আমার তোলা সুন্দর কিছু ফটোগ্রাফি || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদে মাঝে সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। আসলে প্রকৃতির সৌন্দর্য দেখতে সবারই খুব ভালো লাগে তেমনি আমার খুবই ভালো লাগে। প্রকৃতিকে ভালবাসেনা এমন মানুষ পৃথিবীতে মনে হয়না পাওয়া যাবে। তাই যখনই আমার চোখের সামনে সুন্দর কিছু দেখি দ্রুত আমার মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে প্রকৃতির সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

ফটোগ্রাফি - ১

  • ১ ও ২ নং ফটোগ্রাফিটা হচ্ছে উত্তরা আজিমপুর লেকের ফটোগ্রাফি। কিছুদিন আগে আজিমপুর লেকের পাশ দিয়ে যাচ্ছিলাম। তারপর লেকটার উপরে কৃষ্ণচূড়া গাছে ফুল দেখে খুব ভালো লাগলো এরপর ফটোগ্রাফিটি করে ফেললাম লেকটা সত্যিই খুব সুন্দর। লেকে চারপাশে সবুজ গাছ দেখে খুবই ভালো লাগলো আমার কাছে।

20220814_004127.jpg

গুগল ম্যাপ লোকেশন : V9FR+RW Dhaka

ফটোগ্রাফি - ২

20220918_175312.jpg

গুগল ম্যাপ লোকেশন : V9FR+RW Dhaka

ফটোগ্রাফি - ৩

  • এই গাছগুলোর নাম হচ্ছে মিসেস ইন টি ক্রেডলে। এগুলো এক ধরনের পাতাবাহার গাছ। এই গাছ গুলো দেখতে খুবই সুন্দর পাতাবাহার গাছের কালার টা খুবই ভালো লেগেছে আমার কাছে। তাই আমি ফটোগ্রাফিটি করেন নিলাম।

IMG-20220807-WA0023.jpg

গুগল ম্যাপ লোকেশন : V9FR+RW Dhaka

ফটোগ্রাফি - ৪

  • এই পাতাবাহার গাছ গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আর মনে হচ্ছে পাতার উপরে হলুদ কালারের রং ছিঁটে পড়ে আছে । দেখতে সত্যি খুব সুন্দর ঔতাই ফটোগ্রাফি করে নিলাম।

IMG-20220807-WA0022.jpg

ফটোগ্রাফি - ৫

  • কিছুদিন আগে আমি বাড়িতে ঘুরতে গিয়ে নদীর উপরে একটা শাখু তৈরি করা শাখুটা গাছ কেটে তৈরি করাতে শাকুর নিচের অংশে গাছের কিছু পাতা বের হয়েছে দেখতে খুবই সুন্দর লাগছে তাই আমি ফটোগ্রাফিটি করে ফেললাম ‌‌‌।

IMG-20220807-WA0020.jpg

গুগোল ম্যাপ লোকেশন : 2QP8+HX8, Raipur

ফটোগ্রাফি - ৬

  • ৬ ও ৭ ফটোগ্রাফিতে আপনারা যে গাছের ছবি দেখতে পাচ্ছেন সেই গাছগুলো রাস্তা দিয়ে হাঁটার সময় কিছুটা জঙ্গলের মত জায়গায় দেখলাম এই কাটা কাটা গাছে খুব সুন্দর লাল টুকটুকে ফল ধরে আছে দেখে খুবই ভালো লাগলো তাই আমি ফটোগ্রাফিটি করে নিলাম। ছোটবেলায় এই ফলগুলো দিয়ে অনেক খেলা করেছি। তবে গাছের কি নাম তা জানা নেই।

20220917_194314.jpg

গুগোল ম্যাপ লোকেশন : 2QP8+HX8, Raipur

ফটোগ্রাফি - ৭

20220917_194500.jpg

গুগোল ম্যাপ লোকেশন : 2QP8+HX8, Raipur

ফটোগ্রাফি - ৮

  • এখানে তুলসী গাছগুলো দেখতে খুবই সুন্দর লাগছিল একসাথে অনেকগুলো তুলসী গাছ দেখে আমার খুবই ভালো লেগেছে।

IMG-20220807-WA0005.jpg

গুগোল ম্যাপ লোকেশন : 2QP8+HX8, Raipur

ফটোগ্রাফি - ৯

  • গ্রামের রাস্তা দিয়ে হাঁটার সময় খুব সুন্দর একটি বাঁশ ঝাড় দেখে আমার খুবই ভালো লেগেছে। তাই আমি এই বাঁশ ঝাড়ের ফটোগ্রাফি করে নিলাম।

20220807_015445.jpg

গুগোল ম্যাপ লোকেশন : 2QP8+HX8, Raipur

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আসলে প্রকৃতির সৌন্দর্য এর প্রেমে সবাই পড়ে এবং প্রকৃতির সৌন্দর্য কে সবাই ভালবাসে , কারন প্রকৃতির অপুররুপ দৃশ্য আমাদের প্রতিনিয়ত মুগ্ধ করে তোলে , এবং মনের অনুভুতিকে জাগ্রত করে , সত্যি আপু আপনার তোলা ফটোগ্রাফ গুলো সুন্দর ছিল অনেক বিশেষ করে কৃষ্ণচূড়া ফটোগ্রাফটি স্পেসালি অনেক ভাল লাগছে এবং লাল ফল এবং মিসেস ইন টী ক্রেডল এর পিকটা জাস্ট ওয়াও , ধন্যবাদ আপু আমাদের মাঝে প্রকৃতির এই দৃশ্য গুলো শেয়ার করার জন্য

 2 years ago 

অনেকদিন পর আপনার মন্তব্য দেখে ভালো লাগছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Hi, @sshifa,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 2 years ago 

হ্যাঁ ঠিকই বলেছেন প্রকৃতি ভালোবাসে না এমন লোক খুব কমই খুঁজে পাওয়া যাবে। প্রকৃতির স্পর্শ পেতে মানুষ বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করে থাকে। নিজের মনকে ফ্রেশ রাখতে প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে দেওয়াই উত্তম কাজ। আপনার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

বাহ আপু সুন্দর কিছু ছবি নিয়ে হাজির হয়েছেন। কৃষ্ণচূড়া ফুলের সাথে সবুজ পানি সমৃদ্ধ লেক সব কিছু মিলিয়ে কিন্তু অসাধারন পরিবেশ সেখানের। আর মিসেস ইন টি ক্রেডলে এই পাতা গুলো দেখে ভেবেছিলাম এটি তেজপাতা গাছ। অনেকটা কিন্তু ওই রকমই দেখতে।

 2 years ago 

এত চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। পাতাবাহার গাছ গুলো দেখে খুবই ভালো লাগছে। ঠিক বলেছেন সবুজের উপর হলুদ রঙের ছিটে পড়ার কারণে দেখতে বেশি আকর্ষণীয় লাগছে আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মত আমারও একই অবস্থা যখন কোন সুন্দর দৃশ্য দেখতে পাই সেই দৃশ্য সবসময়ই ক্যামেরাবন্দি করার চেষ্টা করি। সেই সাথে আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর ছিল প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি প্রকৃতির সাজে এক এক সময় এক এক রূপে যেটা দেখে আমরা প্রতিনিয়ত মুগ্ধ হয়ে যাই।। আপনার মনমুগ্ধকর ফটোগ্রাফি গুলা খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কৃষ্ণচূড়া ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো হয়েছে।। তাছাড়া লাল টুকটুকে যে ফলের গাছের ফটোগ্রাফি শেয়ার করেছেন আমিও নাম জানিনা তবে এই ফলগুলো আমি লাভ বার্ড এবং আমার টিয়া পাখিকে মাঝে মাঝেই খাওয়াই।। সাধারণত বন জঙ্গল এবং রাস্তার ধারে এই ধরনের গাছ জন্মায়।।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আশা করি সব সময় এভাবে সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

আজিমপুর লেকের পাশে কৃষ্ণচূড়া গাছ বেশ চমৎকার লাগছে আপু। ঐ ফটোগ্রাফি টা দারুণ ছিল। এবং কাঁটাযুক্ত গাছের লাল ফল টা বেশ চমৎকার।ভালো ছিল আপনার ফটোগ্রাফি গুলো। এবং শেষ দিকে তুলসি পাতা দারুণ।।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ভাইয়া আপনার তোলা ফটোগ্রাফির গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে কাটা গাছের লাল ফল গুলো দেখতে একদম চেরি ফলের মতো লাগছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি তো ভাইয়া না আমি আপু আমার ছবি এবং নামটা দেখে কি আপনার ভাইয়ার মত মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে আপু মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি প্রকৃত ভালোবাসা না এমন লোক খুব কমই আছে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আমার কাছে পাতাবাহার এবং কৃষ্ণচূড় ফুলের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। বরাবরই আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন। আশা করি আরো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আশা করি এভাবেই সবসময় সুন্দরের মাধ্যমে পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40