DIY - এসো নিজে করি : একটি মিউজিক চিহ্নের মান্ডালা আর্ট || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি একটি মিউজিক চিহ্নের মান্ডালা আর্ট করেছি।
আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি স্টেপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20211112_223514.jpg


আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন
  • স্কেল
  • মোম রং

20211112_231216.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে মিউজিক চিহ্নের কিছুটা অংশ আর্ট করলাম।

20211112_215759_mfnr.jpg

20211112_221319.jpg

ধাপ - ২

  • এরপর আমি হাত দিয়ে ঘুরিয়ে মিউজিক চিহ্নটা আর্ট করলাম। এবং এখানে পেন্সিল দিয়ে আর্ট করা শেষ করলাম।

20211112_214809_mfnr.jpg

20211112_215901_mfnr.jpg

ধাপ - ৩

  • এরপর আমি পেন্সিলের দাগের উপর পুরো চিহ্নটাকে আস্তে আস্তে করে কাল জেল পেন দিয়ে কালো করে দিলাম।

20211112_220711_mfnr.jpg

20211112_225516_mfnr.jpg

ধাপ - ৪

  • এরপর পুরো মিউজিক চিহ্নটাকে কালো করে দিলাম।

20211107_014902.jpg

ধাপ - ৫

  • এরপর আমি মিউজিক চিহ্নের উপরের অংশে কিছু সুন্দর ডিজাইন করলাম।

20211107_020942.jpg

ধাপ - ৬

  • এরপর আরো কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।

20211107_024223_mfnr.jpg

ধাপ - ৭

  • এরপর আমি মিউজিক চিহ্নের উপরের অংশে ডিজাইন শেষ করলাম।

20211107_025700.jpg

ধাপ - ৮

  • এরপর আমি মিউজিক চিহ্নের নিচের অংশে ও কিছু ডিজাইন করে নিলাম।

20211107_032424.jpg

ধাপ - ৯

  • এরপর নিচের অংশে আরো সুন্দর কিছু ডিজাইন করে নিলাম।

20211107_034334.jpg

ধাপ - ১০

  • তারপর আমি মিউজিক চিহ্নের মধ্যে ছোট ফুলগুলো মোম রং দিয়ে রং করে নিলাম।

20211108_115459.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20211112_223514.jpg

20211112_212509.jpg

20211112_212445.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর ভাবে মিউজিক চিত্রের ম্যান্ডেলা আর্ট করেছেন। অনেক সুন্দর ভাবে ছোট ছোট ফুলগুলো কলম দিয়ে রং করে নিয়েছে। দেখতে খুবই সুন্দর দেখা যাচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা মিউজিক এর ম্যান্ডেলা চিত্রাঙ্গন আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

আপনার মান্ডালা আর্ট টি খুব সুন্দর হয়েছে।
বিশেষ করে যে ফুলগুলোতে রং করেছেন। ওই রং করা ফুলগুলোর কারণে অংকনটি দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছে যে আর্ট টি করতে প্রচুর ধৈর্য ও সময় লেগেছিল।
এর জন্যই আর্টটি জাস্ট অসাধারণ হয়েছে। ূেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপু আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য 🙂

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

খুবই চমৎকার হয়েছে আপনার ম্যান্ডেলা আর্টটি। এর মধ্যে তিনটি কালার এড করেছেন এ কারণে আপনার আর্টটি আরো আকর্ষণীয় হয়ে উঠেছে। আসলে ম্যান্ডেলা আর্ট এমনিতেই অনেক সুন্দর লাগে, আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার আর্টটি অসাধারণ হয়েছে।আর্টটি অনেক সন্দুর হয়েছে।ধাপ অনেক ভালো করে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

প্রথমে দেখে তো থমকে গেছিলাম এতো দারুন অংকন কিভাবে করেন আপু।সত্যি ভাব্বার বিষয় হুবুহু মিল রেখে একদম একইরকম আকা এটা আসলেই অভিজ্ঞতা ছাড়া সম্ভব না।ধাপ গুল খুবই স্পষ্ট ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি একটি মিউজিক চিহ্নের মান্ডালা আর্ট করেছেন অনেক সুন্দর হয়েছে আপু আপনার পোস্ট গুলো বরাবরই সুন্দর হয় ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার আঁকার হাত খুব ভালো। আমি আপনার এর আগের ছবিগুলো দেখেছি সেগুলো খুব সুন্দর ছিল। আপনার আজকের মিউজিকের ম্যান্ডেলার আর্টটি চমৎকার হয়েছে। আপনি খুব ভাবে এই ম্যান্ডেলার আর্টটি করেছেন। যার ফলে এটি দেখতে সুন্দর লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর আপনার মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

মিউজিক চিহ্নের মান্ডালা আর্ট আসলেই মন ছুয়ে যাওয়ার মত হয়েছে। অনেক গুছিয়ে মানসম্মতভাবে পোস্ট টি আমাদের মাঝে উপস্থাপন করেছে আমার মনে হয় এই পোস্টটি পড়ে যে কেউ এটি করতে পারবে । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago (edited)

একটি মিউজিক চিহ্নের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দরভাবে আপনি অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল। আপনার অংকন বরাবরই আমার অনেক ভালো লাগে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43