DIY - এসো নিজে করি : একটি ভুট্টার চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।

আজকে একটি ভুট্টার চিত্রাংকন করেছি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220524_090601.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • হলুদ, টিয়া, সবুজ, কালো, কফি রং পেন্সিল
  • পেন্সিল কাটার

20220524_095508.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে তারপর পেন্সিল দিয়ে ভুট্টার নিচে কিছু পাতা আর্ট করে নিলাম।
20220524_075148.jpg20220524_075309.jpg

ধাপ - ২

  • এরপর আমি আরো একটি পাতা আর্ট করে তারপর ভুট্টার কিছু অংশ আর্ট করে নিলাম।
20220524_075357.jpg20220524_075853.jpg

ধাপ - ৩

  • এরপর আমি ভিতরে কিছু দাগ দিয়ে দিলাম।
20220524_080031.jpg

ধাপ - ৪

  • এরপর আমি পুরো আর্টির পেন্সিলের দাগের উপর পাতার চারপাশে সবুজ রং করে নিলাম। তারপর কপি কালার রং দিয়ে ভুট্টা আর্ট করে নিলাম।
20220524_080417.jpg20220524_081454.jpg

ধাপ - ৫

  • এরপর আমি ভুট্টা গুলোর ভিতরে হলুদ রং করে নিলাম।
20220524_081729.jpg20220524_082012.jpg

ধাপ - ৬

  • এরপর আমি পাতাগুলো সবুজ রং দিয়ে হালকা ঘষে নিলাম।
20220524_082341.jpg20220524_082609.jpg

ধাপ - ৭

  • এরপর আমি সবুজ রং এর উপরে টিয়া রং দিয়ে ঘষে পাতাগুলো গাঢ় করে নিলাম। তারপর পাতাগুলোর চারপাশে কালো রং দিয়ে কালো করে নিলাম।
20220524_102804.jpg20220524_102718.jpg

শেষ ধাপ

  • এরপর আর্টের নিচে আমি আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220524_090601.jpg

20220524_090508.jpg

20220524_090001.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

বাহ আপু এটা দেখছি একদম সত্যিকারের ভুট্টা। আপনি সত্যিই দারুন চিত্রাংকন করেন। খুবই নিখুঁত হয়েছে আপু পুরো চিত্রাঙ্কনটি। ধন্যবাদ।

 2 years ago 

আপু ,,, বেশি কিছু মাথায় আসছে না। এটুকুই বলবো, পারফেক্ট একটা ছবি এঁকেছেন এবং রং করেছেন। ভুট্টার রং এতটা যে ফুটিয়ে তোলা যাবে আমি ভাবতেই পারছিনা। ভেবেছিলাম যে রং তুলি দিয়ে করা হয়তো, ও মা পরে দেখি রং পেন্সিল দিয়েই এত চমৎকার কাজটা করে ফেলেছেন। সকাল সকাল অনেক মিষ্টি একটা কাজ উপহার দিলেন আপু। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আমি তো প্রথমে ভেবেছিলাম ভুট্টার ফটোগ্রাফি করেছেন। দেখতে একদম অরিজিনাল ভুট্টার মতো মনে হচ্ছে। কালার টা এত অসাধারণ করেছেন কি বলবো। একদম পারফেক্ট একটা চিত্রাংকন আজকে আমাদের মাঝে উপস্থিত করেছেন। এমনিতেই আপনি যেকোন চিত্রাংকন নিখুঁতভাবে করে থাকেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনার একটি ভুট্টার চিত্রাংকন দেখতে বেশ সুন্দর হয়েছে। দেখতে আসলেই সত্যিকারি ভুট্টা মনে হচ্ছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।কালার গুলো সুন্দর করে দিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

আপনার ভুট্টার চিত্রাংকন দেখে মনে হচ্ছে এ যেন সবুজ ডগা থেকে সদ্যতোলা একটি ভুট্টা। আপনার চিত্রাংকন বাস্তবতার প্রতিচ্ছবি। আপনার কাজের ধাপগুলো ছিল অসাধারণ বিশেষ করে চতুর্থ ধাপ আমার কাছে খুবই ভালো লেগেছে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ভুট্টার চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপু আপনার এত সুন্দর উৎসাহ মূলক মন্তব্যের জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনার ভুট্টার চিত্রাংকন টি দেখে মন্তব্য করার ভাষা হারিয়ে ফেলেছি। এতটাই আকর্ষণীয় ও সুন্দর করে চিত্রাংকন টি সম্পন্ন করেছেন তা সত্যিই প্রশংসনীয়। আমার কাছে এই ভুট্টাটি দেখতে একদম বাস্তব ভুট্টার মতোই মনে হচ্ছে। কতইনা নিখুঁতভাবে আপনি এই ভুট্টার চিত্রাংকন টি সম্পন্ন করেছেন। যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি ভুট্টার চিত্রাংকন করে তার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

একটি ভুট্টার চিত্রাংকন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো। ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার একটি ভুট্টার চিত্রাংকন করেছেন আপনি। যা দেখে একদম আসল ভুট্টার মতো মনে হচ্ছে। এত সুন্দর ভাবে এবং নিখুঁত ভাবে আমাদের মাঝে ভুট্টার চিত্রাঙ্কন উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার আর্ট আপনাদের কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ভুট্টার খুবই সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন প্রথমে তো দেখে ভেবেছিলাম ফটোগ্রাফি পরে হেডিং পড়ে দেখি না এটা চিত্র অঙ্কন করা খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

উৎসাহ মূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74