DIY Event - এসো নিজে করি : একটি মাছের মান্ডালা আর্ট|| ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা,♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমি আজকে আর্ট করেছি একটি মাছের মান্ডালা আর্ট। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্ট এর প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20211012_222706.jpg


আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন

20210907_110347.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে মাছের শরীরের কিছু অংশটা আর্ট করলাম।

20211012_181527.jpg

ধাপ - ২

  • এরপর আমি মাছের লেজের কিছুটা অংশ আর্ট করলাম।

20211012_182114.jpg

ধাপ - ৩

  • এরপর লেজের পুরো অংশটা আর্ট করলাম।

20211012_183054.jpg

ধাপ - ৪

  • এরপর মাছের মুখ এবং চোখ আর্ট করলাম। এবং এখানে পেন্সিল দিয়ে আর্ট শেষ করলাম।

20211012_183711.jpg

ধাপ - ৫

  • এরপর পেন্সিল দিয়ে আর্ট করা শেষে পেন্সিলের দাগের উপর পুরো মাছটাকে কালো জেল পেন দিয়ে সুন্দর করে আর্ট করে নিলাম।

20211012_222141.jpg

ধাপ - ৬

  • এরপর মাছের উপরের অংশে এবং লেজের কিছুটা অংশে সুন্দর করে কিছু ডিজাইন করে নিলাম।

20211012_222221.jpg

ধাপ - ৭

  • এরপর আমি মাছের লেজের আরো কিছুটা অংশ আরো কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।

20211012_222301.jpg

ধাপ - ৮

  • এরপর লেজের পুরো অংশটা আরো কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।

20211012_222338.jpg

ধাপ - ৯

  • এরপর মাছের শরীরের অংশে সুন্দর কিছু ডিজাইন করলাম এবং মাছের চোখটা কালো করে নিলাম।

20211012_222432.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো মাছের মান্ডালা আর্টি সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20211012_222706.jpg

20211012_220040.jpg

20211012_215813.jpg

আর্ট সহ আমার একটি ছবি

20211012_224553.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

আপু আপনার ম্যান্ডেলা আর্ট টি অনেক সুন্দর হয়েছে। এইরকম আর্ট করা সবার পক্ষে সম্ভব না ।আপনি এটি দক্ষতার সাথে করতে পারেন দেখে ভালো লাগলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে একটি মাছের মান্ডালা আর্টের পোস্টটি যা আমাদের মাঝে শেয়ার করেছেন।ধন্যবাদ ও শুভকামণা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

আপু এত সুন্দর অংকন দেখে আর কমেন্ট না করে থাকতে পারলাম না। সত্যিই একটা প্রশংসনীয় ব্যাপার। একদিন আমিও বানানোর চেষ্টা করব। আমার পক্ষ থেকে আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু প্রথমে একটা কথা বলতে চাই। তা হচ্ছে আপনার হাসিটা খুব ইনোসেন্ট এবং আপনি দেখতে খুব কিউট।
আর আপনার মান্ডালা তো আমার কাছে সব সময় অনেক প্রিয়। তাই জন্য বলব আপনার মান্ডালা টি খুব বেশি সুন্দর হয়েছে এবং একদম পরিষ্কার-পরিচ্ছন্ন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার আর্ট টি দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক ধৈর্যশীল আর্টিস্ট। এই আর্ট কি করতে কতটা ধৈর্য আপনি ব্যবহার করেছেন তা আর্ট টি দেখেই বোঝা যাচ্ছে।
সত্যিই অসাধারণ আর্ট করেন আপনি। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার পোষ্টের উপস্থাপনাও অনেক সুন্দর এবং গোছালো।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা আপু।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার দক্ষতা দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনি এতো সুন্দর করে এত দক্ষতা নিয়ে এটি অঙ্কন করেছেন যা দেখার মত ছিল। মেন্ডেলার দিকে তাকিয়ে আমি আর চোখ ফেরাতে পারিনি এত সুন্দর ছিল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার ম্যান্ডালা আর্ট মানেই অসাধারণ কিছু দেখার অপেক্ষায় থাকি আমরা। এতো সুন্দর করে আপনি কাজ গুলো করেন কি বলব। তবে সব সময় আপনার জন্য ভালবাসা থাকবে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

একটি মাছের মান্ডালা আর্ট করেছেন অনেক সুন্দর হয়েছে আপু আপনার পোস্ট গুলো বেশি ভাগেই ইউনিক হয়।‌এরকম পোস্ট কখনো আগে দেখিনি। এভাবেই এগিয়ে যান। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

মাছের মান্ডালাটা অনেক অনেক সুন্দর হয়ছে। খুবই সুন্দর ভাবে বর্ণনা করার জন্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ অসাধারণ মাছের মান্ডালা আর্ট তৈরি করেছেন আপু। অনেক সুন্দর করে আর্ট তৈরি করেছেন। আপনার আর্ট সত্যিই অনেক ভালো হয়েছে। আপনার অনেক দক্ষতা আছে দেখেই বোঝা যাচ্ছে। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66361.02
ETH 3462.04
USDT 1.00
SBD 3.20