আমার তোলা সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। আসলে মেয়েকে স্কুলে দিয়ে আসার সময় খুব সুন্দর সুন্দর কিছু ফুল দেখলাম । সেখানে ফুলগুলো দেখে আমার খুবই ভালো লাগলো আর ফুল দেখে আমি সঙ্গে সঙ্গে সুন্দর সুন্দর কিছু ছবি তুলে নেই। কারণ ফুলের ফটোগ্রাফি করতে আমার খুব ভালই লাগে। আর ফুল দেখতে বলেন কার না ভালো লাগে। ফুল সব সময় সবাই খুব ভালোবাসে আর ফুল দেখতে সত্যি খুব ভালো লাগে। ফুলকে ভালোবাসে না এমন মানুষ কোথাও খুঁজে পাওয়া যাবে না। ফুলের সৌন্দর্য দেখলে সবার মন খুবই ভালো হয়ে যায়। আর এত সুন্দর ফুল হলে তো আর কথাই নেই। আমি যেন এই ফুল থেকে চোখ ফেরাতে পারছিলাম না। তাই দেরি না করে আমার মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

1687799520171.jpg

ফটোগ্রাফি - ১

  • ১ ও ২নং ফটোগ্রাফির গোলাপ ফুল গুলো দেখে আমি চোখ ফেরাতে পারছি না রানী গোলাপী রঙের গোলাপ ফুলগুলো দেখতে খুবই সুন্দর। তাই দেরি না করে ফুলগুলোর ফটোগ্রাফি করে নিলাম। আসলে এখন একটা অভ্যাস হয়ে গেছে ফুল দেখলেই ফটোগ্রাফি করে ফেলি। গোলাপ ফুল গুলো দেখে আর দেরি করলাম না। আশা করি ফটোগ্রাফি গুলো আপনার কাছে আপনাদের কাছে ভালো লাগবে।

20230213_102232.jpg

ফটোগ্রাফি - ২

20230213_102427.jpg

ফটোগ্রাফি - ৩

  • ৩, ৪ ও ৫ নং ফটোগ্রাফিতে যে ফুলগুলো দেখতে পাচ্ছেন এই ফুলগুলোর নাম হচ্ছে কুসুম ফুল। আমি এর আগে কখনোই কুসুম ফুল দেখিনি এই প্রথম দেখলাম। কুসুম ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে আমি দুটো রঙের ফুল দেখেছি একটি হচ্ছে হলুদ রঙের আরেকটি হচ্ছে লাল রঙের। গুলো দেখতে খুবই সুন্দর তবে এই কুসুম ফুলের গাছগুলো কাটাযুক্ত। ফুলগুলো দেখতে খুবই ভালো লাগছিল তাই আমি ফটোগ্রাফি করে নিলাম।

20230213_101631.jpg

ফটোগ্রাফি - ৪

20230213_101627.jpg

ফটোগ্রাফি - ৫

20230213_101806.jpg

ফটোগ্রাফি - ৬

  • ৬, ৭ ও ৮ নং ফটোগ্রাফিতে যে ফুল গুলো দেখতে পাচ্ছেন এই ফুলগুলোর নাম হচ্ছে জেসমিন ফুল। এই জেসমিন ফুলগুলো আমি এই প্রথম দেখলাম এর আগে কখনো দেখিনি কিন্তু এই ফুলের নাম অনেক শুনেছি। ফুলগুলো দেখতে খুবই সুন্দর দেখে যেন চোখ ফেরাতে পারছি না। এই ফুলগুলো দেখতে যেমন সুন্দর এই ফুলের ঘ্রাণও খুবই সুন্দর। তাই ফুলগুলো দেখা মাত্রই দেরি না করেই ফটোগ্রাফি করে ফেললাম।

20230213_103455.jpg

ফটোগ্রাফি - ৭

20230213_103504.jpg

ফটোগ্রাফি - ৮

20230213_103447.jpg

ফটোগ্রাফি - ৯

  • ৯ ও ১০ নং ফটোগ্রাফিতে যে ফুল গুলো দেখতে পাচ্ছেন এই ফুলগুলোর নাম হচ্ছে নাস্টারিয়াম। এই ফুলগুলো অনেক রঙের হয়ে থাকে যেমন হলুদ, লাল, গোলাপ, কমলা ইত্যাদি। এই ফুলগুলো আমি আগে কখনো দেখিনি এই প্রথম দেখলাম। ফুলগুলো দেখতে খুবই সুন্দর তাই দেরি না করে এই ফুলের ফটোগ্রাফি করে নিলাম।

20230213_104103.jpg

ফটোগ্রাফি - ১০

20230213_104046.jpg

ফটোগ্রাফি - ১১

  • দেখতে পাচ্ছেন এই ফুলটা আমাদের সকলের খুব পরিচিত একটি ফুল এটা হচ্ছে লজ্জাবতী গাছের গাছের ফুল। এ লজ্জাবতী গাছ গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আর এই গাছের ফুলগুলো খুব সুন্দর।

20230213_103557.jpg

এই ছিল আমার আজকের পোস্ট আশা করি আমার তোলা ফুলের ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 last year 

মেয়েকে স্কুলে দিয়ে ফেরার পথে খুব চমৎকার কিছু ফুল দেখতে পেয়েছেন আপু। সবগুলো ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। তাছাড়া কুসুম ফুলটি আমিও আগে কখনো দেখিনি। এই প্রথম দেখলাম। খুব সুন্দর ফুলটি দেখতে।নাস্টারিয়াম ফুলটি আগে দেখেছি কিন্তু নাম জানতাম না। এই ফুলটি ও খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন। তাছাড়া লজ্জাবতীর ফুল গুলো দেখতে খুব ভালো লাগে। আপনার ফটোগ্রাফিতেও খুব ভালো লাগছে দেখতে।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপু আপনি ঠিক বলেছেন ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। তবে শুধু আপনি কেনো আমার মনে হয় আমার বাংলা ব্লগের সবাই ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করে। তবে জেসমিন ফুল গুলো আমি আগে দেখেছি বলে মনে হয় না। যাইহোক আপনার ফটোগ্রাফিতে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 last year 

মূল্যবান মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আজকে আপনি খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফে ফুলগুলো ছোট হলেও দেখতে অনেক সুন্দর। এ ধরনের ফুল গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। প্রতিটা ফটোগ্রাফি আপনি খুবই চমৎকারভাবে তুলে ধরেছেন আমাদের মাঝে আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

মেয়েকে স্কুলে দিয়ে আসার সময় খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো আপু। ফুলের ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি আপনিও দেখছি তাদের মধ্যেই একজন। চমৎকার একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

চমৎকার মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ফটোগ্রাফি পোস্ট ঘুরে দেখতে আমার খুবই ভালো লাগে কেননা একটি পোষ্টের মাধ্যমে বেশ কয়েক রকমের সৌন্দর্য উপভোগ করা যায়।
আপনার ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো একসাথে অনেকগুলো সৌন্দর্য দেখতে পেলাম।।

 last year 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমরা পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আশা করি এভাবেই আরো সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকবেন।

 last year 

আপু মেয়েকে স্কুলে দিয়ে আসার পথে খুব সুন্দর সুন্দর ফুল দেখে ফটোগ্রাফি করলেন।সত্যি ই ফুলগুলো দারুন লাগলো। আমিও আপনার মতোই কুসুম ফুল কখনও দেখিনি।আজই দেখলাম।দারুন তো দেখতে ফুলগুলো।লজ্জাবতী ফুলটিও দারুন লাগলো। অনেক বছর পর দেখলাম।নাস্টারিয়াম ফুলগুলো ও সুন্দর লাগছে দেখতে। জেসমিন ফুলগুলো দেখেও মুগ্ধ হয়ে গেলাম আপু।দারুন ফটোগ্রাফি করেছেন আপনি।অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে আমার খুব ভালো লাগলো।আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

ওয়াও সকাল সকাল আপনার ফুলের ফটোগ্রাফি পোস্ট দেখে আমি চোখ ফেরাতে পারছি না। আপনার তোলা সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি, একদম ঠিক বলেছেন এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উঠেছেন মনে হচ্ছিল যেন ডিএসএলআর ক্যামেরা দিয়ে ফটোগুলো উঠিয়েছেন ধন্যবাদ। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য।

 last year 

গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ওয়াও অনেক বেশি সুন্দর ছিল আপনার তোলা এই ফুলের ফটোগ্রাফি গুলো। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। এর আগেও আপনার ফুলের ফটোগ্রাফি দেখেছি যেগুলো খুব ভালো লেগেছিল। আজকেও এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে, আমি তো একেবারে চোখ ফেরাতে পারছি না। নাস্টারিয়াম এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখতে একটু বেশি ভালো লেগেছে আমার কাছে।

 last year 

গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার কাছে ফটোগ্রাফি খুবই ভালো লাগে দেখতে, আর যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই। আপনি অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরেছেন উপস্থাপনার মাধ্যমে। সাদা কালারের এই ভিন্ন জেসমিন ফুলগুলোর ফটোগ্রাফি দেখে একটু বেশি মুগ্ধ হলাম। সেই সাথে গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে তো চোখ ফেরাতে পারছিলাম না। সব মিলিয়ে প্রত্যেকটা ফটোগ্রাফি জাস্ট অসাধারণ ছিল।

 last year 

মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56560.74
ETH 2390.02
USDT 1.00
SBD 2.34