আমার তোলা সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। তাই যখনই আমার চোখের সামনে সুন্দর কিছু দেখি দ্রুত আমার মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

1662944933300.jpg

ফটোগ্রাফি - ১

  • ১, ২,নং ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাচ্ছেন কচু পাতার উপরে বৃষ্টির ফোঁটা। এই দৃশ্যটি দেখে আমার খুবই ভালো লাগলো তাই মোবাইলটা বের করে সঙ্গে সঙ্গেই ফটোগ্রাফি করে ফেললাম। কচু পাতার উপরে বৃষ্টির ফোঁটা গুলো সত্যি খুব সুন্দর লাগছে।

20220911_210745.jpg

ফটোগ্রাফি - ২

20220911_210831.jpg

ফটোগ্রাফি - ৩

  • ৩ ও ৪ নং ফটোগ্রাফিতে যে ফুলগুলো দেখতে পাচ্ছেন এই ফুল গুলোর নাম হচ্ছে মুসায়েন্দা। এই ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে ফুলগুলো পুরো গাছ ভরে ফুটে থাকে। দেখতে সত্যিই অসাধারণ লাগে। আমার দেখে খুবই ভালো লেগেছে।

20220911_210650.jpg

ফটোগ্রাফি - ৪

20220911_210625.jpg

ফটোগ্রাফি - ৫

  • ৫ ও ৬ নং ফটোগ্রাফিতে যে ফুল এবং ফুল গাছ দেখতে পাচ্ছেন এই ফুলগুলো নাম ও মুসায়েন্দা। তবে এগুলো হালকা গোলাপি রঙের। দেখে খুবই ভালো লাগলো তাই ফটোগ্রাফি করে ফেললাম।

20220911_210541.jpg

ফটোগ্রাফি - ৬

20220911_210524.jpg

ফটোগ্রাফি - ৭

  • **এই ফুল গাছটা ও মুসায়েন্দা ফুল গাছ। তবে এগুলো হচ্ছে সাদা রঙের এগুলো দেখতে খুবই সুন্দর লাগছে।

20220911_210418.jpg

ফটোগ্রাফি - ৮

  • ৮ ও ৯ নং ফটোগ্রাফিতে যে ফুলগুলো দেখতে পাচ্ছেন সেই ফুলগুলোর নাম হচ্ছে রঙ্গন ফুল। আর এগুলো হচ্ছে সাদা রঙের রঙ্গন ফুল। তবে এগুলো একটু ভিন্ন ধরনের রঙ্গন ফুল। আর এই গাছগুলো অনেক বড় হয়। দেখতে সত্যিই খুব সুন্দর লাগছে।

20220911_200919.jpg

ফটোগ্রাফি - ৯

20220911_200847.jpg

ফটোগ্রাফি - ১০

  • এই ফুল গুলোর নাম হচ্ছে রঙ্গন ফুল একসাথে পুরো গাছটার মধ্যে রঙ্গন ফুল ফুটে আছে। দেখতে খুবই ভালো লাগছে। মিষ্টি কালারের রঙ্গন ফুল।

20220911_200402.jpg

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। মুসুইন্দা ফুল আমি আগে অনেক দেখেছি কিন্তু নামটা জানা ছিল না ।আজ নাম দেখে চিনতে পারলাম। কচু পাতার উপর পানি টলোমলো করছে এটি খুবই পরিচিত একটি চিত্র তবুও দেখতে অনেক সুন্দর লাগে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চমৎকার মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য। আশা করি এভাবে সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমিও মাঝে মাঝে যখন চোখের সামনে ভাল কিছু দেখি ছবি তোলার চেষ্টা করি। রংগন ফুল দেখতে খুব সুন্দর। আপনার ফটোগ্রাফিতেও ছবি ভাল এসেছে। গোলাপি মুসায়েন্দার ছবিও আমার ভাল লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার চমৎকার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন।ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে।কচু পাতার উপর পানি দিয়ে অনেক খেলতাম ছোট বেলা। মুসায়েন্দা ফুল গাছ আমি কখনো দেখিনি,আমি প্রথমে ভেবেছিলাম লিচু গাছ😁।

 2 years ago 

জেনে খুব ভালো লাগলো আমার ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রকৃতির দৃশ্য গুলো মুঠো ফোনে ফটোগ্রাফ করার আনন্দই অন্য রকম , মনোমুগ্ধকর কিছু দৃশ্য আপনি ফটোগ্রাফ করেছেন আপু যা দেখতে সত্যি অনেক সুন্দর লাগছে , বিশেষ করে কচুরি পানার পিকটা অনেক ভাল লেগেছে

 2 years ago 

ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ তবে ফটোগ্রাফিটি কচুরিপানার ছিল না কচু পাতার উপর পানির ফোটার ফটোগ্রাফি ছিল।

 2 years ago 

ওয়াও আপু প্রতিটি ফুল গাছের ফটোগ্রাফি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। একই ফুল বিভিন্ন রঙের একসাথে দেখতে পেলাম। কচুর পাতায় বৃষ্টির ফোটার ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্যটি করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি তো দারুণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ৷ আপনার তোলা প্রতিটি ছবিই আমার কাছে দুর্দান্ত লেগেছে ৷ অনেক সুন্দর এবং মনোমুগ্ধকর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেযার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ৷

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা আশা করি সব সময় এভাবে মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। সত্যিই অসাধারণ ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার মত করে আমিও যেখানে সুন্দর কিছু দেখতে পাই মোবাইলটা বের করে চট করে ফটো তুলে রাখি। কারণ ফটোগ্রাফি করতে আমার ও ভীষণ ভালো লাগে। আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। তবে কচু পাতার পানির ফটোগ্রাফিটা বেশি ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

জেনে খুব ভালো লাগলো আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে দারুণ লেগেছে ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল। আশা করি এভাবেই সুন্দর মন্তব্যের মাধ্যমে সবসময় পাশে থাকবেন।

 2 years ago 

চেনা পরিচিত সব ফটোগ্রাফি এর সবুজের সমারোহ দারুন লাগছে।তবে সবচেয়ে সুন্দর ছিল কচু গাছের উপরে পানির ফোঁটা।আগে কত এরকম করে খেলেছে হিসেব নাই।যাইহোক ভালো ছিল উপস্থাপনা।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎখাতারের জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার খুব ভালো লাগছে ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41