DIY - এসো নিজে করি : একটি প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি একটি প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20211218_225311.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার
  • স্কেল

20211212_203329.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে দুইপাশে চ্যাপ্ট করে ঘুড়িয়ে দুটো দাগ দিয়ে দিলাম। তারপর পাশে আরো দুটো দাগ দিয়ে দিলাম।
20211218_203153_mfnr.jpg20211218_203222.jpg

ধাপ - ২

  • এরপর একটু নিচের দিক থেকে একটা বড় গাছ আর্ট করলাম।
20211219_000012.jpg20211218_235857.jpg

ধাপ - ৩

  • এরপর ভিতরে আরেকটি ছোট গাছ আর্ট করলাম এবং দাগের ওইপাশে আরো কতগুলো গাছ আর্ট করলাম।
20211218_235751.jpg20211218_235710.jpg

ধাপ - ৪

  • এরপর একইভাবে আমি সবগুলো গাছ আর্ট করে ফেললাম।
20211218_235647.jpg20211218_235619.jpg

ধাপ - ৫

  • এরপর আমি এখানে ছাতা মাথায় দেওয়ার একটি মানুষ আর্ট করলাম।
20211218_235518.jpg20211218_235441.jpg

ধাপ - ৬

  • এরপর আমি পেন্সিল দিয়ে ঘষে গাছ গুলো একটু কালার করে নিলাম।
20211218_225737.jpg20211218_225709.jpg

ধাপ - ৭

  • এরপর একইভাবে সবগুলো গাছ পেন্সিল দিয়ে কালার করে নিলাম। রাস্তার চারপাশ ও রাস্তা পেন্সিল দিয়ে ঘষে হালকা কালার করে নিলাম
20211218_235336.jpg20211218_225632.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20211218_225311.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  

আপু আপনি অনেক সুন্দর করে প্রাকৃতিক দৃশ্যের ছবিটি আঁকছেন।আপনার প্রশংসা যোগ্য।আপনি আর্টের সাথে উপস্থাপনা অনেক দারুণ।অনেক ধণ্যবাদ ।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মূল্যবান মন্তব্যটি করার জন্য আমাকে উৎসাহ দেওয়ার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

বাহ আপু আপনি এত সুন্দর করে প্রাকৃতিক দৃশ্যের
স্কেচ তৈরি করতে পারেন,‌ আসলেই আপনার স্কেচ টি প্রশংসার যোগ্য। এমন স্কেচ তৈরি করতে হলে অনেক ধৈর্যের প্রয়োজন যা আপনার মধ্যে বিদ্যমান যা দেখে আমার অনেক ভালো লাগছে। আপনি স্কেস্চ টি‌ অনেক সুন্দর এবং সহজ ভাবে করার চেষ্টা করেছেন যাতে অন্যরা করতে পারে। মাত্র ৭ টি ধাপে খুব সুন্দর ভাবে কাজটি সম্পন্ন করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ছবিটি আমার কাছে মনে হয়েছে বসন্তের ঝরে যাওয়া পাতা ঝরা গাছ । মাঝ বরাবর একটি রাস্তা চলে গেছে বহুদূর। একটি মানুষ ছাতি মাথায় চলছে তার গন্তব্যের পথে। সুন্দর হয়েছে ছবিটি ধন্যবাদ।

 3 years ago 

এত সুন্দর করে গুছিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

প্রাকৃতিক দৃশ্যের অসাধারণ একটি আর্ট করেছেন আপনি। দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। গাছগুলো মনে হচ্ছে শীতে ঝরে গেছে সব পাতা গ্রীষ্মের আগমনে মুরুব্বী চলছে মাথায় দিয়ে ছাতা ।সুন্দর করে আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে তুলে ধরেছেন ।আপনার জন্য শুভকামনা থাকলো

 3 years ago 

ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ, আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

প্রকৃতির দৃশ্য অংকনটি খুবি সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দর চিত্রটি অঙ্কন করেছেন। আপনার অংকন গুলো আমার খুবই ভালো লাগে। আজকের এই অংকনটি আমার খুবই ভালো লেগেছে। প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যটি আমার ভালো লাগছে। আপনি এই চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে পেন্সিল দিয়ে আপনার আঁকা প্রাকৃতিক দৃশ্যটি। আমার কাছে সবচেয়ে ভালো লাগছে ছাতা মাথায় দেওয়া লোকটি। শুধু পেন্সিল দিয়ে পুরা দৃশ্যটি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা আর্ট পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন আপু ।আপনার অঙ্কন করা এ প্রাকৃতিক দৃশ্য কি আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে ।আপনি একদম প্রাকৃতিক সাথে মিল রেখেই এই অংকন টি সম্পন্ন করেছেন ,দেখেই বোঝা যাচ্ছে ।আপনার অংকন এর মধ্যে ছাতা মাথায় দিয়ে রাস্তায় একজন হেঁটে যাওয়ার দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক চমৎকার হবে প্রতিটি ধাপ আমাদের মধ্যে শেয়ার করেছেন ।এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক সুন্দর একটা প্রাকৃতিক-দৃশ্য-অংকন করেছেন আপু। আমি সবসময়ই ছবি আঁকতে একটু বেশি পছন্দ করি কেননা ছবি আঁকা কাজটা আমার কাছে সব থেকে ভালো লাগে। আপনার এই অঙ্কন করা ছবিটি দেখে আমি সত্যিই মুগ্ধ হয়েছি।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনি প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট করেছেন দারুন হয়েছে আমার কাছে গাছ গুলো বেশি পছন্দ হয়েছে সাথে আঁকা বাঁকা পথ একবারেই অসাধারণ হয়েছে আপু আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য এবং আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার চিত্রাংকন গুলো বরাবরই সুন্দর হয়। আজকে তার ব্যতিক্রম নয়। এত সুন্দর ভাবে পেন্সিল দিয়ে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন যা দেখার মত। অনেক অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মূল্যবান মন্তব্যটি করে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60268.51
ETH 3201.96
USDT 1.00
SBD 2.43