DIY - এসো নিজে করি : মাছ সহ অ্যাকোরিয়াম খুব সুন্দর চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।

আজকে আমি মাছ সহ অ্যাকোরিয়াম খুব সুন্দর চিত্রাংকন করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220615_151524.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো জেল পেন
  • রাবার
  • লাল, টিয়া, সবুজ, জাম, গোল্ডেন, আকাশী, নীল রং পেন্সিল
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস

20220615_155646.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে তারপর পেন্সিল কম্পাস দিয়ে একটি বড় গোল বৃত্ত আর্ট করে নিলাম। তারপর বৃত্তের ভেতর একটা দাগ আর বৃত্তের উপর একটা দাগ দিয়ে দিলাম।
20220615_135122.jpg20220615_135222.jpg

ধাপ - ২

  • এরপর অ্যাকোরিয়ামের মুখটা সুন্দর করে আর্ট করে নিলাম।
20220615_135725.jpg20220615_140004.jpg

ধাপ - ৩

  • এরপর অ্যাকোরিয়ামের ভেতর কিছু মাছ ,পাথর, লতাপাতা আর্ট করে নিলাম।
20220615_140552.jpg20220615_140618.jpg

ধাপ - ৪

  • এরপর অ্যাকোরিয়ামের ভেতর আরো কিছু মাছ, পাথর, লতাপাতা আর্ট করে নিলাম।
20220615_141539.jpg20220615_141548.jpg

ধাপ - ৫

  • এরপর কালো জেল পেন দিয়ে পুরোটা আর্ট করে নিলাম।
20220615_142403.jpg20220615_143304.jpg

ধাপ - ৬

  • এরপর আমি মাছ গুলো সুন্দর করে রং করে নিলাম। তারপর পাথরের কিছুটা অংশ এবং লতাপাতা গুলো রং করে নিলাম।
20220615_144421.jpg20220615_144754.jpg

ধাপ - ৭

  • এরপর আমি পাথরের নিচের অংশ এবং পাথর গুলো রং করে নিলাম। তারপর পানিগুলো রং করে নিলাম।
20220615_145210.jpg20220615_150632.jpg

শেষ ধাপ

  • এরপর আর্টের নিচে আমি আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220615_151524.jpg

20220615_151010.jpg

20220615_150851.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

আপু আপনি মাছ সহ খুব সুন্দর একটি একুরিয়াম বানিয়েছেন। আপনার এই একুরিয়াম দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। কালারফুল করাতে দেখতে আরো বেশি সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। আমার কাছে আপনার এই পোস্ট অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার আর্টটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মাছ সহ অ্যাকোরিয়াম খুব সুন্দর চিত্রাংকন খুব দারুন হয়েছে আপু। অনেক সুন্দর হয়েছে সত্যি কথা বলতে। আসলে আপনার চিত্র গুলো সব সময় অনেক আকর্ষণীয় হয়। একুরিয়ামের ভিতর মাছ গুলো মনে হচ্ছে বাস্তবের চিত্র। খুব সুন্দর লাগলো আপনার আজকের চিত্রটি ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার আর্টিস্ট দেখে সত্যিই আমি খুব মুগ্ধ হলাম। আপনি খুব চমৎকারভাবে অত্যন্ত দক্ষতার সহকারে মাছ সহ অ্যাকোরিয়াম খুব সুন্দর চিত্রাংকন করেছেন বেশি দুর্দান্ত হয়েছে। এত অসাধারণ চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌‌।

 2 years ago 

গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মাছগুলো এতটাই চমৎকার দেখাচ্ছে আমার কাছে মনে হচ্ছিল জীবন্ত একটি একুরিয়াম।
মাছগুলো মনে হচ্ছে হেসে খেলে বেড়াচ্ছে।
খুব চমৎকার দেখাচ্ছে জিনিসটা।

 2 years ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মাছের একুরিয়াম এর চিত্র অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব চমৎকারভাবে এই চিত্রাংকন টি আমাদের মাঝে শেয়ার করেছেন। একুরিয়ামের ভিতর মাছ গুলো দেখতে খুবই অসাধারণ লেগেছে আমার কাছে। চমৎকার একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

মাছ সহ অ্যাকোরিয়াম খুব সুন্দর চিত্রাংকন ভীষণ ভালো হয়েছে। এ ধরনের চিত্র আমার কাছে খুবই ভালো লাগে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

দুটি মাছ সবুজ ঘাস পানিভর্তি অ্যাকোরিয়াম খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালারটা দারুণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

জেনে খুবই ভালো লাগলো যে আমার আর্টটি আপনার খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

খুব সুন্দর করে একটি অ্যাকোরিয়াম অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন সবসময় খুব ভালো লাগে আজকের টা অনেক বেশি ভালো লেগেছে আপু। আর খুব সুন্দর করে আপনি ভালো ভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

উৎসাহ মূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আজকের আপনার এই আর্টটির প্রশংসা না করে পারলাম না। কেননা এত সুন্দর করে খুব ফিনিশিং এর মাধ্যমে একুরিয়াম এর মধ্যে গাছপালাসহ মাছের চিত্রাআংকন করেছেন। বেশ চমৎকার হয়েছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার কাজটি প্রশংসার যোগ্য, তাই প্রশংসা না করে পারলাম না। ধন্যবাদ ফিডব্যাক দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44