আমার তোলা সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। ফুল সব সময় সবাই খুব ভালোবাসে দেখতেও খুব ভালো লাগে। ফুলকে ভালোবাসে না এমন মানুষ কোথাও খুঁজে পাওয়া যাবে না। ফুলের সৌন্দর্য দেখলে সবার মন খুবই ভালো হয়ে যায় । তাই যখনই আমার চোখের সামনে সুন্দর কিছু ফুল দেখি দ্রুত আমার মোবাইলটা বের করে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। তাই আজকে আবারো আমি আপনাদের সাথে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক

1664281679364.jpg

ফটোগ্রাফি - ১

  • ১, ২,নং ফটোগ্রাফিতে যে ফুলগুলো দেখতে পাচ্ছেন এই ফুলগুলোর নাম হচ্ছে দোপাটি ফুল। এই দোপাটি ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে প্রত্যেকটা রং খুবই সুন্দর। এটা হচ্ছে গাঢ় গোলাপি রঙের দোপাটি ফুল। এই ফুলগুলোর ঘ্রাণ খুবই সুন্দর।

20220822_083002.jpg

ফটোগ্রাফি - ২

20220822_083014.jpg

ফটোগ্রাফি - ৩

  • ৩ ও ৪ নং ফটোগ্রাফিতে এই ফুলগুলো হচ্ছে হালকা গোলাপি রঙের দোপাটি ফুল এই রঙের ফুলটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। কালারটা সত্যিই অসাধারণ তাই ফুলগুলোর ফটোগ্রাফি করে নিলাম।

20220822_083035.jpg

ফটোগ্রাফি - ৪

20220822_083047.jpg

ফটোগ্রাফি - ৫

  • ৫ ও ৬ নং ফটোগ্রাফিতে এগুলো হচ্ছে সাদা রঙের দোপাটি ফুল। এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর একসাথে অনেকগুলো ফুল একটি গাছে উঠে আছে দেখে খুবই ভালো লাগলো।

20220822_083125.jpg

ফটোগ্রাফি - ৬

20220822_083111.jpg

ফটোগ্রাফি - ৭

  • এই ফুলের নাম হচ্ছে রক্ত জবা। জবা ফুল বিভিন্ন প্রজাতির আছে। আবার বিভিন্ন রঙেরও হয়ে থাকে। তবে এই রক্ত জবা ফুলগুলো আমার দেখতে খুবই ভালো লাগে। ফুলটা গাছে ফুটে থাকতে দেখে খুবই ভালো লাগলো তাই সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে ফেললাম।

20220822_083255.jpg

ফটোগ্রাফি - ৮

  • ৮ ও ৯ নং ফটোগ্রাফিতে যে ফুলগুলো দেখতে পাচ্ছেন সেই ফুলগুলোর নাম হচ্ছে নয়ন তারা। নয়নতারা ফুল ও বিভিন্ন প্রজাতির হয়ে থাকে এবং বিভিন্ন রঙের হয়ে থাকে। নয়নতারা ফুল গুলো দেখতে সত্যিই খুব সুন্দর। সাদার মাঝখানে গোলাপী রংটা থাকাতে দেখতে খুবই ভালো লাগছে। অসম্ভব সুন্দর এই ফুল। একসাথে সবগুলো ফুল গাছে ফুটে থাকতে দেখে খুবই ভালো লেগেছে আমার। ফুলগুলো দেখে চোখ ফেরাতে পারছিলাম না।

20220822_083437.jpg

ফটোগ্রাফি - ৯

20220822_083341.jpg

ফটোগ্রাফি - ১০

  • ১০ও ১১নং ফটোগ্রাফির এই ফুল গুলোর নাম হচ্ছে নয়ন তারা। তবে এগুলো হালকা গোলাপি রঙের নয়নতারা ফুল। হালকা গোলাপির মাঝখানে গাঢ় গোলাপি রঙের হওয়াতে খুবই সুন্দর লাগছে। এই কালারের নয়ন তারা ফুল গুলো ও দেখতে খুবই সুন্দর লাগছে। তাই আমি কিছু ফটোগ্রাফি করে নিলাম।

20220822_083501.jpg

ফটোগ্রাফি - ১১

20220822_083455.jpg

আমার তোলা ফুলের ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লেগেছে কিনা অবশ্যই জানাবেন। আপনাদের মন্তব্যের আশায় রইলাম। যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

ফটোগ্রাফার : @sshifa

গুগল ম্যাপ লোকেশন : XCR5+8V Gazipur

ডিভাইস নেম:- গ্যালাক্সি A10s

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ফুলের সৌন্দর্য দেখলে সবার মন খুবই ভালো হয়ে যায় । আমিও যখনই আমার চোখের সামনে সুন্দর কিছু ফুল দেখে দ্রুত আমার মোবাইলের ক্যামেরায় ছবি তুলে রাখি। আমার খুবই শখের একটি জিনিস হলো ফটোগ্রাফি। আপনি অসম্ভব কিছু ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আসলে ফুল ভালোবাসার প্রতীক। ফুলের সৌন্দর্য সবাই মুগ্ধ হয়। আপনি কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। দেখে খুব ভালো লাগলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপু আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সবগুলো ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। সবগুলে কালারফুল ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।অনেক ধন্যবাদ আপু চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ভাল লাগলো আপু সবগুলো ফুলের ফটোগ্রাফি দেখে। জবা, দোপাটি, নয়নতারা সবগুলো ফুলের ফটোগ্রাফি অনেক দারুন হয়েছে আপু। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইল আপনার জন্য। 🥰

 2 years ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করা পাশাপাশি বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

ফুলের ফোটগ্রাফি এবং উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে আপু খুব গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা আপু।

 2 years ago 

নয়নতারা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সাদা মাঝখানে গোলাপী বাহ দেখতে কি চমৎকার। অনেক সুন্দর করে ফটোগ্রাফির বর্ননা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো কারন এত সুন্দর সুন্দর কিছু ফুলের ছবি আপনি ধারণ করেছেন যা দেখলে এমনিতেই মন ভালো হয়ে যায়।এত সুন্দর সুন্দর কিছু ফুলের ছবি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65