সবজি ভাজির মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে সবজি ভাজির মজাদার রেসিপি। বরবটি,আলু, চিচিঙ্গা একসাথে কয়েক রকম সবজি ভাজি করে খেতে খুবই ভালো লাগে। এরকম সবজি ভাজি খেতে খুবই সুস্বাদু, আমার কাছে খুবই ভালো লাগে গরম গরম ভাতের সাথে খেতে আবার এটি রুটি অথবা পরোটা দিয়ে খাওয়া যায়।

আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20220531_173933.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • বরবটি
  • আলু
  • চিচিঙ্গা
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • লবণ
  • তেল

20220529_201901.jpg20220529_212029.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি বরবটি, আলু, চিচিঙ্গা গুলো খুব সুন্দর করে কেটে নিয়েছি। তারপর এগুলো ভালো করে ধুয়ে নিলাম।

20220529_205800_mfnr.jpg


ধাপ - ২

  • তারপর আমি চুলার মধ্যে একটি ফ্রাইপেন বসালাম। ফ্রাইপেনের মধ্যে পরিমানমত তেল দিয়ে দিলাম। তারপর এরমধ্যে পেঁয়াজ কাঁচামরিচ গুলো দিয়ে একটু ভেজে নিলাম।

IMG_1653997331885.jpg


ধাপ - ৩

  • তারপর কেটে রাখা সবজিগুলো দিয়ে দিলাম। তারপর এর মধ্যে পরিমাণমতো হলুদের গুঁড়া এবং লবন দিয়ে দিলাম।

20220531_202123.jpg


ধাপ - ৪

  • তারপর ভালো করে সবজিগুলো নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। তারপর চুলার আঁচ কমিয়ে দিলাম।

20220531_202150.jpg


ধাপ - ৫

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে ভালো করে নেড়েচেড়ে সবজিগুলোর আবারো ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ চুলায় রেখে দিলাম। এভাবে কিছুক্ষণ পর পর ঢাকনা উঠিয়ে সবজিগুলোকে নেড়ে দিতে হবে।

IMG_1653997533169.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর দেখলাম সবজি ভাজি হয়ে গেছে। তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল সবজি ভাজির মজাদার রেসিপি।

20220531_202242.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে এবং রুটি অথবা পরোটা দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220531_171909.jpg

20220531_171855.jpg

20220531_171720.jpg




আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

মজাদার সবজি ভাজি রেসিপি শেয়ার করেছেন যেটা দেখতে বেশ লোভনীয় লাগছে ইচ্ছে করছে গরম ভাতের সাথে এখন খাওয়া শুরু করে দেই এতটা ভালো লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

এ ধরনের ভাজিগুলো খেতে খুব ভালো লাগে তবে আমি কখনো এরকম চিচিঙ্গার সাথে বরবটি আলু মিশে কখনো ভাজি করে খাইনি। আপনার ভাজি দেখে মনে হচ্ছে ভালোই মজা হয়েছে। সকাল বেলার নাস্তার টেবিলে রুটি দিয়ে খেতে ভালো লাগবে ভাজিটি। প্রতিটি ধাপে ধাপে ভাজি করার প্রক্রিয়াটি খুব সুন্দর দেখিয়েছেন।

 2 years ago 

এভাবে চিচিঙ্গা দিয়ে ভাজি করলে আরো বেশি মজা লাগে আপু। একদিন ট্রাই করে দেখবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

সবজি ভাজির মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু। আপনি একদম ঠিক বলেছেন এরকম মজাদার সবজি ভাজি রেসিপি দিয়ে রুটি অথবা পরোটা খেতে খুবই ভালো লাগে। আপনার রন্ধনপ্রণালী টি অত্যন্ত চমৎকার হয়েছে। সবকিছু মিলিয়ে সুন্দর একটি রেসিপি পোষ্ট তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য । আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

বিভিন্ন প্রকারের সবজি একত্রে ভাজি করলে খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে সবজি ভাজি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা এই সবজি ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর ভাবে আপনি এই রেসিপি তৈরির সম্পূর্ণ পদ্ধতি উপস্থাপন করেছেন। আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া সবজি ভাজিটি সত্যিই খুব সুস্বাদু হয়েছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাই অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য রইল অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

বেশকিছু পুষ্টিকর সবজি নিয়ে আপনি সবজি ভাজি করেছেন।যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। বিশেষ করে সকাল বেলায় রুটি দিয়ে এই সবজি ভাজি খেতে খুবই মজা লাগবে। এত সুন্দর মজাদার সবজি ভাজি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি সকালে সবজি দিয়েই নাস্তা করার চেষ্টা করি। আপনি সবজি ভাজির মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে সত্যি ভাই খুব খেতে মন চাচ্ছে। আপনার জন্য রইলো শুভকামনা।

 2 years ago 

ভিন্ন ধরনের উপকরণ দিয়ে সবজি ভাজি রান্না করলে খুবই ভালো লাগে, আর হ্যা গরম ভাতের সঙ্গে এই সবজি ভাজি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার, আপনি আজকে বরবটি,আলু, চিচিঙ্গা দিয়ে অনেক সুন্দর সুন্দর সবজি রান্না করেছেম আপু মনি, এবং উপস্থাপনাও অনেক সুন্দর ছিলো করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

যে কোন সবজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনি খুবই সুন্দর ভাবে সবজি ভাজি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সবজি জাতীয় মজাদার রেসিপি তৈরি অনেক সুন্দর হয়েছে। এই ধরনের সবজি জাতীয় রেসিপি আমি খুবই পছন্দ করি। দারুন একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রিয় আপুমনি সবজি ভাজির মজাদার রেসিপিটি ||এই সবজিটির খুবই চমৎকার ভাজি করত আমাদের বাসার ভাডাটি আন্টি। আপনার রেসিপি দেখে আন্টির কথা খুব বেশি মনে পড়ে গেল।তাছাড়া সবজি ভাজি আমার ও খুব প্রিয়।
♥♥

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68916.78
ETH 3733.42
USDT 1.00
SBD 3.73