DIY - এসো নিজে করি : একটি ল্যাম্পপোস্টের মান্ডালা আর্ট || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি একটি ল্যাম্পপোস্টের মান্ডালা আর্ট করেছি। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220307_013956.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন
  • পেন্সিল কাটার
  • স্কেল

20220307_013250.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর স্কেল দিয়ে ল্যাম্পপোস্টের স্ট্যান্ডার্ড আর্ট করে নেই।
20220306_180248.jpg20220306_180349.jpg

ধাপ - ২

  • এরপর ল্যাম্পোষ্টের স্ট্যান্ড এর মধ্যে কিছু ডিজাইন করে নিলাম।
20220306_180532.jpg20220306_180812.jpg

ধাপ - ৩

  • এরপর আমি ল্যাম্পপোস্টটি আর্ট করে নিলাম।
20220306_183005_mfnr.jpg20220306_183023.jpg
20220306_183331.jpg

ধাপ - ৪

  • এরপর আমি পেন্সিলের দাগের ওপর পুরো আর্টি কালো জেল পেন দিয়ে কালো করে নিলাম এবং ল্যাম্পপোস্টের ভিতরে সুন্দর কিছু ডিজাইন করে নিলাম। ল্যাম্পোষ্টের স্ট্যান্ডের ভিতরে কিছু ডিজাইন করে নিলাম।
20220306_185707_mfnr.jpg20220306_190144.jpg
20220306_195748.jpg

ধাপ - ৫

  • এরপর আমি ল্যাম্পোষ্টের স্ট্যান্ডের অপর পাশে পেন্সিল কম্পাস দিয়ে কিছু গোল দাগ দিয়ে দিলাম।
20220306_200129.jpg20220306_200808.jpg

ধাপ - ৬

  • এরপর গোল দাগ গুলোর ভিতর কালো জেল পেন দিয়ে সুন্দর কিছু ডিজাইন করে নিলাম।
20220306_214514.jpg20220306_214449.jpg

ধাপ - ৭

  • এরপর আমি আরো কিছু ডিজাইন করে আর্টি শেষ করলাম।
20220306_214854.jpg

শেষ ধাপ

  • এরপর আমি আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট ধৈর্য সহকারে সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220307_013956.jpg

20220306_223431.jpg

20220306_215442.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি ল্যাম্পপোস্টের অনেক সুন্দর একটি মান্ডালা আর্ট অঙ্কন করে আমাদের সকলের মাঝে খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই ল্যাম্পপোস্টের মান্ডালা আর্ট আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আপনার এই অঙ্কন দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে অংকনটি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একটি ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

খুব চমৎকার একটি ম্যান্ডেলা অঙ্কন করেছেন আপনি আপনার ম্যান্ডেলা অংকন আমার কাছে খুবই চমৎকার লেগেছে। ল্যাম্পপোস্টটি দেখতে আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট দেখলাম। আসলেই দেখতে খুবই সুন্দর। খুবই নিখুঁতভাবে আপনি ম্যান্ডেলা আর্ট টি সম্পন্ন করেছেন। আপু এটা দেখতে এক কথায় অসাধারণ। এর উপস্থাপনা টা অনেক সুন্দর ছিল। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য যেন এভাবে আরো সুন্দর সুন্দর আর্ট করে আমাদেরকে দিতে পারেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ল্যাম্পপোস্টের মান্ডালা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। আপনি সুন্দর করে মান্ডালা আর্ট করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর করে এই ছোট ছোট ফুলগুলো ডিজাইন করেছেন। ল্যাম্পপোস্ট দেখতে অনেক সুন্দর হয়েছে। সবমিলিয়ে আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু, বরাবরের মত এবারও আপনি খুবই সুন্দর একটি ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখতে সত্যিই খুব ভালো লাগছে। আপনি খুব দক্ষতার সাথে এই ম্যান্ডেলা আর্টটি এঁকেছেন তা আপনার ল্যাম্পপোস্টটি দেখেই বোঝা যাচ্ছে। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপু বরাবর আপনার এই ম্যান্ডেলার গুলো আমার কাছে অনেক ভালো লাগে ‌। আপনি অনেক সুন্দর করে এই মানুষগুলো করে থাকেন। আজকের এই ল্যাম্পপোস্টের ম্যান্ডেলার টি অনেক সুন্দর হয়েছে। একদম নির্ভুল হাতের কাজের মাধ্যমে আপনি সেটিকে অনেক সুন্দর করে তুলেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা খুব সুন্দর করে এঁকেছেন। দেখতে খুব চমৎকার লাগছে। বিশেস করে অর্ধ সার্কেলের ডিজাইন বেশি ভালো লেগেছে, আমার কাছে।প্রত্যেকটির ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য ‌‌ । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। আপনার দক্ষতার সাথে চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার চিত্র অঙ্কন যত দেখি ততই ভালো লাগে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67666.95
ETH 3775.61
USDT 1.00
SBD 3.55