আলু দিয়ে মুরগির মাংসের সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।
আমার আজকে রেসিপিটি হচ্ছে আলু দিয়ে মুরগির মাংসের সুস্বাদু রেসিপি। এই মুরগির মাংসের রেসিপিটা খুবই সুস্বাদু খেতে খুবই ভালো লাগে। গরম গরম ভাতের সাথে অথবা রুটি দিয়ে খেতো এটি খুবই সুস্বাদু লাগে। আমার ঝাল ঝাল মুরগির মাংস খেলতে একটু ভালো লাগে তাই আমি একটু ঝাল দিয়ে রান্না করেছি। আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়।আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1641139642511.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • মুরগির মাংস
  • আলু
  • পেঁয়াজ
  • আদা বাটা
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • গরম মসলা গুঁড়া
  • তেজপাতা
  • লবণ
  • তেল

20211231_125828_mfnr.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসালাম। তারপর পরিমান মত তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম।

20211231_131728.jpg20211231_131906.jpg
20211231_131946.jpg

ধাপ - ২

  • তারপর পেঁয়াজগুলো ভাজা হয়ে গেলে এর মধ্যে পরিমাণমতো আদা বাটা, রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, গরম মসলা গুঁড়া,লবণ দিয়ে মসলাগুলো কিছুক্ষণ নেড়েচেড়ে কষিয়ে নিলাম।

20211231_132027.jpg20211231_132110.jpg
20211231_132133.jpg20211231_132208.jpg

ধাপ - ৩

  • তারপর এরমধ্যে সামান্য একটু পানি দিয়ে মসলা টাকে আরও কিছুক্ষণ কষিয়ে নিলাম। মসলা ভালো করে কষানো হলে মুরগির মাংসটা খুব মজাদার হয়।

20211231_132221.jpg20211231_132323.jpg

ধাপ - ৪

  • মসলাগুলো কষানো হয়ে গেলে এর মধ্যে মুরগির মাংস গুলো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ চুলার আঁচ কমিয়ে মুরগির মাংস টাকে কষিয়ে নিলাম।

20211231_132333.jpg20211231_132415.jpg
20211231_132422.jpg

ধাপ - ৫

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে মাংস টাকে ভালো করে নেড়ে চেড়ে এর মধ্যে কেটে রাখা আলু গুলো দিয়ে দিলাম। তারপর আবারো ভাল করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20211231_133759.jpg20211231_133818.jpg
20211231_133900.jpg20211231_135242.jpg

ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে ভাল করে নেড়ে চেড়ে দেখলাম মুরগির মাংসটা কষানো হয়ে গেছে। তারপর পরিমাণমতো পানি দিয়ে ভালো করে মাংস টাকে নেড়েচেড়ে আবারো ঢাকনা দিয়ে ঢেকে চুলার আঁচ বাড়িয়ে প্রায় ১৫ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

20211231_135139.jpg20211231_135153.jpg
20211231_135235.jpg20211231_135242.jpg

ধাপ - ৭

  • ১৫ মিনিট পর ঢাকনা সরিয়ে দেখলাম পানিটা শুখিয়ে এসেছে। এবং মুরগির মাংসটা হয়ে গেছে। তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখেন খুব সহজেই তৈরি হয়ে গেল আলু দিয়ে মুরগির মাংসের সুস্বাদু রেসিপি।

20220103_084131.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে অথবা রুটি দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220102_205617.jpg


20220103_092023.jpg


আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।


♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

ছবি দেখেই মনে হচ্ছে আপনার রেসিপিটি অনেক স্বাদের হয়েছে। সত্যি অনেক সুন্দর রান্না করতে পারেন আপু। আপনার রান্নার প্রতিটি ধাপ সুন্দর বুঝা যাচ্ছে। সুন্দর ভাবে বিবরণ দিয়েছেন প্রতিটি ধাপের। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অতি লোভনীয় একটি রেসিপি পোস্ট করেছেন আপনি। আলু দিয়ে মুরগির মাংস রান্না খেতে খুবই ভালো লাগে। আপনি আপনার রেসিপির প্রতিটি ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যেগুলো পড়তে আমার খুবই ভালো লেগেছে। আর আমি ব্যক্তিগতভাবে আলু দিয়ে মুরগির মাংস রান্না খেতে খুবই পছন্দ করি। এত সুন্দর একটি রেসিপি পোষ্ট উপহার দেয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অসাধারণ হয়েছে আপু আপনার রেসিপিটি। মুরগির মাংসের ভিতরে আলু দিলে তো কথাই নাই শাদ আরো দিগুন হয়ে যায়। আর আপনার রেসিপি দেখে অনেক লোভনীয় এবং সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য এবং সেইসাথে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর দেখা যাচ্ছে। মুরগির মাংস খেতে অনেক সুস্বাদু হয়। আমার খেতে খুব ভালো লাগে ঝাল ঝাল করে। তেমন আপনার এই রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে। এক কথায় অসাধারণ দেখাচ্ছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

  • আপু রেসিপি টা দেখতে খুব চমৎকার দেখাচ্ছে। দেখেই খুব ভালো লাগতেছে। মাংস সবারই প্রিয় থাকে, তেমনি আমারও অনেক প্রিয়। আপনি খুব সুন্দর করে রেসিপির ছবিগুলো তুলেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য আপু
 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আলু দিয়ে মুরগির রেসিপি রান্না করলে অনেক মজা হয়। কালার টা দেখে খুবই লোভনীয় লাগছে। আসলে মুরগির পাশে আলু না দিলে কেমন জানি খেতে ভালো লাগে না। আপনি খুবই সুন্দর করে রেসিপি টা রান্না করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মুরগীর মাংস আমার খুবই পছন্দের খাবার, আপনি এতো দারুন রেসিপি নিয়ে আসছেন সকাল সকাল খুবই ভালো লাগল।আপনার এই মুরগীর মাংসের রেসিপি দেখে আজকে মুরগীর মাংস দিয়েই ভাত খেতে হবে কেননা লোভে লাগছে।

শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য এবং সেই সাথে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। সকাল সকাল খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখেই বোঝা যাচ্ছে মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনি আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

তরকারির কালারটা খুবই ভালো লাগছে দেখতে। মনে হচ্ছে বেশ ভালো হয়েছে। একটু ঝাল তরকারি আমার খুবই পছন্দের। খুবই সুন্দর এবং গোছালোভাবে রান্নার প্রক্রিয়াটি উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করবার জন্য আপনার আজকের রেসিপিটি। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ভাইয়। এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংসের সুস্বাদু রেসিপি দেখে অনেক লোভ হচ্ছে খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর হয়েছে উপস্থাপনা ও অনেক সুন্দর হয়েছে। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য এবং সেইসাথে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59456.51
ETH 2300.03
USDT 1.00
SBD 2.48