সজনে পাতার ভর্তার মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগlast year (edited)

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপিটি হচ্ছে সজনে পাতার ভর্তার মজাদার রেসিপি। সজনে এবং সজনে পাতা আমাদের শরীরের জন্য খুবই উপকারি। এই সজনে পাতার ভর্তা খেতে খুবই ভালো লাগে। সজনে পাতার ভর্তা খেতে খুবই সুস্বাদু, আমার কাছে তো গরম গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে খুবই। আপনারা এভাবে তৈরি করে খেলে বুঝতে পারবেন এই ভর্তাটা কতটা মজাদার।

আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


20221121_215003.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • সজনে পাতা
  • আলু
  • মাছ
  • পেঁয়াজ
  • শুকনো মরিচ
  • ধনিয়া পাতা
  • লবণ
  • সরিষার তেল

1669386806417.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি সজনে পাতাগুলো ভালো করে ধুয়ে পরিষ্কার করে পানি ঝরিয়ে নিলাম। তারপর চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে এর মধ্যে সামান্য পরিমাণ তেল দিয়ে এর মধ্যে সজনে পাতাগুলো দিয়ে দিলাম।

1671013903036.jpg


ধাপ - ২

  • তারপর পাতাগুলো কিছুক্ষণ নেড়েচেড়ে ভেজে নিলাম। তারপর চুলা থেকে নামিয়ে একটি বাটিতে নিয়ে নিলাম।।

1669388038350.jpg


ধাপ - ৩

  • তারপর আবারও ফ্রাইপেনে আর একটু তেল নিয়ে। মাছের টুকরাটা ভালো করে ভেজে নিলাম।

1669387001634.jpg


ধাপ - ৪

  • এরপর শুকনো মরিচ গুলো ভালো করে ভেজে নিলাম।

1669387098232.jpg


ধাপ - ৫

  • তারপর পরিমাণ মতো লবণ শুকনা মরিচের সাথে ভালো করে মেখে নিলাম। এরপর এগুলোর সাথে পেঁয়াজ কুচি ভালো করে মেখে নিলাম।

1669387492001.jpg


ধাপ - ৬

  • তারপর মাছের টুকরোটা থেকে মাছের কাঁটাগুলো বেছে মাছগুলো আলাদা করে নিলাম। আর আলুটা সিদ্ধ করে চামড়া ছিলে নিলাম। তারপর আলুটা ভেঙে সজনে পাতার মধ্যে দিয়ে দিলাম। এরপর কাটা বেছে রাখা মাছগুলো দিয়ে দিলাম।

1669387725493.jpg

ধাপ - ৭

  • তারপর এর মধ্যে লবণ দিয়ে মেখে রাখা শুকনো মরিচ পেঁয়াজ দিয়ে দিলাম। তারপর ধনেপাতা কুচি দিয়ে ভালো করে মেখে নিলাম।

1669387808231.jpg

ধাপ - ৮

  • তারপর এর মধ্যে পরিমাণ মতো সরিষার তেল দিয়ে আবারো ভালো করে মেখে নিলাম। এভাবেই তৈরি হয়ে গেল মজাদার সজনে পাতার ভর্তার রেসিপি। এটা খেতে সত্যিই খুবই সুস্বাদু।

1669387904401.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে নিয়ে উপরে দুটো শুকনো মরিচ ভাজা দিয়ে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20221121_215037.jpg20221121_215059.jpg
20221121_215003.jpg

আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 last year 

সজনে পাতা আমার অনেক বেশি প্রিয় এবং সজনে পাতার যে ডাটা গুলা হয়ে থাকে, সেগুলো অনেক পুষ্টিকর। আর পাতা ডাল দিয়ে রান্না করলেও সুস্বাদু এবং ভর্তা বানালেও সুস্বাদু হয়। আর দুটিই আমার খুব পছন্দ। ধন্যবাদ আপনাকে প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আমি সবসময় সজনে পাতার ভর্তা খেয়েছি কিন্তু সজনে পাতা কখনো রান্না করে খেয়ে দেখি। আমি অবশ্যই একদিন ট্রাই করে দেখব। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 last year 

খেয়ে দেখিনি কোনোদিন।দেখে ভালোই মনে হচ্ছে, মাছ দেয়াটা একটু অস্বাভাবিক লাগলো যদিও।হয়তো খেতে ভালোই হয়।
উপস্থাপনা ভালো ছিল, শুভ কামনা রইলো।

 last year 

ভাইয়া মাছ দেওয়াতে আরও বেশি সুস্বাদু লেগেছে খেতে। অবশ্যই একদিন ট্রাই করে খেয়ে দেখবেন খুব ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

সামনে পাতার ভর্তা আমি আগে কখনো খাইনি বা দেখিনি । আসলেই আমি অনেক ইউনিক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করছেন। সাজনে পাতা আলু এবং মাছ দিয়ে ভর্তা করছে জানিনা খেতে কেমন হবে ।বাড়িতে একদিন তৈরি করে খেয়ে দেখব।

 last year 

সজনে পাতার ভর্তা এভাবে খেতে সত্যিই খুব সুস্বাদু লাগে আপনি বাসায় এভাবে একদিন ট্রাই করে খেয়ে দেখবেন অবশ্যই ভালো লাগবে। তবে গরম গরম ভাত দিয়ে খেতেই বেশি ভালো লাগে।

It looks like very delicious. I wish I could taste that kind of food.

 last year 

Try it one day and you will see that it is really delicious. Thank you for your nice comment.

 last year 

সজনে পাতার ভর্তা আমার খুবই খুবই পছন্দ ।আমি মাঝে মাঝে সজনে পাতার ভর্তা করে খাই। আবার অনেক সময় আমার বড় আপুও সজনে পাতার ভর্তা বানিয়ে আমাদের জন্য পাঠায়। শত্রু পাতার ভর্তা দেখে তো আমার ইচ্ছে করছে এখনই খেয়ে ফেলি তবে গরম ভাত হলে বেশি ভালো লাগে। আপনি খুবই পারফেক্ট ভাবে তৈরি করেছেন।

 last year 

ঠিক বলেছেন এই ভর্তা গরম ভাত দিয়ে খেতে বেশ ভালো লাগে। এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য দেখে সত্যিই খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 last year 

দুপুরের গরম ভাতে এটা হলে আমার আর কিছুই লাগবে না। এটি এত মজাদার খেতে যা না খেলে বোঝা যাবে না। আমি দুইবার খেয়েছি। দুই বার দুই রকমের ভর্তা খেয়েছি। একবার খেয়েছি এইরকম মাছ, আলু আর অন্যান্য সবকিছু দিয়ে। আর অন্য বার খেয়েছি মাছ ছাড়া আলু এবং অন্যান্য উপকরণগুলো দিয়ে। দুইটাই খেতে অসাধারণ লেগেছিল। ও হ্যাঁ আলু দিয়ে যখন তৈরি করেছিল তখন আবার কাঁচা পাতা দিয়েই তৈরি করা হয়েছিল। বিশেষ করে আমি তখন প্রথমবার খেয়েছিলাম। এতই মজা লেগেছিল যে দ্বিতীয়বারও তৈরি করার জন্য বলেছি। তারপর থেকে এখনো পর্যন্ত আর খাওয়া হয়নি। কারণ সবসময় বাজারে পাওয়া যায় না, আর আশেপাশেও তেমন নেই।সামনে খাব ইনশাআল্লাহ, কারণ সজনের চারা লাগিয়ে ফেলেছি😊। আজকে রেসিপিটি দেখে আমার খেতে ইচ্ছে করছে কিন্তু।

 last year 

ঠিক বলেছেন আপু গরম গরম ভাতের সাথে এটা হলে আর তেমন কিছু লাগেনা। তবে আমি কখনো কাঁচা পাতা দিয়ে খেয়ে দেখিনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

এই রেসিপিটা সম্পুর্ণ নতুন অামার কাছে। সজনে পাতা দিয়ে কখনো এভাবে খাওয়া হয়নি । সত্যি বলতে কি সজনে পাতা যে খাওয়া যায় এটাই জানতাম না। আমরা শুধু সজনে ডাটা গুলোই খাই। ধন্যবাদ দারুন একটি রেসিপির জন্য।

 last year 

ভাইয়া আমার রেসিপিটা দেখে একদিন ট্রাই করে দেখবেন খেতে সত্যিই খুব ভালো লাগবে তবে গরম গরম ভাত দিয়ে খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 last year 

যদিও আমি কখনো সজনে পাতার ভর্তা খাইনি তবে আপনার আজকের এই সজনে পাতার ভর্তা রেসিপিটি আমার কাছে একদম নতুন লেগেছে। আমি জানতাম যে সজনে পাতা খাওয়া যায় তবে আপনার মত এরকম ভাবে যে ভর্তা করে খাওয়া যায় সেটা জানতাম না। খুবই চমৎকারভাবে প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ,ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য অ।

 last year 

ভাইয়া বাসায় তিনি এভাবে ট্রাই করে খেয়ে দেখবেন অবশ্যই ভালো লাগবে খেতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 last year 

এটি নিঃসন্দেহে সুস্বাদু এবং পুষ্টিকর একটি রেসিপি। সজনেকে পুষ্টির এটম বোমা বলা হয়। এর মধ্যে অনেক রোগের ঔষধ রয়েছে। মাছ দিয়ে এভাবে ভর্তা করে আমরাও খাই। ভীষণ সুস্বাদু কিন্তু এই খাবারটি। ধন্যবাদ আপু এই অতুলনীয় খাবারটি পরিবেশন করার জন্য।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 64008.01
ETH 3308.26
USDT 1.00
SBD 3.93