"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৫৬ || মালবেরি ফল দিয়ে বানানো মজাদার শরবতের রেসিপি।

in আমার বাংলা ব্লগlast month (edited)

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৫৬ || শেয়ার করো তোমার তৈরি ঈদের ইউনিক শরবত বা ফলের জুসের রেসিপি।এই প্রতিযোগিতায় আমি আমার বানানো শরবতের রেসিপির মাধ্যমে অংশগ্রহন করতে পেরে খুবই আনন্দিত। আর এই প্রতিযোগিতার দাদা সহ আমার বাংলা ব্লগের সকল এ্যাডমিন এবং মডারেটরবৃন্দকে ও @rupok ভাইয়াকে ধন্যবাদ জানাতে চাই এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

আমরা সকলেই জানি ঈদ উপলক্ষে সবার ঘরে ঘরে বিভিন্ন রকম শরবত বা জুস তৈরি করে। কারণ সারাদিন প্রচন্ড গরম পড়ছে আর এই গরমে এক গ্লাস ঠান্ডা শরবত বা জুস খেলে শরীরের অনেক ক্লান্তি দূর হয়। ‌আর এই গরমে একটু ঠান্ডা শরবত বা জুস খেতে পারলে খুব ভালোই লাগে। তাই আজকে আমি আমার বারান্দায় লাগানো মালবেরি ফল দিয়ে বানানো মজাদার শরবতের রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

20240326_164556.jpg

আসলে এবারে আমার বারান্দায় লাগানো মালবেরি গাছে অনেক মালবেরি ফল ধরেছে। আর ফল গুলো একটু টক মিষ্টি রসে ভরপুর খেতে খুবই ভালো লাগে। আর এই ফলগুলো আমাদের শরীরের জন্য খুবই উপকারী। তাই ভাবলাম এই ফলগুলো দিয়ে শরবত তৈরি করলে কেমন হয় যে ভাবনা সেই কাজ অনেকগুলো ফল একসাথে পেড়ে শরবতটি তৈরি করে ফেললাম। এটি খুবই স্বাস্থ্যকর একটি শরবত। এই গরমে এই রকম এক গ্লাস ঠান্ডা স্বাস্থ্যসম্মত শরবত খেতে পারলে শরীরের ক্লান্তি অনেকটাই দূর হয়ে যায়। নিজের বারান্দায় লাগানো গাছের ফল দিয়ে তৈরি করা শরবতটি সত্যি বলতে খেতে খুবই ভালো লেগেছে।

20240326_164333.jpg

আর আমি এই মালবেরি ফল দিয়ে কিভাবে এই শরবতটি তৈরি করেছি তার প্রতিটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। এই শরবতটি খেতে সত্যিই খুব মজাদার এবং সুস্বাদু। এই শরবতটি খেলে আমার মনে হয় শরীরের ক্লান্তি দূর হয়ে শরীরের শান্তি ফিরে আসবে। এই গরমে মালবেরি ফল দিয়ে তৈরি করা এই শরবতটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আমি আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই শরবতটি ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20240326_164337.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • মালবেরি ফল
  • চিনি
  • বরফ

20240326_161847.jpg


প্রস্তুত প্রণালীঃ

ধাপ - ১

  • প্রথমে আমি মালবেরি ফল গুলোর বোটা ফেলে ভালো করে পানিতে ধুয়ে পরিষ্কার করে নিলাম।

20240326_161820.jpg20240326_162247.jpg

ধাপ - ২

  • তারপর মালবেরি ফলগুলো একটি ব্লেন্ডারের জগে ঢেলে দিলাম ।

20240326_162430.jpg


ধাপ - ৩

  • তারপর এর মধ্যে স্বাদ অনুযায়ী চিনি দিয়ে দিলাম।

20240326_162456.jpg


ধাপ - ৪

  • এরপর এর মধ্যে বরফের টুকরোগুলো দিয়ে দিলাম।

20240326_162510.jpg


ধাপ - ৫

  • তারপর এর মধ্যে এক গ্লাস পানি দিয়ে দিলাম। তারপর ঢাকনা লাগিয়ে নিলাম।

20240326_162621.jpg20240326_162637.jpg

ধাপ - ৬

  • তারপর কিছুক্ষণ ব্লেন্ড করে নিলাম। কিছুক্ষণ ব্লেন্ড করার পর ঢাকন খুলে দেখলাম শরবতটি তৈরি হয়ে গেছে।

20240326_162839.jpg20240326_162842.jpg

ধাপ - ৭

  • এরপর শরবতের ডেকোরেশন করার জন্য প্রথমে একটি প্লেটে দুটো গ্লাস নিয়ে এর মধ্যে শরবতটি ঢেলে নিলাম।

20240326_163212.jpg


ধাপ - ৮

  • তারপর দুটো গ্লাসের সামনে আরো কিছু মালবেরি ফল দিয়ে দিলাম দেখতে সুন্দর দেখার জন্য।

20240326_164100.jpg


ধাপ - ৯

  • এরপর পাশে একটি ফুলের টপ দিয়ে সাজিয়ে সুন্দর করে পরিবেশন করলাম।

20240326_164337.jpg


শেষ ধাপ

  • এরপর মালবেরি ফল দিয়ে বানানো মজাদার শরবতের রেসিপিটি সুন্দর সুন্দর ‌কিছু ছবি তুলে নিলাম।

20240326_164337.jpg


20240326_164333.jpg


20240326_164556.jpg


20240326_164532.jpg


আমি আশা করি আমার আজকের এই খেজুর, লেবু এবং মধু দিয়ে বানানো মজাদার শরবত এর রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে-@sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

IMG_20220215_193615.png


আমার নাম মোতাহারা বেগম শিফা। আমি একজন বাংলাদেশী নাগরিক। বাংলা আমার অহংকার এবং বাংলা ভাষা আমার মাতৃভাষা বলে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে অনেক অনেক ভালোবাসি। আমি বাংলাদেশের গাজীপুর জেলায় বাস করি। আমি বিবাহিতা আমার দুটো সন্তান আছে। বাংলাকে ভালোবাসি বলে "আমার বাংলা ব্লগে" কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমি ছবি আঁকতে, গান গাইতে, রান্না করতে এবং বিভিন্ন রকম ডাই তৈরি করতে খুবই পছন্দ করি। আমার আবার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতে এবং প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি করতেও খুবই ভালো লাগে। আমি ভবিষ্যতে এই প্লাটফর্মে ভালো কাজের মাধ্যমে অনেক দূর এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।

Sort:  
 last month 

এতো সুন্দর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে জানাই অভিনন্দন। ইতোমধ্যে আমি কখনো মালবেরি ফলের জুস দেখিনি এবং খাইনি। আজকে আমি প্রথম আপনার পোস্টের মাধ্যমে মালবেরি ফলের জুস দেখতে পারলাম। আপনার তৈরি করা জুস দেখে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আসলে এরকম নতুন নতুন রেসিপি দেখতে পারলে অনেক বেশি ভালো লাগে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

মালবেরি ফল আমার আগে কখনো খাওয়া হয়নি। শরবত খাওয়া তো দূরের কথা। আপনার নিজের গাছে ধরা মালবেরি ফল দিয়ে আপনি শরবত তৈরি করেছেন। আপনার তৈরি করা শরবত দেখে অনেক ভালো লেগেছে আমার কাছে। আর শরবত দেখে মনে হচ্ছে খুবই ঠান্ডা ঠান্ডা এবং সুস্বাদু। নিশ্চয়ই শরবতটা খেতে অসম্ভব ভালো লেগেছিল। শরবতের কালার টা অনেক বেশি সুন্দর ছিল যা আমার কাছে বেশি ভালো লেগেছে। মারবেলি ফল দিয়ে আমি অবশ্যই কখনো না কখনো শরবতটা তৈরি করার চেষ্টা করব। ঠান্ডা ঠান্ডা শরবত গরমের সময় একেবারে তৃপ্তি সহকারে খাওয়া যায়। আমার তো ইচ্ছে করছে এক গ্লাস শরবত তুলে নিয়ে খেয়ে ফেলি এখনই। যাইহোক ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 last month 

ওয়াও আপু এত দেখছি ইউনিক একটি শরবতের রেসিপি নিয়ে আপনি হাজির হয়ে গেলেন। দেখেই তো এক চুমুক খেয়ে দেখতে ইচেছ হচ্ছে। আর এমন একটি শরবতের রেসিপি নিয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করায় আপনার জন্য শুভ কামনা রইল। ধন্যবাদ আপু এমন একটি আন কমন রেসিপি শেয়ার করায়।

 last month 

মালবেরি ফল, চিনি, বরফের সমন্বয়ে দারুন একটি শরবতের রেসিপি দেখলাম। মালবেরি ফল দেখতে কিছুটা স্ট্রবেরির মত লাগছে। এই ফলটা এখনো খাওয়া হয়নি। আশা করি শরবতটা অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ।

 last month 

মালবেরি ফল দিয়ে বানানো মজাদার শরবতের রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে, তাই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশন অসাধারণ হয়েছে। এত সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার অসংখ্য ধন্যবাদ। ধাপ গুলো দেখে রেসিপিটা শিখে নিলাম।

 last month 

হ্যাঁ ভাইয়া এটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। নিজের গাছের মালবেরি ফল দিয়ে খুব মজাদার শরবত তৈরি করেছেন আপনি। তবে মালবেরি ফলের শরবত এর আগে কখনো খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হবে। এই গরমে আসলে ঠান্ডা ঠান্ডা এরকম এক গ্লাস শরবত হলে আর কিছুই লাগে না। মজাদার একটি শরবত এর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

এই ফল আমি কখনো দেখিনি। সম্ভবত আমার বাংলা ব্লগেই কারো পোস্ট থেকে জেনেছিলাম এই ফলটা সম্পর্কে। কিছুটা টক স্বাদযুক্ত এটা। শরবত এর রেসিপি টা দারুণ তৈরি করেছেন। বিশেষ করে বলতে হয় ইউনিক ছিল এটা। এবং এটা কেউ করেনি এখন পযর্ন্ত। শরবত এর কালার টা বেশ সুন্দর এসেছে। এবং আপনি বেশ দারুণ পরিবেশন করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 last month 

একদম তাই এই গরমের ভিতর এক গ্লাস পারফেক্ট ঠান্ডা শরবত হলে একেবারে সব ক্লান্তি দূর হয়ে যায় । আপনার শরবত দেখেই তো আমার ক্লান্তি দূর হয়ে গেল । দারুন সুন্দর শরবত আপনি তৈরি করেছেন অনেক লোভনীয় লাগলো । আপনার জন্য শুভকামনা রইল ।

 last month 

মারবেলি ফলগুলো দেখলেই আমার খুব ভালো লাগে। অনেক বছর আগে আমি একবার এই ফলগুলো খেয়েছিলাম এমনিতে আর কখনো খাওয়া হয়নি। আজ দেখছে আপনি এই ফলগুলো দিয়েই মজাদার শরবত তৈরি করলেন প্রতিযোগিতা উপলক্ষে। শরবতের কালার টা দেখে অনেক ভালো লাগলো। শরবতটা খাওয়ার সময়ও যদি কয়েকটা বরফের টুকরো দেওয়া হয় তাহলে তো আরো ভালো লাগবে। নিশ্চয়ই তৃপ্তি মিটিয়ে খেয়েছিলেন এই শরবতটা। মজাদার শরবত তৈরি করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69995.16
ETH 3735.97
USDT 1.00
SBD 3.74