DIY - এসো নিজে করি : এক থোকা আঙ্গুরের মান্ডালা আর্ট || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি এক থোকা আঙ্গুরের মান্ডালা আর্ট করেছি। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20220321_174804.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন

20210907_110347.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল দিয়ে আঙ্গুরের কিছুটা অংশ আর্ট করে নিলাম। এভাবে পুরো একটি আঙ্গুরের থোকা আর্ট করে নিলাম।
20220321_134511_mfnr.jpg20220321_134714_mfnr.jpg
20220321_135153_mfnr.jpg

ধাপ - ২

  • তারপর আমি আঙ্গুরের দুটো পাতা আর্ট করে নিলাম।
20220321_173828.jpg

ধাপ - ৩

  • এরপর আমি পেন্সিলের দাগের উপর কালো জেল পেন দিয়ে আর্ট করে নিলাম।
20220321_140314.jpg20220321_173925.jpg

ধাপ - ৪

  • এরপর আমি আঙ্গুরের ডাল এবং পাতার অংশে কিছু মান্ডালা ডিজাইন করে নিলাম।
20220321_174010.jpg20220321_174040.jpg

ধাপ - ৫

  • এরপর আমি আঙ্গুরের ভেতর সুন্দর কিছু মান্ডালা ডিজাইন করে নিয়ে আর্টি শেষ করলাম। আরো নয়
20220321_174104.jpg20220321_174143.jpg

ধাপ - ৬

  • এরপর পুরো আঙ্গুরের থোকার মধ্যে সুন্দর কিছু মান্ডালা ডিজাইন করে নিলাম।
20220321_174253.jpg20220321_174329.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট ধৈর্য সহকারে সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220321_174804.jpg

20220321_174455.jpg

20220321_174417.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

এক থোকা আঙ্গুরের ম্যান্ডেলা আর্টটি অসাধারণ হয়েছে ।আপনি খুবই ধৈর্য সহকারে ও দক্ষতার সাথে ম্যান্ডেলা অঙ্কন করেছেন। ধাপগুলো সুন্দরভাবে দেখিয়েছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটা আঙ্গুরের মেন্ডেলা তৈরি করেছেন। আঙ্গুরের ম্যান্ডেলা তৈরি করতে গিয়ে এর ভিতরে নিখুঁত কাজগুলো অত্যন্ত দক্ষতার সাথে আমি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি আঙ্গুরের ম্যান্ডেলা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

একটা সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

জাস্ট অসাধারণ দেখতে হয়েছে আপু আপনার করা আঙ্গুরের ম্যান্ডেলার চিত্র অংকন টি। দেখতে অনেক চমৎকার লাগছে। আমার কাছে এটি একদম ইউনিক একটি পোস্ট। এর আগে কখনো এভাবে চিন্তা করিনি। আজ আপনার কাছ থেকে নতুন একটি আর্ট শিখে নিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি আঙ্গুরের ম্যান্ডেলা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

ওয়াও আপু আপনি খুবই সুন্দর করে একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আঙ্গুর ফলের এই ম্যান্ডেলা আর্ট টি সত্যিই অসাধারণ লাগছে। আর একদমই পরিষ্কার নিখুঁতভাবে করেছেন দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এই আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর উৎসাহ মূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু ম্যান্ডেলা আর্ট করার পূর্বেই আমার কাছে আঙ্গুরের থোকার ছবিটি অনেক ভালো লেগেছিল। কত কঠিন পরিশ্রম করেছেন এই আর্টটি করতে গিয়ে। সবমিলিয়ে দারুন একটি ছবি এঁকেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

এক থোকা আঙ্গুরের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে আপু। আঙ্গুরের ম্যান্ডেলা ডিজাইন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। কালো জেল পেন এর মাধ্যমে ম্যান্ডেলা আর্ট টি আপনি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্যটি দেখে খুবই ভালো লাগলো এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

আঙ্গুরের ম্যান্ডেলা অংকনটি সত্যি অসাধারণ। আপনি খুবই দক্ষতার সাথে ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আসলে ম্যান্ডেলা অংকন করতে অনেক সময় লাগে। আপনি খুবই ধৈর্য ধরে এই অংকনটি করলেন। সত্যি খুবই ভালো লাগছে। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

এক থোকা আঙ্গুরের মান্ডালা আর্টি খুবই দারুণ হয়েছে। আপু আপনার ধর্যের তারিফ করতে হয়। কতটা সময়ও ধৈর্য নিয়ে আপনি কারুকাজ গুলো করেছেন তা দেখেই বুঝা যাচ্ছে । ভেতরের ডিজাইন গুলো খুব নিখুঁত হয়েছে। আর পাতা গুলো জাস্ট ওয়াও। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত চমৎকার একটি মান্ডালা আর্ট আমাদের সবার মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে এক থোকা আঙ্গুরের মান্ডালা আর্ট তৈরি করে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা এই আঙ্গুলগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57527.13
ETH 2375.07
USDT 1.00
SBD 2.42