আলু টমেটো দিয়ে ছোট চিংড়ি শুটকির সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।
আমার আজকে রেসিপিটি হচ্ছে আলু টমেটো দিয়ে ছোট চিংড়ি শুটকির সুস্বাদু রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1644327225232.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • ছোট চিংড়ি শুটকি
  • আলু
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • ধনিয়াপাতা
  • লবণ
  • তেল

20220207_124559.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি ছোট চিংড়ি শুটকি গুলোকে পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখলাম। তারপর ভালো করে ধুয়ে পানি থেকে উঠিয়ে নিলাম।

20220207_124652.jpg20220207_125213.jpg

ধাপ - ২

  • এবার চুলায় একটি ফ্রাইপেন বসালাম। তারপর ফ্রাইপেনের মধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ দিয়ে ভালো করে ভেজে নিলাম।

20220207_125335.jpg20220207_125434.jpg
20220207_125625.jpg

ধাপ - ৩

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।

20220207_125753.jpg20220207_125850.jpg

ধাপ - ৪

  • তারপর মসলার মধ্যে ধুয়ে রাখা চিংড়ি শুটকি গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে চিংড়ি শুটকি গুলোকে কিছুক্ষণ মসলার মধ্যে কষিয়ে নিলাম।

20220208_185607.jpg20220208_185648.jpg

ধাপ - ৫

  • এরপর পরিমাণমতো পানি দিয়ে আরো কিছুক্ষণ চিংড়ি শুটকি গুলোকে মসলার সাথে কষিয়ে নিলাম।

20220208_183606.jpg20220208_185518.jpg

ধাপ - ৬

  • তারপর চিংড়ি শুটকি গুলো ভালো করে কষানো হয়ে গেলে এরমধ্যে টুকরো করে কেটে রাখা আলু গুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ আলুগুলো কষিয়ে নিলাম।

20220207_130406.jpg20220207_130505.jpg
20220207_130526.jpg

ধাপ - ৭

  • কিছুক্ষণ পর দেখলাম আলুগুলো কষানো হয়ে গেছে তারপর এর মধ্যে কেটে রাখা টমেটো গুলো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ চুলায় রেখে দিলাম।

20220208_183541.jpg20220208_183337.jpg
20220208_183416.jpg20220207_131551.jpg

ধাপ - ৮

  • কিছুক্ষণ পর দেখলাম তরকারিটা হয়ে এসেছে তারপর কেটে রাখা ধনিয়া পাতা এগুলো দিয়ে নেড়েচেড়ে ভেজে নিলাম।

20220208_183306.jpg20220208_183217.jpg
20220208_183138.jpg

ধাপ - ৯

  • কিছুক্ষণ পর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল খুব সহজেই আলু টমেটো দিয়ে ছোট চিংড়ি শুটকির সুস্বাদু রেসিপি।

20220208_183111.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220208_180225.jpg


20220208_180011.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন। খুব ভালো লাগলো আমার। আলু,টমেটো দিয়ে চিংড়ি। খুব ভালো হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে আমাদের সামনে তুলে ধরেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বা দারুন একটি নতুন রেসিপি দেখলাম আজকে। এর আগে কখনো চিংড়ি এবং শুটকির একসাথে রেসিপি শুনিনি। সুন্দর ছিল আপনার চিংড়ি শুটকি রেসিপি তৈরীর প্রক্রিয়া টি। ধন্যবাদ এত সুন্দর নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য রইলো অনেক শুভকামনা।

 2 years ago 

ছোট চিংড়ি গুলো আমার খুবই প্রিয় কিন্তু বর্তমানে আমার মতো মনে হয় সবাই এগুলো পছন্দ করেন। তাই দাম যেমন বৃদ্ধি পেয়েছে তেমনি খুব একটা পাওয়াও যায় না বাজারে। আলু দিয়ে আপনার রান্নাটি সত্যি অনেক ভালো হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

শুটকি মাছের মধ্যে চিংড়ি মাছের শুটকি আমার বেশি ভালো লাগে।আপনার রান্না করা চিংড়ি শুঁটকির রেসিপি দেখে বোঝা যাচ্ছে যে,খেতে খুবই সুস্বাদু ছিল।রেসিপি রান্না করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আমাদের এলাকায় সব সময় টাটকা মাছ পাওয়া যায় তাই শুটকি মাছের স্বাদ টেস্ট করা হয়নি। তবে আপনার রেসিপি যে অনেক লোভনীয় এতে কোন সন্দেহ নেই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল কেননা আপনি সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ছোট শুটকি চিংড়িগুলো খুবই ভালো লাগে আমার কাছে খেতে। কারন বিভিন্ন সবজি রান্না করলে তার মধ্যে দিলে এটি খেতে অনেক সুস্বাদু হয়। আপনার আলু দিয়ে রান্না দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে।মজাদার একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আপু এটি খুবই সুস্বাদু হয়েছিল। বাসায় একদিন রান্না করে খেয়ে দেখবেন অবশ্যই ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ্!!আপুমনি আপনি আলু টমেটো দিয়ে ছোট চিংড়ি শুটকির সুস্বাদু রেসিপিটি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং আপনার রেসিপি দেখে সত্যিই খুব বেশি খেতে ইচ্ছে করছিল মনে হচ্ছিল ছুটে আসি আপনার বাড়িতে যাইহোক আপু অনেক অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন বলে♥♥

 2 years ago 

চলে আসেন আপু দাওয়াত রইলো, আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

আপু আপনার সুস্বাদু রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। চিংড়ি শুটকি দিয়ে অসাধারন একটি রেসিপি তৈরি করেছেন। উপস্থাপনা ছিল যথেষ্ট ভালো। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ দারুন একটি রেসিপি শেয়ার করেছেন তো। আমি এভাবে আলু দিয়ে চিংড়ি শুটকি কখনো খাইনি। আজকে প্রথম দেখলাম আপনি এভাবে রান্না করেছেন। দেখে তো মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে। অনেক লোভনীয় লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ লোভনীয় ও সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য 💕

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

চিংড়ি আমার খুবই পছন্দ। কিন্তু শুটকি জিনিসটা আমার খুব একটা ভালো লাগে না। আলু টমেটো দিয়ে চিংড়ি শুটকির রেসিপি টা সুন্দর তৈরি করেছেন। বেশ ইউনিক ছিল। এবং বেশ লাগছে দেখতে। এবং রেসিপি টা ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

একদিন এভাবে রান্না করে খেয়ে দেখবেন অবশ্যই ভালো লাগবে ভাইয়া। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55258.26
ETH 2459.89
USDT 1.00
SBD 2.19