ছোট চিংড়ি শুটকির সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।
আমার আজকে রেসিপিটি হচ্ছে ছোট চিংড়ি শুটকির সুস্বাদু রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1645886617006.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • ছোট চিংড়ি শুটকি
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ বাটা
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • ধনিয়াপাতা
  • লবণ
  • তেল

20220222_135247.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি ছোট চিংড়ি শুটকি গুলোকে হালকা গরম পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখলাম। তারপর ভালো করে ধুয়ে পানি থেকে উঠিয়ে নিলাম।

20220207_124652.jpg20220207_125213.jpg

ধাপ - ২

  • এবার চুলায় একটি কড়াই বসালাম। তারপর কড়াই এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে ভালো করে ভেজে নিলাম।

20220222_135741.jpg20220222_135846.jpg
20220222_140241.jpg

ধাপ - ৩

  • পেঁয়াজ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো কাঁচামরিচ বাটা ও রসুন বাটা দিয়ে একটু ভালো করে নেড়ে চেড়ে নিলাম। তারপর এরমধ্যে পরিমাণমতো হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে সামান্য একটু পানি দিয়ে মসলাটাকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220222_140310.jpg20220222_140354.jpg
20220222_140423.jpg20220222_140555.jpg

ধাপ - ৪

  • তারপর মসলা কষানো হয়ে গেলে এর মধ্যে ধুয়ে রাখা চিংড়ি শুটকি গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে চিংড়ি শুটকি গুলোকে কিছুক্ষণ মসলার মধ্যে কষিয়ে নিলাম।

20220222_140708.jpg20220222_140747.jpg
20220222_140851.jpg20220222_141009.jpg

ধাপ - ৫

  • এরপর পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে পানিটা শুকানো পর্যন্ত চুলায় রেখে দিলাম।

20220222_141107.jpg20220222_141247.jpg

ধাপ - ৬

  • কিছুক্ষণ পর দেখলাম পানি শুকিয়ে এসেছে তারপর কেটে রাখা ধনিয়া পাতা এগুলো দিয়ে নেড়েচেড়ে ভেজে নিলাম।

20220222_143316.jpg20220222_143354.jpg
20220222_143507.jpg

ধাপ - ৭

  • কিছুক্ষণ পর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল খুব সহজেই ছোট চিংড়ি শুটকির সুস্বাদু রেসিপি।

20220225_193550.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220226_174956.jpg


20220222_151846.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আজকে ছোট চিংড়ি শুটকির খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে আমার কাছে চিংড়ি মাছের রেসিপি খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপি তৈরি দেখে জিভে জল চলে আসলো। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সব ধরনের শুটকি আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে ছোট চিংড়ি মাছের শুটকি রেসিপি তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো । আপনার রন্ধন পদ্ধতি বেশি অসাধারণ দেখে খেতে ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপসমূহ উপস্থাপন করেছেন এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ছোট চিংড়ি মাছ খেতে যেমন সুস্বাদু তেমনি ছোট চিংড়ি মাছের শুটকি খেতে অনেক ভালো লাগে। আপু আপনি এত সুন্দর ভাবে ছোট চিংড়ি মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন দেখেই লোভ লেগে গেলো। আপনি অনেক সুন্দর ভাবে আপনার রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করেছেন। সকাল সকাল মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছে আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মূল্যবান মন্তব্য করার মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু আপনার লোভনীয় ছোট চিংড়ি শুটকির রেসিপি দেখেই খেতে ইচ্ছে করছে।মনে হচ্ছে এই রেসিপি দিয়ে অনায়সে পেট ভরে ভাত খাওয়া যাবে। এভাবে চিংড়ি শুটকি ভুনা করা যায় তা জানতাম না।রেসিপিটা সুস্বাদু ছিলো।উপস্থাপনা বেশ ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইলো অনেক শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দ। তবে কখনো চিংড়ি মাছের শুটকি খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সামনে তুলে ধরেছেন যা আমার কাছে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে চিংড়ি মাছের শুটকি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছের রেসিপি খুবই মজাদার হয়ে থাকে, আপনার রান্না করার ধাপ গুলো খুবই ভালো লাগলো প্রতিটা ধাপ আমাদের মাঝে খুব সুন্দর করে প্রেজেন্ট করছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি ছোট চিংড়ি শুটকি রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপু। ছোট চিংড়ি শুটকি রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। বেশ অনেকদিন হলো এ ধরনের রেসিপি খাওয়া হয় না তবে আপনার এই রেসিপিটি দেখে এখন আমার খেতে ইচ্ছে করছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে রেসিপিটি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ খুব সুস্বাদু এবং ছোট চিংড়ি শুটকির রেসিপি আমার অনেক ভালো লাগে। আর এতে যদি একটু ঝাল করে দেয়া হয়, তাহলে তো আরো মজা বেড়ে যায়। কারণ চিংড়ি শুটকি রেসিপির সাথে একটু ঝাল দিলে সেটি আরো ভালো টেস্ট লাগে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য। এবং উপস্থাপনা খুব ভালো ছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া এতো সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার রেসিপিটি দেখে। ছোট চিংড়ি শুটকির সুস্বাদু রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। খেতে ইচ্ছে করতেছে খুব। এত অসাধারন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল শুভকামনা

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74