বরবটি, আলু, টমেটো দিয়ে মৃগেল মাছের মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে বরবটি, আলু, টমেটো দিয়ে মৃগেল মাছের মজাদার রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। বরবটি খেতে আমার খুব ভালোলাগে বরবটি বিভিন্নভাবে রান্না করে খাওয়া যায়। বরবটির এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু। আমার খুবই পছন্দের একটি তরকারি। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20220529_174442.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • মৃগেল মাছ
  • বরবটি
  • আলু
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়
  • লবণ
  • তেল

20220526_134116.jpg20220526_133903.jpg20220526_134607.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চুলায় একটা কড়াই বসালাম। তারপর কড়াই এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে দিলাম।তারপর তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। এরপর মাছের মধ্যে পরিমাণমতো লবণ, হলুদের গুঁড়া দিয়ে ভাল করে মেখে নিলাম।

IMG_1653817783525.jpg


ধাপ - ২

  • তারপর তেলটা গরম হয়ে আসলে তেলের মধ্যে মাছগুলো আস্তে আস্তে দিয়ে দিলাম। তারপর ভালো করে লাল লাল করে ভেজে নিলাম।

IMG_1653820469255.jpg


ধাপ - ৩

  • এরপর আমি চুলায় আরেকটি পাতিল বসালাম। তারপর এরমধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি কাঁচামরিচ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ভেজে নিলাম।

IMG_1653820536461.jpg


ধাপ -৪

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে একটু কষিয়ে নিলাম।এরপর মসলাটা কষানো হয়ে গেলে এর মধ্যে সামান্য একটু পানি দিয়ে দিলাম পানিটা বলক আসার জন্য কিছুক্ষণ অপেক্ষা করলাম।

IMG_1653820612125.jpg


ধাপ - ৫

  • এরপর পানিটা বলক আসলে এর মধ্যে কেটে রাখা বরবটি আলুগুলো দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রেখে দিলাম।

IMG_1653820789597.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর ঢাকনা উঠিয়ে তরকারিটা ভালো করে নেড়ে চেড়ে এরমধ্যে পেস্ট করা টমেটো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে আবারো ঢাকনা দিয়ে ঢেকে আরো কিছুক্ষণ তরকারিটা কষিয়ে নিলাম।

IMG_1653821726722.jpg


ধাপ - ৭

  • কিছুক্ষণ কষানো হয়ে গেলে এর মধ্যে ভেজে রাখা মাছ গুলো দিয়ে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপর আবারো ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১০ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

IMG_1653822388193.jpg


ধাপ - ৮

  • ১০ মিনিট পর দেখলাম তারকাটা হয়ে গেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন তৈরি হয়ে গেল বরবটি, আলু ,টমেটো দিয়ে মৃগেল মাছের মজাদার রেসিপি।

20220529_171334.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220529_120651.jpg

20220529_120537.jpg



আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

এরকম রেসিপি গুলো খেতে আমার খুব ভালো লাগে। আজকে আপনি বরবটি আলু টমেটো দিয়ে মৃগেল মাছের মাছের রেসিপি করেছেন। এ রেসিপিটি খেতে মনে হয় খুবই মজার হয়েছিল আপু তা কিন্তু এর কালার দেখে খুব ভালোভাবেই আমি বুঝতে পেরেছি। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বরবটি আলু টমেটো দিয়ে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপু আজকে আপনি যে সুস্বাদু রেসিপি তৈরি করেছেন তা আমি আগে কখনো খাইনি। কেননা আমরা সব সময় বরবটি ভাজি করে খাই। আর আপনি তো দেখছি বরবটি আলু টমেটো দিয়ে মৃগেল মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপির কালার বেশ দারুন এসেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য আবারো অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাসায় বরবটি আনলে ভাজি ছাড়া আর কি খাব খুঁজে পাইনা। আপনি মৃগেল মাছের সঙ্গে খুব সুন্দর করে বরবটি রান্না করেছেন। টমেটো বরবটি দিয়ে মাছ খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। দেখতে কিন্তু খুবই লোভনীয় লাগছে আপনার রেসিপিটি।

 2 years ago 

সব ধরনের সবজির মিশ্রণে লোভনীয় হবে' মাছের রেসিপি প্রস্তুত করেছেন এভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আমার অনেক ফেভারিট সুন্দরভাবে রন্ধনপ্রণালী তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

বরবটি আলু ও টমেটো দিয়ে মৃগেল মাছের মজাদার রেসিপি আপনি আজ তৈরি করেছেন আপু। আপু আপনার রেসিপি দেখে আমার আজ খেতে অনেক ইচ্ছে করছে। কারণ বরবটি দিয়ে কখনও এভাবে মাছ রান্না করে খাওয়া হয়নি। নতুন স্বাদের রেসিপি দেখে নিলাম আপু। ধন্যবাদ এতো সুন্দর রেসিপি তুলে ধরার জন্য।

 2 years ago 

আপু ববরটি আমি শুধু ভাজি করে খাই।আর আপনি ববরটি,আলু টমেটো সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন। দেখে লোভ লেগে গেলো।এভাবে মৃগেল মাছ দিয়ে বাসায় একদিন ট্রাই করবো।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার রেসিপির পরিবেশন দেখে আমাদের কমিউনিটির সবাই তো আপনার বাসায় চলে যাবে। আপনার রান্না অনেক চমৎকার হয়েছে। বরবটি আলু এবং মৃগেল মাছের সংমিশ্রণে অনেক দুর্দান্ত একটি রেসিপি তৈরি করেছেন আপনি। দেখেই খেতে ইচ্ছে করছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বরবটি আলু টমেটো দিয়ে আপনি খুব সুন্দর একটি মৃগেল মাছের রেসিপি তৈরি করেছেন ।আপনার রেসিপি খুব সুন্দর হয়েছে দেখেই খেতে ইচ্ছা করছে ।এত সুন্দর ভাবে লোভনীয় রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরেছেন এবং নিখুঁত ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কেনো জানে বরবটি সবজি টা আমার কাছে অপ্রিয় ছিল। তাবে এখন খেতে ভালই লাগে। আপনি বেশ মজা করে বরবটি টমেটো আলু দিয়ে মৃগেল মাছ রান্না করেছেন । রেসিপির ধাপ গুলো দেখে মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45