"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-১৩ || শেয়ার করো তোমার বসন্তের ফটোগ্রাফি || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আজকে আমি "আমার বাংলা ব্লগ কমিউনিটির" প্রতিযোগিতা-১৩ শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি এই প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পেরে আমি খুবই আনন্দিত। আর আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি কে এবং @shuvo35 ভাইয়া কে ধন্যবাদ জানাতে চাই এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

ঋতুরাজা বসন্ত, বসন্ত কালকে সবাই খুব ভালোবাসে। ফুল ফোটার মধ্য দিয়ে শুরু হয় বসন্ত। বসন্ত আর রংবেরঙের ফুল যেন একই সুতোয় গাঁথা। এই সময়ে অসংখ্য রংবেরঙের ফুল গাছে গাছে ফুটে এবং রঙিন করে তোলে আমাদের এই প্রকৃতিকে। যখনই বসন্তের কথা আসে তখনই রংবেরঙের ফুল এর রং চোখের সামনে ভেসে আসে। প্রকৃতি যেন সেজেছে অপরূপ রূপে।

ফুল ভালবাসেনা এমন মানুষ মনে হয় না খুঁজে পাওয়া যাবে । সবাই ফুলকে খুব ভালোবাসে। ফুল দেখতে খুবই ভালো লাগে। তাই আজকে আমি বসন্তের ফুলের ফটোগ্রাফি প্রতিযোগিতা অংশগ্রহণ নিয়েছি কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে। আশা করছি আমার তোলা বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন কথা না বাড়িয়ে আমার ফুলের ফটোগ্রাফি গুলো দেখা যাক।

ফটোগ্রাফি - ১

20220226_090821.jpg

20220226_094414.jpg

20220226_094354.jpg

20220226_094401.jpg

এই ফুলগুলোর নাম হচ্ছে : কসমস বিপিনাটাস।
এই ফুলগুলো অনেক সুন্দর ফুল। দেখলেই তাকিয়ে থাকতে মন চায়। এই ফুলগুলো অনেক রঙের হয়ে থাকে আমি যতগুলো রঙ্গের কসমস বিপিনাটাস ফুল দেখেছি সবগুলোই ফুল খুবই সুন্দর। আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই সব রঙের ফুলের ছবি আমি আমার মোবাইলের ক্যামেরায় বন্দী করে নিয়েছি।

ফটোগ্রাফি - ২

received_3198943890427165.jpeg

20220226_190038.jpg

এই ফুলের নাম হচ্ছে : সূর্যমুখী ফুল।
সূর্যমুখী ফুলের বীজ থেকে তেল বের করা হয়। সূর্যমুখী ফুল লম্বায় প্রায় ৩ মিটার পর্যন্ত হয়ে থাকে। সূর্যমুখী ফুল কিছুটা সূর্যের মতো হয়। এই ফুলগুলো সূর্যের দিকে মুখ করে থাকে বলে এই ফুলের নাম সূর্যমুখী।সত্যি বলতে এত বড় সূর্যমুখী ফুল আমি এর আগে কখনো দেখিনি এই প্রথম দেখলাম দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে।তাই আমি এই ফুলের ফটোগ্রাফি করেছি। সত্যি অসম্ভব সুন্দর সূর্যমুখী ফুল দেখতে। এই সূর্যমুখী ফুল আমাদের অনেক উপকারে আসে।

ফটোগ্রাফি - ৩

20220226_094028.jpg

20220226_094055.jpg

20220226_094117.jpg

20220226_094155.jpg

এই ফুলগুলোর নাম হচ্ছে : ডালিয়া।
এই ডালিয়া ফুলের পাপড়ি দৃষ্টিনন্দন এবং বর্ণ বৈচিত্র্য হওয়ার কারণে এই ডালিয়া ফুল গুলো সবার অনেক পছন্দের। এই ফুলগুলো অনেক রঙের হয়ে থাকে আমি যে কয়টি রঙের ফুল দেখেছি সবগুলোরই ফটোগ্রাফি করেছি। সব রঙের ডালিয়া ফুলি দেখতে অসম্ভব সুন্দর। দেখলে শুধু তাকিয়ে থাকতে মন চায়।


ফটোগ্রাফি - ৪

20220226_093332.jpg

20220226_093351.jpg

20220226_093403.jpg

20220226_093339.jpg

20220226_093337.jpg

20220226_092958.jpg

20220226_092937.jpg

এই ফুল গুলোর নাম হচ্ছে : ডায়ান্থাস।
এই ফুল গুলো দেখতে সত্যি খুব সুন্দর। এই ফুলগুলো অনেক রঙের হয়ে থাকে। সত্যি বলতে এর মধ্যে লাল রংয়ের ফুলের পাপড়ি গুলো এত সুন্দর একদম পুরো মখমল কাপড়ের মত। এই ফুলগুলো একসাথে অনেকগুলো ফোটে দেখতে এত সুন্দর লাগে যে চোখ জুড়িয়ে যায়। শুধু বারবার দেখতে ইচ্ছে করে। এই ফুলগুলো আমি যত রংয়ের দেখেছি সব রঙের ফুলের ফটোগ্রাফি করেছি।


ফটোগ্রাফি - ৫

20220226_092721.jpg

20220226_092821.jpg

20220226_092637.jpg

এই ফুলগুলোর নাম হচ্ছে : পিটুনিয়া।
এই ফুলগুলো দেখতে খুবই সুন্দর। এই ফুলগুলো সূর্য প্রেমে তারমানে সূর্যের আলো পেলে এই ফুলগুলো বেশি ফোটে। এই পিটুনিয়া ফুল গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। এই ফুলগুলোর রং এত সুন্দর যে শুধু তাকিয়ে থাকতে মন চায় চোখ যেন সরাতে ইচ্ছে করে না। আমি এই পিটুনিয়া ফুল গুলোর যে কয়টা রঙ দেখেছি সবগুলোরই ছবি তুলে নিয়েছে আমার মোবাইলের ক্যামেরা।


ফটোগ্রাফি - ৬

20220226_144207.jpg

20220226_144010.jpg

20220226_132928.jpg

এই ফুলগুলোর নাম হচ্ছে : পলাশ ফুল।
এই পলাশ ফুলের একটি বিশেষ বৈশিষ্ট্য আছে ফাল্গুনে যখন গাছের পাতা সব ঝরে যায় তখন এই ফুলের কুঁড়ি আসে। এবং ফুলগুলো যখন ফোটে তখন সেই অগ্নিকান্তি রুপ দেখে মনে হয় যেন গাছে আগুন লেগেছে। এই ফুলের কুঁড়ি দেখতে অনেকটা বাঘের নখের মত। এই পলাশ ফুলের রঙে আকাশ যেন রঙিন হয়ে উঠেছে। এই পলাশ ফুল গাছের নিচে ও মনে হয় যে ফুলে ফুলে সমারোহ। আমার মেয়েকে স্কুল থেকে নিয়ে আসার সময় আমি এই পলাশফুল গাছটি দেখে আমার এতটাই ভালো লেগেছে যে আমি আমার মোবাইলের ক্যামেরায় বন্দী করে নিয়েছে।


ফটোগ্রাফি - ৭

20220226_090542.jpg

20220226_090539.jpg

এই ফুলটির নাম হচ্ছে : শিমুল ফুল।
বসন্তের আগমনে দিকে দিকে ফুটছে শিমুল ফুল। এই শিমুল ফুল আমাদের সবারই খুব পরিচিত। এই ফুলগুলো বাসন্তে কুঁড়ি আসে আর চৈত্র মাসে বড় এবং উজ্জ্বল লাল রঙের ফুল ফোটে। এই ফুলগুলো অনেক বড় এবং মোটা হয়ে থাকে। এই ফুলগুলো খুবই সুন্দর। তবে আমি যে শিমুল ফুলের গাছের ফটোগ্রাফি করেছে এই গাছে তেমন একটা ফুল ফোটেনি খুব অল্প ফুল ফুটেছে। তারপরও আমার কাছে দেখতে খুবই ভালো লেগেছে ।


ফটোগ্রাফি - ৮

20220226_092349.jpg

20220226_092220.jpg

20220226_092109.jpg

20220226_092029.jpg

20220226_092022.jpg

এই ফুলগুলোর নাম হচ্ছে : দোপাটি ফুল।
এই ফুল গুলো ও অনেক রঙের হয়ে থাকে। এই ফুলের গাছ খুব সহজেই জন্মায়। দোপাটি ফুলের পাপড়ি গুলো সাধারণত বাহিরের দিকে খোলা থাকে। বাগানের সৌন্দর্য বৃদ্ধিতে এই ফুল ব্যবহৃত হয়। এই ফুল সাধারণত লাল,বেগুনি,সাদা,কমল গোলাপি ও মিশ্র রঙের হয়ে থাকে। এই ফুলগুলো দেখতে খুবই সুন্দর। আমার কাছে ফুলগুলো দেখে খুবই ভালো লেগেছে তাই আমি এই ফুলের ফটোগ্রাফি করেছি।


আশা করি আমার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার:- @sshifa

গুগোল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

Sort:  
 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফির গুলো দেখে মনটা ভাল হয়ে গেছে। প্রত্যেকটি ছবির ক্যাপশন খুব অসাধারণ হয়েছে। আমার মনে হয় এই প্রতিযোগিতায় আপনি কিছু একটা হবেন। নতুন নতুন অনেকগুলো ফুল দেখলাম যা আমি আগে কখনো দেখিনি। এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মাধ্যমে আজকে অনেকগুলো ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। সবগুলো ফুলের ফটোগ্রাফি ছিল অসাধারণ।আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু,আপনার আজকের এই পোস্ট খুবই ভালো লাগলো। ফটোগ্রাফি করতে আমিও খুব পছন্দ করি। ফুল আমি খুব ভালোবাসি।আপনি আজকে বসন্তের ফটোগ্রাফি প্রতিযোগিতায় অসাধারণ কিছু ফুলের ছবি শেয়ার করেছেন। দেখেই সব ভালো লেগে গেল। সবগুলো ফুল অনেক সুন্দর। সবসময় ভালো থাকুন এই কামনা করি।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অসাধারণ সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপু যা দেখে মুগ্ধ না হয়ে কেউ থাকতে পারবে না। এত সুন্দর রংবেরঙের ফুল যা দেখলেই যেন চোখ ধাঁধিয়ে যাচ্ছে। আপনার ফটোগ্রাফির পলাশ ফুলের গাছটি অত্যন্ত চমৎকার লাগছে মনে হচ্ছে আমি নিজে এই গাছের নিচে দাঁড়িয়ে অন্তত দুই মিনিট অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকতে পারতাম তাহলে আমার মনটা আনন্দে ভরে উঠত। আপনার ফটোগ্রাফির প্রত্যেকটি ফুলই খুবই সুন্দর। আপনার উপস্থাপনার প্রত্যেকটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইঊ এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বর্ণিল সাজে সেজেছে পুরো আপনার পোস্ট । ভালো লাগলো ফুলের ছবি গুলো দেখে ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনাদের কাছে ভালো লাগলে আমাদের কাজের সার্থকতা। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ভালো থাকবেন সব সময় ভাইয়া।

 2 years ago 

আমার সবচেয়ে আনন্দের বিষয় হচ্ছে আপনি আমার বাংলা ব্লক কনটেস্টে অংশগ্রহণ করেছেন এই কারণে। 🙂 আপনার তোলা ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ হয়েছে বিশেষ করে সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ভালো লেগেছে। তাছাড়াও আপনি প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অনেক স্পষ্ট ভাবে করেছেন। আজকে আপনার পোষ্ট থেকে অনেক নাম-না-জানা অনেক ফুলের নাম জানলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার তোলা অনেকগুলো ফুলের ফটোগ্রাফি দেখলাম তার মধ্যে তার মধ্যে অনেকগুলো নতুন ফুলের ফটোগ্রাফি দেখেছি যা আমার কাছে খুব ভালো লাগলো। এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শেয়ার করো তোমার বসন্তের ফটোগ্রাফি প্রতিযোগিতায় আপনার পোস্টটি উল্লেখযোগ্য ভূমিকা রাখবে করছি। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বসন্ত ফুলের এত সুন্দর ফটোগ্রাফি করেছেন যা প্রশংসা করার ভাষা হারিয়ে ফেললাম। প্রতিটি ফুলের ফটোগ্রাফি চমৎকার ছিল। আমার কাছে বেশিরভাগ ফুলগুলো অচেনা ছিল যা আগে কখনো দেখা হয়নি। আমি আশাবাদী আপনি এই প্রতিযোগিতায় কোন একটা অবস্থান পাবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও দোয়া রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ঋতুরাজ বসন্তের আগমনে যেন আমাদের প্রকৃতি যেন অন্য রূপে সাজে। আর আপনি সেই পছন্দের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো। দেখে বোঝা যাচ্ছে আপনি খুব সুন্দর করে ছবিগুলো তুলেছেন। প্রতিটা ছবি খুব সুন্দর করে বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এই রকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আশা করি আপনি কনটেস্টে ভালো কিছু করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74