মচমচে মজাদার স্বাদের রোল পিঠার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, 💞

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আপনাদের সাথে আরো একটি নতুন রেসিপি নিয়ে হাজির হলাম। আমার আজকে রেসিপিটি হচ্ছে মচমচে মজাদার স্বাদের রোল পিঠার রেসিপি। রোল পিঠা খেতে খুবই সুস্বাদু এই পিঠাটি কে বিকেলের নাস্তা হিসেবে খাওয়া যায়। আমি প্রায় সময়ই এই পিঠা বিকেলের নাস্তার জন্য তৈরি করি। খুব অল্প সময়ে এবং খুব অল্প উপকরণ দিয়ে রোল পিঠা তৈরি করা যায়। এই রেসিপিটি কিভাবে তৈরি করবেন তার প্রত্যেকটি ধাপ আমি আপনাদের সাথে শেয়ার করেছি।আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন কথা আর না বাড়িয়ে শুরু করা যাক।


20211029_114644.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • আটা
  • চিনি
  • কালোজিরা
  • লবণ
  • সয়াবিন তেল

20211027_164136_mfnr.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি বাটিতে পরিমান মত কিছু আটা নিয়ে নিলাম। তারপর আমি আটার মধ্যে পরিমাণমতো তেল চিনি লবণ এবং কালোজিরা দিয়ে ভালো করে আটা টাকে হাত দিয়ে মেখে নিলাম। ভাল করে মিশিয়ে নিতে হবে তাহলে পিঠাটা খুব সুন্দর হবে।

FRAME_COLLAGE1635514907237.png

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি আস্তে আস্তে করে আটা গুলোর মধ্যে পানি দিয়ে আটা গুলো ভালো করে মোতে নিলাম। এরপর আটাগুলোকে ঢাকনা দিয়ে প্রায় ১৫ মিনিটের মত রেখে দিলাম।

FRAME_COLLAGE1635515065550.png

তৃতীয় ধাপ

  • ১৫ মিনিট পর ঢাকনা সরিয়ে আরো ভালো করে আটা গুলোকে মোতে নিলাম। এরপর আটা গুলোকে ভাগ করে আমি পাঁচটি গোল করে নিলাম। এবং একটি গোল নিয়ে বড় একটি রুটি তৈরি করে নিলাম।

FRAME_COLLAGE1635515114184.png

চতুর্থ ধাপ

  • এরপর রুটিটাকে আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে করে কেটে নিলাম। নিচের ছবিতে দেওয়া আছে আমি রুটিটা কে কিভাবে কেটে নিয়েছি।

FRAME_COLLAGE1635515181547.png

পঞ্চম ধাপ

  • এরপর রুটির একটা কাটা অংশ আস্তে আস্তে করে ঘুরিয়ে ঘুরিয়ে একটি ছোট রোল তৈরি করে নিলাম। আর এভাবে পর্যায়ক্রমে আমি আস্তে আস্তে সবগুলো রোল তৈরি করে নিলাম।

FRAME_COLLAGE1635515273391.png

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি চুলাতে একটি পাইপেন বসালাম পাইপেনের মধ্যে পরিমাণমতো কিছু তেল দিয়ে দিলাম। আর কিছুক্ষণ অপেক্ষা করলাম তেলটা গরম হওয়ার জন্য। তেল গরম হয়ে গেলে এরমধ্যে আমি আস্তে আস্তে করে কিছু রোল পিঠা দিয়ে দিলাম।

20211029_205737.png

সপ্তম ধাপ

  • এরপর আমি চুলার আঁচ কমিয়ে আস্তে আস্তে পিঠাগুলো লাল লাল করে ভেজে নিলাম। তারপর ছাকনি দিয়ে তেল ঝরিয়ে পিঠাগুলো চুলা থেকে উঠিয়ে নিলাম। আর এইভাবে আমি আস্তে আস্তে সবগুলো পিঠা ভেজে নিলাম। এভাবেই তৈরি হয়ে গেল খুব সহজেই মচমচে মজাদার স্বাদের রোল পিঠা।

FRAME_COLLAGE1635516048701.png

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম মচমচে মজাদার স্বাদের রোল পিঠা।

20211029_114644.jpg

20211027_210655.jpg

আমার রেসিপি হাতে নিয়ে আমার সেলফি।

20211029_200154.jpg

আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💞 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💞

Sort:  
 3 years ago 

আপনার রেসিপি দেখে তো মুখে জল চলে আসলো। অসাধারণ হয়েছে আপনার রেসিপিটি।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মূল্যবান মন্তব্যটি করার জন্য।

বা আপু অনেক সুন্দর রোল পিঠা বানিয়েছেন আপনি।রোল পিঠা আমার খুবই পছন্দের। আপু আপনার ধাপ দেখতে দেখতে কখন যে জিভে পানি চলে আসছে তা বুঝতে পারেনি। ধন্যবাদ আপু সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যটি প্রকাশ করার জন্য।

 3 years ago 

যেই জিনিস দেখতে সুন্দর সেই জিনিস খেতেও মজা এটা আমি বিশ্বাস করি। আপনি মাশাল্লাহ পোস্ট টা যে করেছেন কমতি পেলাম্না কোন কিছুর। যেমন ক্লিয়ার ছবি লিখা ডিজাইন সব মিলে ১০০/১০০ আপু।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মন্তব্য টি করার জন্য।

 3 years ago 

আপু আপনি খুবই সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রোল পিঠা গুলো আমার খুবই পছন্দ মদেখে অনেক খেতে ইচ্ছা করছে। যদি আপনার পিঠাগুলো খেতে পারতাম তাহলে আমার খুবই ভাল লাগত। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার এতো সুন্দর মূল্যবান মন্তব্য কি করার জন্য।

 3 years ago 

পিঠাটি গঠন দেখেই তো খেতে ইচ্ছা করছে। এত সুন্দর পিঠা। জাস্ট ওয়াও। আমি কি বলবো ভাষা হারিয়ে ফেলেছি পিঠা দেখে। না জানি খেতে কত সুন্দর হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ভিডিও উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার এতো সুন্দর মূল্যবান মন্তব্যটি প্রকাশ করার জন্য। জি ভাইয়া পিঠাগুলো খেতে খুবই সুস্বাদু বাসায় একদিন ট্রাই করে দেখবেন।

 3 years ago 

পিঠা টি দেখতেই যেনো কত কিউট।খেতে তো মনে হয় আরো কত সুস্বাদু হবে।আর বানানোর পদ্ধতি দেখে এই পিঠার লাভ পড়ে গেলাম।কত সুন্দর করে বানিয়েছেন আপু।এত সুন্দর একটি পিঠা আমাদের মাঝে শেয়ার করার জন্যে বিশেষ ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার এতো সুন্দর মূল্যবান মন্তব্যটি করার জন্য। পিঠা গুলো খেতে সত্যিই খুবই সুস্বাদু আপনি বাসায় দিন ট্রাই করে দেখবেন।

 3 years ago 

আপু,খুবই সুস্বাদু একটি পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।আমার এই রোল পিঠা কখনো খাইনি তবে আপনার রেসিপিটি দেখে শিখে নিলাম কিভাবে রোল পিঠা তৈরি করতে হয়।রোল পিঠা তৈরীর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু শুভকামনা রইল

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যটি প্রকাশ করার জন্য। অবশ্যই বাসায় দিন ট্রাই করে দেখবেন।

 3 years ago 

খুবই লোভনীয় একটি রেসিপি হয়েছে আপু । এই ধরনের খাবার আমার খুবই পছন্দের। আপনার পোষ্টের মাধ্যমে সুন্দর একটি রেসিপি জানা হয়ে গেল। বাড়িতে একসময় চেষ্টা করে দেখব অবশ্যই। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্যটি করার জন্য ।অবশ্যই বাসায় একদিন ট্রাই করবেন।

 3 years ago 

আমি শুধু ভাবছি এই পিঠাগুলো মুখে দিলে কি সুন্দর একটা মুচমুচ করে সাউন্ড বের হবে।
আচ্ছা আপু মজা করলাম।🤪🤪
আমার আম্মু মাঝেমধ্যে বানায় কারণ এটা খুব সহজেই তৈরি করা যায় এবং রেসিপিটাও খুব সহজ। কিন্তু খেতে অনেক বেশি মজার। রেসিপি যতটা সহজ খেতে ততটাই মজা। অনেক ধন্যবাদ আপনি আমার খুব পছন্দের একটি রেসিপি আজকে দিলেন।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যটি প্রকাশ করার জন্য।

 3 years ago 

আপনার তৈরি রোল পিঠা দেখে খেতে ইচ্ছে করছে। ভীষণ স্বাদের রেসিপি। উপস্থাপনা বেশ ভালো। শুভেচ্ছা নিবেন। আমিও একদিন চেষ্টা করবো আপু

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য। সত্যি ভাইয়া পিঠাগুলো খুবই সুস্বাদু অবশ্যই বাসায় ট্রাই করে দেখবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61319.81
ETH 2376.92
USDT 1.00
SBD 2.55