গ্লাস কাপ মাছ দিয়ে ধুন্দুল আলুর তরকারি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা, 💞

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

20211006_213452.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • গ্লাস কাপ মাছ
  • ধুন্দুল
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • ধনিয়াপাতা
  • লবণ
  • তেল

20211007_194319.png

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি কড়াই চুলাতে বসালাম। তারপর পরিমাণমতো তেল দিয়ে দিলাম গরম হওয়ার জন্য। তারপর একটি বাটিতে মাছ নিয়ে পরিমান মত লবন, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

20211007_194555.png

দ্বিতীয় ধাপ

  • এরপর মাছের টুকরাগুলো তেলের মধ্যে দিয়ে দিলাম তারপর লাল লাল করে ভেজে নিলাম। এরপর ভাজা হয়ে গেলো চুলা থেকে নামিয়ে নিলাম।

20211007_194610.png

তৃতীয় ধাপ

  • তারপর চুলাতে আরেকটি কড়াই বসিয়ে দিলাম। তারপর পরিমাণমতো তেল দিয়ে এর মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ দিয়ে একটু ভেজে নিলাম।

FRAME_COLLAGE1633604861569.png

চতুর্থ ধাপ

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা হলুদের গুঁড়া মরিচের গুঁড়া জিরা গুঁড়া লবণ দিয়ে নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।

FRAME_COLLAGE1633604922438.png

পঞ্চম ধাপ

  • এরপর মসলা কষানো হয়ে গেলে এর মধ্যে ধুন্দুল আলু দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

FRAME_COLLAGE1633605762671.png

ষষ্ঠ ধাপ

  • কিছুক্ষণ কষানো হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

20211007_194642.png

সপ্তম ধাপ

  • তরকারি তার উপরে ভাজামাছ দিয়ে দিলাম। এবং আরো কিছুক্ষণ চুলার আঁচ বাড়িয়ে রেখে দিলাম।

20211006_213640.jpg

অষ্টম ধাপ

  • তারপর যখন পানিটা একটু শুকিয়ে এলে তরকারিটার মধ্যে ধনেপাতা কুচি দিয়ে কিছুক্ষণ রেখে চুলা থেকে নামিয়ে নিলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকে রেসিপি গ্লাস কাপ মাছ দিয়ে ধুন্দল আলুর তরকারি।

FRAME_COLLAGE1633605977364.png

শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই তরকারিতে ভাত দিয়ে খেতে খুব ভালোই লাগে।

20211006_213452.jpg

20211006_213207.jpg

আমার রেসিপি হাতে নিয়ে আমার সেলফি।

20210926_222547.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💞 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💞

Sort:  
 3 years ago 

আপনার রান্না টি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে আন্তরিক ভাবে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। ধন্যবাদ আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর রান্না করেছেন আপনি, আমার কাছে মনে হয়েছে সব কিছু ঠিক ঠাকভাবে সম্পন্ন করেছেন। আসলে আমি নিজেও ধুন্দুল পছন্দ করি কারন এর তরকারি খেতে কিছুটা মিষ্টি মিষ্টি লাগে। আর এটা আমার কাছে খুব ভালো লাগে। জ্বাল তরকারি আমি খুব অপছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দরভাবে রেসিপিটি উপস্থাপন করার জন্য।

 3 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সবসময়।

 3 years ago 

অনেক সুন্দর গুছিয়ে রেসিপি শেয়ার করেছেন আর রান্না দেখে মনেই হচ্ছে অনেক সুন্দর হয়েছে আপু।আপনার জন্য অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আমি গ্লাস কাপ মাছ একটু কম খাই তবে আপনার গ্লাস কাপ মাছ দিয়ে ধুন্দুল আলুর তরকারি রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য ভালো থাকবেন।

 3 years ago 

গ্লাস কাপ মাছ দিয়ে ধুন্দুল আলুর তরকারি অনেক সুন্দর ভাবে পরিবেশন করেছেন। এটি খাওয়া হয়েছে অনেকবার এবং আপনার রান্নাটি দেখে অনেক ভালো লাগলো খুবই সুন্দর লাগে খেতে এবং আপনার তন্তন ধাপে ধাপে আমাদের মাঝে পরিবেশন করেছেন যা আমাদের বুঝতে সক্ষম হয়েছে। অসাধারন ছিল আপু শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার রেসিপি পোস্ট অনেক আকর্ষণীয়। সত্যি কথা বলতে মেয়েদের কাছে এই ভালো লাগার কাজ। রান্না একটি শিল্প। আমরা এইটা ভালো ভাবেই রপ্ত করেছি। রান্নাটি অনেক ভালো লাগছে আপু ধন্যবাদ।

 3 years ago 

আপু অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সিলভার কাপ মাছ
ধুন্দুল
আলু
পেঁয়াজ
কাঁচা মরিচ
রসুন বাটা
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
জিরা গুড়া
ধনিয়াপাতা
লবণ
তেল

আপু কিছু মনে করবেন না। হয়তো টাইপে ভুল হতে। সত্যি আপনার রেসিপি দেখে বুঝলাম সুস্বাদু হয়েছিলো। কিন্তু আমার চোখে ধরা পড়লো যে টাইটেল এ গ্রাস কার্প মাছ। উপকরণ এ সিলভার কার্প দুই তো মাছ কিন্তু আলাদা। তবে নিশ্চয়ই গ্রাস কার্প মাছের রেসিপিটি বানিয়াছেন। দেখে তাই মনে হলো। শুভেচ্ছা রইলো আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য। আসলেই টাইপিং এ ভুল হয়েছে।

 3 years ago 

গ্লাস কাপ মাছ দিয়ে ধুন্দুল আলুর তরকারি রেসিপি কি বেশ হয়েছে দেখে মনে হচ্ছে সুস্বাদু হয়েছে।তবে হ্যাঁ ধুন্দুল আলু আমি কখনো খাইনি।

 3 years ago 

আপু অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে আপু রেসিপিটি।বিশেষ করে মাছ ভাজিটি দেখে লোভ লেগে গেল।ধুন্দল একটি ভালো সবজী।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু অসংখ্য ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Hi, @sshifa,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59236.61
ETH 2600.94
USDT 1.00
SBD 2.42