আমার বাংলা ব্লগ || প্রতিযোগিতা-১৫ || আমার বানানো আনারসের মজাদার জুস তৈরি🍹

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আমরা সকলেই জানি এখন রমজান মাস আর এই মাসে প্রতিদিনই বিভিন্ন রকম শরবত বা জুস তৈরি করি। কারণ সারাদিন রোজা রাখার পর এক গ্লাস শরবত বা জুস খেলে শরীরে অনেক ক্লান্তি দূর হয়। ‌আর এই গরমে একটু ফলের শরবত বা জুস খেতে পারলে খুব ভালোই লাগে। তাই আজকে আমি আনারসের মজাদার জুস নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিযোগিতা-১৫/শেয়ার করো তোমার বানানো মজাদার ফলের জুস বা শরবত। এই প্রতিযোগিতায় আমি আমার বানানো ফ্রুট জুস এর মাধ্যমে অংশগ্রহন করতে পেরে খুবই আনন্দিত। আর এই প্রতিযোগিতার স্পন্সর আমার বাংলা ব্লগের সকল এ্যাডমিন এবং মডারেটরবৃন্দকে ও @shuvo35 ভাইয়াকে ধন্যবাদ জানাতে চাই এত সুন্দর একটি কনটেস্টে আয়োজন করার জন্য।

আজকে আমার তৈরি করা আনারসের এই মজাদার জুসটি খেতে একটু টক ঝাল মিষ্টি লাগে এই জন্য এটি খেতে খুবই ভালো লাগে। আর আমি আনারস দিয়ে কিভাবে এই টক-ঝাল-মিষ্টি জুস তৈরি করেছি তার প্রতিটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। এই আনারসের জুস খেতে সত্যিই খুব মজাদার এবং সুস্বাদু। এই জুসটি খেলে আমার মনে হয় শরীরের ক্লান্তি দূর হয়ে শরীরের শান্তি ফিরে আসে। এই গরমে এই আনারসের জুসটি আমাদের শরীরের জন্য অনেক উপকার। আমি আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই আনারসের মজাদার জুসটি ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


IMG_1649440789473.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • আনারস - ১টা
  • চিনি - পরিমাণ মতো
  • বরফ - ৬/৭ টুকরা
  • ঠান্ডা পানি - এক গ্লাস
  • বিট লবণ - আধা চা চামচ
  • কাঁচা মরিচ - ১টার অর্ধেক

20220408_174313_mfnr.jpg


প্রস্তুত প্রণালীঃ

ধাপ - ১

  • প্রথমে আমি আনারস গুলোকে কেটে ছোট টুকরো করে নিয়েছে। তারপর সবগুলো একসাথে ব্লেন্ডার করার জন্য ব্লেন্ডারের জগের মধ্যে প্রথমে কেটে রাখা আনারস গুলো নিয়ে নিলাম। তারপর স্বাদ অনুযায়ী চিনি দিয়ে দিলাম।

20220408_174352_mfnr.jpg20220408_174417_mfnr.jpg

ধাপ - ২

  • তারপর একটার অর্ধেক কাঁচামরিচ দিয়ে দিলাম। তারপর আধা চা চামচ বিট লবণ দিয়ে দিলাম। ‌

20220408_174431.jpg20220408_174455_mfnr.jpg

ধাপ - ৩

  • তারপর বরফের টুকরোগুলো দিয়ে দিলাম। তারপর এক গ্লাস ঠান্ডা পানি দিয়ে দিলাম।

20220408_174509_mfnr.jpg20220408_174521_mfnr.jpg

ধাপ - ৪

  • এরপর জগটা ব্লেন্ডার মেশিনে লাগিয়ে ঢাকনা লাগিয়ে দিলাম।

20220409_045619.jpg20220409_045634.jpg

ধাপ - ৫

  • তারপর সবগুলো একসাথে ২/৩ মিনিট ব্লেন্ড করে নিলাম। আর এভাবে আমি আনারসের মজাদার জুস তৈরি করে নিলাম।

20220409_045656.jpg20220408_174823_mfnr.jpg

ধাপ - ৬

  • এরপর একটি গ্লাসে আনারসের মজাদার জুস ঢেলে নিলাম।

20220408_174845_mfnr.jpg20220408_174848_mfnr.jpg

শেষ ধাপ

  • এরপর দেখতে সুন্দর দেখার জন্য উপরে একটু পুদিনা পাতা দিয়ে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করলাম আনারসের মজাদার টক ঝাল মিষ্টি জুস। এই জুস খেতে সত্যিই খুব অসাধারণ লাগে।

20220408_175140.jpg


20220408_203753.jpg


20220408_175609.jpg


আমি আশা করি আমার আজকের এই আনারসের মজাদার জুস তৈরি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে-@sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আনারসের শরবত কখনো খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। আপনি খুব সুন্দর ভাবে সম্পূর্ণ রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

বাহ এককথায় অসাধারণ। আনারসের জুসটা দারুণ তৈরি করেছেন আপু। এর আগে কখনো খাইনি। তবে দেখে দারুণ এবং চমকপ্রদ লাগছে। দারুণ তৈরি করেছেন। ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আজকের জন্য শুভকামনা। এবং আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আনারসের জুস বরাবরই আমার খুব প্রিয় এর আগেও আমি কয়েকবার প্রস্তুত করে খেয়েছি তবে বিট লবণ এবং কাঁচামরিচ বাদে আপনার প্রস্তুত করা জুস দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আসলে আনারসের মজাদার জুস। এটা দুর্দান্ত ছিল। আপনি দারুণ দক্ষতায় এটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। বেশ ভাল লাগল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

বাহ! প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে খুবই খুশি হলাম আপু। আনারসের এই জুসটা খেতে আমার দারুণ লাগে। আমিও চেয়েছিলাম এটা নিয়ে পোস্ট করতে হাহাহাহ।খুবই সুন্দর করে পরিবেশন করেছেন আপনি। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমি আনারস খাই সবসময় বেশি করে লবণ মরিচ দিয়ে। কিন্তু কখনও আনারসের জুস ট্রাই করা হয়নি। বেশ ভালো লাগলো আপনার জুসটি দেখে।

 2 years ago 

আপনার মত আমি আনারস খেতে খুবই পছন্দ করি আপু। এভাবে জুস বানিয়ে খেতে সত্যি খুব ভালো লাগে। একদিন ট্রাই করে খেয়ে দেখবেন আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু দারুণ হয়েছে আপনার আনারসের জুস। এভান কখনো তৈরি করে খাইনি। তবে মনে হয় খুবই মজা হবে। বিশেষ করে একটা কাঁচা মরিচ দেয়ায় হালকা ঝাল ঝাল ভাবটা মনে হয় একটু বেশী মজা দেবে। আনারসের জুস পরিবেশন করার সবচেয়ে বেশি সুন্দর লেগেছে। প্রতিটি ধাপ আপনি সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু,আমি মনে মনে ভেবেছিলাম,আনারসের জুস রেসিপি দিবো।এর আগেই আপনি দিয়ে ফোলেছেন।যাই হোক ভালো ছিলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

টক-ঝাল-মিষ্টি আনারসের জুস অসাধারণ হয়েছে আপু। আনারসের জুস বাড়ীতে তৈরি করে অনেকবার খেয়েছি তবে এর মধ্যে কখনও মরিচ এড করে খাওয়া হয়নি ‌। আনারসের জুস তৈরির খুবই অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য ‌

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58889.18
ETH 2514.47
USDT 1.00
SBD 2.47