DIY Event - এসো নিজে করি : কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি ওয়ালমেট || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, 💕

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি।আশা করি আজকের কাগজের তৈরি ওয়ালমেটি আপনাদের কাছে ভালো লাগবে। আর আমি আশা করছি আপনারা সবাই আমাকে সাপোর্ট করবেন যাতে ভবিষ্যতে আরো ভালো ভালো কাজ আপনাদের সাথে শেয়ার করতে পারি। এই ওয়ালমেট কিভাবে তৈরি করেছি তার সবগুলো ধাপ আপনাদের সাথে শেয়ার করলাম। তাহলে চলুন শুরু করা যাক।


20211010_222405.jpg

উপকরন :

  • লাল কাগজ ও সাদা কাগজ
  • শক্ত কাগজ
  • পেন্সিল
  • লাল মার্কার পেন
  • স্কেল
  • আঠা
  • কাঁচি

20211011_004414.jpg

প্রস্তুতিকরণ :

ধাপ - ১

  • প্রথমে আমি লাল কাগজ নিয়ে ৬×৬ সে.মি সাইজের অনেকগুলো কাগজ কেটে নিলাম। এরপর আমি একটি কাগজ নিয়ে মাঝখান বরাবর একটি ভাজ দিয়ে দিলাম। তারপর কাগজের উপরে রাউন্ড করে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলাম। আর দাগ বরাবর কাগজটি কেটে নিলাম।এভাবেই সবগুলো কাগজ কেটে নিলাম।নিচের ছবিগুলোতে দেওয়া আছে কিভাবে আমি কাজটি করেছি।

FRAME_COLLAGE1633892628161.png

ধাপ - ২

  • এরপর একটি কাগজ নিয়ে নিচের দিকের ১ কোনায় একটু আঠা লাগিয়ে হালকা একটু বটে লাগিয়ে নিলাম। আর এভাবে সবগুলো কাগজ আঠা দিয়ে লাগিয়ে ফুলের পাপড়ির মত করে নিলাম। নিচের ছবিগুলোর মধ্যে দেওয়া আছে কিভাবে আমি এ কাজটি করেছি।

FRAME_COLLAGE1633892711237.png

ধাপ - ৩

  • এরপর আমি সাদা কাগজ নিয়ে ৫×৫ সে.মি সাইজের কাগজ অনেকগুলো কেটে নিলাম। এরপর একটি কাগজ হাতে নিয়ে কোনাকোনিভাবে ভাঁজ করলাম এরপর মাঝখান বরাবর আরেকটি ভাঁজ করলাম।

FRAME_COLLAGE1633892830031.png

ধাপ - ৪

  • এরপর আমি আবার মাঝখান বরাবর আরেকটি ভাজ দিয়ে দিলাম। তারপর ভাঁজের মাঝখান বরাবর পেন্সিল দিয়ে ফুলের পাপড়ির দাগ দিয়ে দিলাম। দাগ অনুযায়ী কেটে নিলাম। তারপর ভাজটি খুললে পুরো একটি ফুলের মত দেখা যায়। আরে ভাবি আমি সব গুলো কাগজ কেটে নিলাম।

FRAME_COLLAGE1633892891303.png

ধাপ - ৫

  • এরপর লাল মার্কার পেন দিয়ে ফুলের মাঝখানে একটু ডিজাইন করে নিলাম। তারপর ফুলের একটি পাপড়ি কেটে ফেলে আর একটি পাঁপড়ির অর্ধেক কেটে নিলাম। আর এই ভাবেই সবগুলো পাপড়ি ডিজাইন করে কেটে নিলাম। তারপর একটি ফুল হাতে নিয়ে যে পাপড়িটার অর্ধেক কেটে নিয়েছে তার উপরে একটু আঠা দিয়ে আরেকটা পাপড়ির সাথে জুড়ে দিলাম সুন্দর একটি ফুল হয়ে গেল। আর এভাবেই সবগুলো করে নিলাম।

FRAME_COLLAGE1633893177558.png

ধাপ - ৬

  • এরপর আমি একটি শক্ত কাগজ নিয়ে এর উপরে পেন্সিল দিয়ে গোল দুটো দাগ দিয়ে দিলাম। এরপর দাগ অনুযায়ী কেটে নিলাম।

20211011_014318.png

ধাপ - ৭

  • এরপর শক্ত কাগজটি যে গোল করে কেটে নিয়েছে। এর উপরে আঠা লাগিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে সবগুলো লাল পাপড়ি লাগিয়ে নিলাম। লাল পাপড়িগুলো নিচের দিকে সাদা ফুলগুলো আঠা দিয়ে সুন্দর করে লাগিয়ে নিলাম।

FRAME_COLLAGE1633893354914.png

ধাপ - ৮

  • এরপর পাঁচটি চিকন লম্বা সাদা কাগজ কেটে নিলাম। এবং সাদা কাগজে নিচের দিকে একটি লাল পাপড়ি এবং উপরে সাদা ফুল আঠা দিয়ে লাগিয়ে নিলাম। আর এভাবেই সবগুলোর চিকন লম্বা কাগজের মধ্যে লাগিয়ে নিলাম।

20211011_014249.png

শেষ ধাপ

  • আর এইভাবে আমি পুরো ওয়ালমেট তৈরি করলাম এবং দেখুন কি সুন্দর একটি কাগজের তৈরি ওয়ালমেট হয়ে গেল। তারপর আমি ওয়ালমেটিকে দেওয়ালে ঝুলিয়ে দিলাম।

20211011_003110.jpg

20211010_222405.jpg

20211011_005919.jpg

ওয়ালমেটি হাতে নিয়ে আমার ছবি

20211010_224015.jpg

আশা করি আমার ওয়ালমেটি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💕 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💕

Sort:  
 3 years ago 

আশা করি আমার ওয়ালমেটি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

না আপু অনেক সুন্দর ভাবে পরিবেশন করেছেন এবং এখানে ভুলের কিছু হয় নাই ক্ষমা চাচ্ছেন কেন অনেক ভালো লাগলো। আপনার পরিবেশনাটি এবং আপনার জন্য শুভকামনা রইল। অনেক সুন্দর ভাবে কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন তা দেখার মত ছিল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

লাল আর সাদা কাগজ এর সংমিশ্রণ এ আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। আসলে লাল আর সাদা এই দুই টা রং এতো টা মানানশই যে অনেক টা রাতের আকাশে চাঁদ এর মতো। যে রাতে আকাশে চাঁদ থাকে না সেই রাতে কিন্তু আকাশ দেখতে ভালো দেখায় না।

  • যাইহোক,অনেক সুন্দর ভকবে উপস্থাপন করেছেন আপনার ওয়ালমেট-টি। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা
 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু অসাধারন হয়েছে কাগজ দিয়ে এতো ভালো ওয়ালমেট। আমার কাছে খুবই ভালো লেগেছে।শুভ কামনা রইলো আপবার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য

 3 years ago 

বাহ আপনার ওয়ালমেট দেখতে অনেক সুন্দর হয়েছে দেখে খুব ভালো লাগলো আপু। যাই হোক সব মিলিয়ে আপনার পোষ্ট অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অও, আপু লালের সঙ্গে সাদা যে কী ভালো লাগে বলে বোঝানো যাবে না।খুব সুন্দর হয়েছে ওয়ালমেটটি আপু।অসাধারণ।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

লালা সাদার কম্বিনেশনটা একেবারেই জমে ক্ষীর হয়ে গেছে যেনো।
বেশি ভালো লাগছে উপরের সার্কেলের লাল পাপড়ি লাগানো গুলো। জাস্ট অসাধারণ হয়েছে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি খুবই সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন রঙিন পেপার দিয়ে আপনার বানানো ওয়ালমেট এর মধ্যে লাল কালার আর সাদা কালারের মিশ্রণে সৌন্দর্য খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

সত্যি অসাধারণ হয়েছে আপু যা অতুলনীয়। আমি আপনার প্রত্যেকটি কাজ দেখেছি সবগুলোই অনেক সুন্দর হয় অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনাকে ওয়ালমেট তৈরি খুব সুন্দর হয়েছে। লাল রং এর কাগজ ব্যবহার করায় সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে।শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

DIY প্রজেক্টে সবচেয়ে বেশি দেখা গেছে এই ওয়ালমেট। আমি এই কাজগুলো খুব একটা পারি না। তাই এই কাজ কতটা কঠিন এবং সময়সাপেক্ষ ব‍্যাপার তা আমি জানি। খুব ভালো হয়েছে ওয়ালমেট এবং পোস্ট টা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64319.13
ETH 3411.87
USDT 1.00
SBD 2.51