ইলিশ মাছ ভুনার সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, 💞

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম। কথায় আছে আমরা মাছে ভাতে বাঙালি। মাছ সবাই খুব পছন্দ করে আর ইলিশ মাছ হলে তো কথাই নেই। ইলিশ মাছ আমারও খুব পছন্দের একটি মাছ।
তাই আমার আজকে রেসিপিটি হচ্ছে ইলিশ মাছ ভুনার সুস্বাদু রেসিপি। এই রেসিপিটি খেতে খুবই মজাদার। গরম গরম ভাত দিয়ে খেতে খুবই ভালো লাগে।আমার আজকের রেসিপিটির প্রত্যেকটি ধাপ আমি আপনাদের সাথে শেয়ার করেছি।আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1641595965437.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • ইলিশ মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরা গুড়া
  • ধনিয়াপাতা
  • লবণ
  • তেল

20220107_202140.jpg


ধাপ - ১

  • প্রথমে আমি চুলাতে একটি কড়াই বসালাম। তারপর পরিমাণমতো তেল দিয়ে এর মধ্যে পেঁয়াজ কুচি কাঁচামরিচ কুচি দিয়ে একটু ভেজে নিলাম।

20220107_202332.jpg20220107_202430.jpg
20220107_202622.jpg

ধাপ - ২

  • পেঁয়াজ মরিচ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, লবণ দিয়ে নেড়েচেড়ে নিলাম।

20220107_202741.jpg20220107_202804.jpg

ধাপ - ৩

  • তারপর মসলার মধ্যে সামান্য একটু পানি দিয়ে নেড়েচেড়ে মসলাটাকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

20220107_202828.jpg20220107_234838.jpg

ধাপ - ৪

  • এরপর মসলা কষানো হয়ে গেলে মধ্যে ইলিশ মাছ গুলো দিয়ে দিলাম।এরপর একটু ভাল করে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ মাছগুলোকে কষিয়ে নিলাম।

20220107_203003.jpg20220107_234754.jpg
20220107_203109.jpg

ধাপ - ৫

  • কিছুক্ষণ পর ঢাকনা সরিয়ে দেখলাম মাছগুলো কষানো হয়ে গেছে। তারপরে এর মধ্যে কেটে রাখা টমেটো গুলো দিয়ে দিলাম।

20220107_234705.jpg20220107_234637.jpg

ধাপ - ৬

  • তারপর এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে প্রায় ১৫ মিনিটের মত চুলায় রেখে দিলাম।

20220107_234607.jpg20220108_062747.jpg
20220107_203111.jpg

ধাপ - ৭

  • ১৫ মিনিট পর ঢাকনা সরিয়ে দেখলাম পানি একটু শুকিয়ে এসেছে। তারপর এর মধ্যে ধনেপাতা কুচি দিয়ে কিছুক্ষণ চুলায় রেখে দিলাম।

20220107_234531.jpg20220107_234414.jpg
20220107_234346.jpg

ধাপ - ৮

  • কিছুক্ষণ পর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল ইলিশ মাছ ভুনার সুস্বাদু রেসিপি।

20220107_234310.jpg


শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20220107_234218.jpg


20220107_211452.jpg


আমি আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💞 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💞

Sort:  
 3 years ago 

ইলিশ মাছ ভুনার খুবই সুস্বাদু লোভনীয় রেসিপি তৈরি করেছেন। দেখেই লোভ হচ্ছে খাওয়ার জন্য।।
মনে হচ্ছে খেতে ও অনেক সুস্বাদু হবে।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।
ধন্যবাদ

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

  • সকাল সকাল খুব অসাধারণ একটি রেসিপি দিয়ে আজকের দিনটা শুরু করলাম, আজকের প্রথম দেখা আপনার রেসিপি। খুবই অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। আমার খুবই ভালো লাগছে । আপনার উপস্থাপনা টা খুবই ভালো ছিল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য। শুভকামনা রইল
 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনি ইলিশ মাছ ভুনার সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে ইলিশ মাছের রেসিপি করেছেন। ইলিশ মাছ খেতে আমি খুব পছন্দ করি। আপনার এই ইলিশ মাছ দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। ইলিশ মাছ দেখে আমার খুব খেতে ইচ্ছে করতেছে। এরকম সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু,ইলিশ মাছ আমার খুবই প্রিয় ।আপনার রেসিপিটা খুবই সুন্দর ও লোভনীয় হয়েছে।দেখেই খেতে মন চাইছে।ধাপগুলো ভালো ছিল।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 3 years ago 

ওয়াও!!! আপু আপনার ইলিশ মাছের রেসেপি দেখে জিভে জল এসে গেলো। রান্না করা তরকারির কালারটা খুব সুন্দর এসেছে।ইলিশ মাছ আমার অনেক পছন্দের মাছ।ধন্যবাদ আপু

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমি ও কিছুদিন আগে টমেটো ইলিশ ভুনা রেসিপি শেয়ার করেছি আপু। আজ আপনি ও দেখছি ইলিশ মাছ ভুনার রেসিপি শেয়ার করেছেন। সত্যিই ইলিশ কার না পছন্দ। অসংখ্য ধন্যবাদ আপু এত মজাদার একটি রেসিপি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভকামনা রইলো।

 3 years ago 

সত্যিই বলেছেন ইলিশ মাছ সবাই খুব পছন্দের। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

টমেটো দিয়েছেন তো সেই মাছ রান্না দারুন হয়ে যায়। রেসিপিটি খুব সুন্দর ছিল। রান্নার প্রতিটি পদক্ষেপ সুন্দরভাবে তুলে ধরেছেন। ভালো লাগলো ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ইলিশ মাছ ভুনার অনেক সুস্বাদু এবং মজাদার একটি লোভনীয় রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার এবং লোভনীয় রেসিপি শেয়ার করে থাকেন সেই ধারাবাহিকতায় আজকে আপনার এই ইলিশ মাছ ভুনা রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। ইলিশ মাছ ভুনা আমার কাছে বরাবরই অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এরকম একটি মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া ।আপনি সত্যিই অনেক সুন্দর একটি মন্তব্য করার মাধ্যমে আমাকে উৎসাহিত করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছে আপনার রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে। আর মার্ক ডাউন কোডগুলো ব্যবহার করেছেন অত্যন্ত চমৎকারভাবে। সব মিলিয়ে ইলিশ মাছের অসাধারণ রেসিপি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি ভাইয়া সত্যি খুব সুস্বাদু হয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59456.51
ETH 2300.03
USDT 1.00
SBD 2.48