DIY - এসো নিজে করি : একটি সুন্দর ফুলদানির চিত্রাংকন || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা,♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমি আজকে আর্ট করেছি একটি সুন্দর ফুলদানির চিত্রাংকন। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্ট এর প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।


20211107_234710.jpg


আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস

20211024_234244.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি সাদা কাগজ নেই তারপর পেন্সিল কম্পাস দিয়ে একটি বড় গোল বৃত্ত আর্ট করলাম।

20211108_000226.jpg

ধাপ - ২

  • এরপর আমি গোল বৃত্তের মাঝখান বরাবর লম্বা করে সোজা একটি দাগ দিয়ে দিলাম। তারপর বৃত্তের উপরের দাগ মুছে নিলাম এবং দুই পাশ থেকে বাঁকা করে দাগ দিয়ে ফুলদানির মত করে নিলাম।

20211108_000527.jpg

ধাপ - ৩

  • এরপর আমি ফুলদানির উপরের অংশটি আর্ট করলাম। এবং ভেতরে সুন্দর করে কিছু দাগ দিয়ে দিলাম।

20211108_000435.jpg

ধাপ - ৪

  • এরপর ফুলদানির দাগগুলোর একপাশে তিনটি ফুল আর্ট করলাম।

20211107_231718.jpg

ধাপ - ৫

  • এরপর পেন্সিল দিয়ে আর্ট করা শেষে পেন্সিলের দাগের উপর পুরো ফুলদানিটা কালো জেল পেন দিয়ে সুন্দর করে আর্ট করে নিলাম।

20211107_231808.jpg

ধাপ - ৬

  • এরপর আমি ফুলদানি নিচের দিকে সুন্দর করে কিছু ডিজাইন করলাম।

received_265142722293693.jpeg

ধাপ - ৭

  • তারপর আমি ফুলদানিতে মধ্যে আরও কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।

20211107_232100.jpg

ধাপ - ৮

  • তারপর আমি ওই ফুলদানির সাপমধ্যে গোল গোল করে আরো কিছু সুন্দর ডিজাইন করে নিলাম।

20211107_160941.jpg

ধাপ - ৯

  • এরপর আমি ফুলদানিটা একদম উপরের দিকে চিকন চিকন করে দাগ দিয়ে আরো সুন্দর কিছু ডিজাইন করে নিলাম।

20211107_161945.jpg

শেষ ধাপ

  • আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো ফুলদানির মান্ডালা আর্টি সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20211107_234710.jpg

20211108_062620.jpg

20211108_062554.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

একটি সুন্দর ফুলদানির চিত্রাংকন অসাধারণ হয়েছে আপু। আপনার অংকন সবসময় আমার ভালো লাগে। আপনি দারুণভাবে প্রতিটি চিত্র অংকন করেন। অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু অসাধারন হয়েছে। আপনার ফুলদানিটির নকশা আসলেই প্রশংস নিয় অনেক সুন্দর ভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার ফুলদানির চিত্র অংকন টি দেখতে অসাধারণ লাগছে যে কেউ দেখলেই মুগ্ধ হয়ে যাবে ধাপ গুলো আরো সুন্দর করে উপস্থাপন করেছেন ধাপগুলো সুন্দর করে পড়লে সহজ ভাবে আপনার মত করে ফুলদানিতে অংকন করতে পারবে শুভকামনা থাকলো আপনার জন্য

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে আপনার ফুলদানির চিত্রাঙ্কন টি। আমার অনেক ভালো লেগেছে আপনার আর্ট টি।খুবই ইউনিক হয়েছে। আপনাকে ধন্যবাদ আপু এমন একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ্ খুবই চমৎকার করে একটি সুন্দর ফুলদানির চিত্রাংকন ||করেছেন।আমিতো শুধু চেয়ে চেয়ে দেখি ,, কিন্তু আঁকতে পারিনা♥♥

 3 years ago 

আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্য করার জন্য। ♥️♥️

 3 years ago 

ফুলদানির ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে। নিখুঁতভাবে এবং ধৈর্য নিয়ে আর্টটি করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। সুন্দর হয়েছে আর্টটি এইজন্য। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

এই কাজ গুলো করতে যে কি পরিমান সময় আর ধর্য্য প্রয়োজন আমি বুঝি সেটা। আর এই জন্যই আপনার একটা বড় ধন্যবাদ প্রাপ্য দিদি। অসম্ভব সুন্দর কাজ করেছেন। এমন ভাবে যদি সত্যি কোনো ফুলদানির ডিজাইন করা হয় সত্যি দারুন হবে 👌👌👌।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য টি করার জন্য।

 3 years ago 

সত্যই প্রশংসার দাবিদার।কাজটি বুঝিয়ে দিচ্ছে আপনি কতটা ধৈর্যশীল।আগামীর জন্য শুভ কামনা 😊

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

বাহ আপু অনেক সুন্দর একটা কলমদানির ম্যান্ডেলা চিত্রাংকন তৈরি করেছেন আপনি।যা আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। আপনি প্রতিটি ধাপ করে সুন্দরভাবে উপস্থাপন ও বর্ণনা করেছেন। শুভেচ্ছা ও অভিনন্দন রইল অবিরাম।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার হাতের মান্ডালা আর্ট গুলো যতই দেখি ততই মুগ্ধ হই। এবারেরটাও অসম্ভব সুন্দর হয়েছে আপু। ধন্যবাদ আমাদের সাথে প্রত্যেকবার এত সুন্দর সুন্দর কাজ শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48