কই মাছ ভাজির মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে কই মাছ ভাজির মজাদার রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এরকম কড়া করে কই মাছ ভাজি করে খেতে আমার খুবই ভালো লাগে। এরকম করে মাছ ভাজি হলে আমার আর তেমন কিছু লাগে না আমার খুবই পছন্দের খাবার। আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


IMG_1656692489214.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • কই মাছ
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • লবণ
  • তেল

20220701_135237.jpg20220701_135212.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি কড়াই বসালাম। তারপর এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম।তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুঁড়া মরিচের গুঁড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

IMG_1656692751873.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছগুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

IMG_1656692828772.jpg


ধাপ - ৩

  • তারপর মাছ উঠিয়ে রাখার পর এর মধ্যে বাকি যে তেলটুকু আছে সেই তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি কাঁচামরিচ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

20220701_223007.jpg


ধাপ -৪

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে মাছগুলো দিয়ে ভালো করে উল্টেপাল্টে ভেজে নিলাম।

20220701_222944.jpg


ধাপ - ৫

  • তারপর দেখলাম পেঁয়াজ মরিচের সাথে মাছগুলো ভালো করে ভাজা হয়ে গেছে। তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল কই মাছ ভাজির মজাদার রেসিপি।

20220701_221701.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220701_221439.jpg20220701_215138.jpg
20220701_214144.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর ভাবে আজকে আমাদের মাঝে কই মাছ ভাজির মজাদার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমিও কিছুদিন আগে আমাদের পুকুর থেকে কই মাছ ধরে নিয়ে এসেছিলাম তারপরে ভেজে খেয়েছিলাম খেতে অনেক সুস্বাদু লেগেছিল এত সুন্দরভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি তো নিজেই মাছ ধরে আবার ভেজে খেয়েছেন নিজের হাতে ধরা মাছের মজাই আলাদা। আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

কৈ মাছ ভেজে এভাবে পেঁয়াজ দিয়ে রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে। আপনার কই মাছ রান্না দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। গরম ভাতের সাথে এমন কই মাছ ভাজি খেতে আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

কইমাছ আমার খুবই প্রিয় মাছ। আমি কই মাছ খেতে খুবই পছন্দ করি। বিশেষ করে কই মাছ ভাজি খেতে বেশি মজা লাগে। আজকে আপনার কই মাছ ভাজি রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আহারে আপু কি লোভনীয় রেসিপি দেখাইলেন। আপনার তৈরি সুস্বাদু কই ভাজা রেসিপি দেখেইতো গরম গরম ভাতের সাথে খাওয়ার ভীষণ লোভ হচ্ছে। আপনার মত আমারও একই অবস্থা আপু, মজাদার এই কই ভাজা রেসিপি পেলে আমার আর ভাতের সাথে তেমন কিছুর প্রয়োজন পড়ে না। এবং এই মজাদার কৈ মাছ ভাজি পেলে খুবই তৃপ্তির সাথে খেয়ে থাকি। আমার ভালো লাগার একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

কই মাছ খেতে বেশ ভালোই লাগে। আপনি খুব সুন্দর করে কৈ মাছ ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। কৈ মাছ ভাজি রেসিপি কালার দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। এর সাথে খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

বর্ষাকাল মানেই কই মাছের আনাগোনা আমার কাছে অবশ্য এটাই মনে হয় । কারণ আমার বাড়ির পাশের বিলের পাড়ে একটু বৃষ্টি হলেই কই মাছ গুলো ডাঙ্গায় উঠতে শুরু করে ।
আপনার আজকের রেসিপি আমার কাছে খুব ভাল লেগেছে । আমি মুলত এভাবে কই মাছের ভাজি খেতে খুব পছন্দ করি ।
ধন্যবাদ আপু শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

কই মাছ ভাজি আমার পছন্দের একটি খাবার। এ সময় কৈ মাছ একটু বেশিই দেখা যায়। আপনি আমাদের সাথে কৈ মাছ ভাজি রেসিপি শেয়ার করেছেন। যা দেখতে অসাধারণ লাগছে। উপস্থাপন ও করেছেন অনেক সুন্দর ভাবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার কাছে খুব ভালো লাগছে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু, এরকম করা করে মাছ ভাজি করলে শুধু সেই ভাত দিয়েই গরম গরম অনেকগুলো ভাত খেয়ে ফেলা যায়। আপনার মাছ ভাজা দেখে তো আমারই খেতে ইচ্ছা করছে। অনেকদিন হলো কৈ মাছ খাওয়া হয় না আর কৈ মাছ এভাবে ভাজলে সত্যি খুব ভালো লাগে।

 2 years ago 

এত সুন্দর উৎসাহ মূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

কই মাছ ভাজির মজাদার রেসিপি দেখে আমার মন ভরে গেলো। আমার খুবই প্রিয় খাবার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। কই মাছের বাজির রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

কৈ মাছ ভাজি লোভনীয় একটি খাবার প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখেই লোভ হচ্ছে ইচ্ছে করছে হাত মুখ ধুয়ে বসে যাই খাওয়ার জন্য সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59