরিপানা দিয়ে ভরা এবং হাউজটা নেট দিয়ে ঢাকনা দেওয়া যাতে মাছ বেরিয়ে যেতে না পারে। দেখে আমার খুবই ভালো লাগলো তাই আমি ফটোগ্রাফি করে নিলাম এবং আপনাদের সাথে শেয়ার করলাম আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

20220823_092539.jpg

ফটোগ্রাফি - ১০

20220823_092622.jpg

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগোল ম্যাপ লোকেশন : X9HJ+274, Vogra Bypass

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ ছিল। আপনি আপনার ফোনের মাধ্যমে ক্যামেরা বন্দী করে আমাদের মাঝে শেয়ার করেছেন।সব থেকে আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফিটা আমার কাছ থেকে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনার হাজবেন্ডের বন্ধুর বাড়িতে বেড়াতে গিয়ে খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। সব ফুলগুলো দেখতে দারুন লাগছে। বিশেষ করে এক গাছে দুই কালারের কাগজ ফুল দেখে বেশি ভালো লেগেছে। এছাড়াও ছাদের মধ্যে মাছ চাষের ব্যাপারটি খুবই অভিনব উপায় মনে হচ্ছে। সব মিলিয়ে চমৎকার একটি পোস্ট উপহার দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও খুব ভালো লেগেছে ভাইয়া এক গাছে দুই কালারের ফুল দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মাশাআল্লাহ আপু ঘুরতে গিয়ে চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগছে। আমার প্রিয় একটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। গোলাপ 🌹 ফুল হচ্ছে আমার সবচেয়ে পছন্দের একটা ফুল। কাগজ ফুলের পুরো ছবিটি দারুন হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু ফুলের ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।।ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে।। বিশেষ করে অবাক হলাম ছাদে মাছের চাষ করা দেখে ।।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া আমিও দেখি অবাক হয়ে গিয়েছিলাম দেখে আমার খুবই ভালো লেগেছে তাই আমি আপনাদের সাথে শেয়ার করেছি। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ফুলের অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার ভালো লেগেছে।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন জেনে খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মাধ্যমে নতুন কিছু ফুলের নাম জানলাম আজকে। কাগজ ফুলের নাম আজকে প্রথম জানলাম। বেশ ভালো লাগতেছে দেখতে। সেইসাথে সবগুলো ফুলের অসাধারণ কিছু উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোষ্টের মাধ্যমে আপনাদেরকে কিছু নতুন ফুলের সাথে পরিচয় করে দিতে পেরেছি জেনে আমারও খুব ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

অসম্ভব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। বাসার ছাদে এ ধরনের ফুলের বাগান থাকলে খুবই ভালো লাগে। আমিও কোথাও গেলে সুন্দর কোন ফুল দেখলে ফটোগ্রাফি করে রাখি।

 2 years ago 

খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি দেখে খুবই ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু দেখে তো মনে হয় এগুলো আপনার ছাদে থাকা ফুলের ফটোগ্রাফি ৷প্রতিটি ফুল ছিল অসাধারণ ৷সবচেয়ে ভালো লেগেছে ২নং ছবিটি ৷যেখানে ফুলের গাছটি টপের উপর আর অনেকগুলো ফুল ফুটেছে ৷
ভালো লাগলো আপনার তোলা ফটোগ্রাফি গুলো

 2 years ago 

ভাইয়া পোস্ট পড়ে মন্তব্য করলে ভালো হয়। আসলে এগুলো আমার বাসার ছাদে না আমার হাসবেন্ডের বন্ধুর বাসার ছাদের ফুলের ফটোগ্রাফি। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি বরাবরই খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন আমাদের মাঝে। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। তবে আমার কাছে বেশি ভালো লেগেছে ছাদে মাছের চাষ করাটা। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

জেনে খুব ভালো লাগলো আমার ফটোগ্রাফি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41