DIY - এসো নিজে করি : মা ছেলেকে আদর করার সুন্দর একটি মুহূর্তের চিত্রাংকন || ১০% 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি।

আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি মা ছেলেকে আদর করার সুন্দর একটি মুহূর্তের চিত্রাংকন করেছি। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220514_032250.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো জেল পেন
  • লাল মার্কার পেন
20220514_033353.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে মায়ের চুল মাথা এবং মুখের অংশ আর্ট করে নিলাম।
20220514_002748.jpg20220514_003749.jpg

ধাপ - ২

  • এরপর মায়ের একটি হাত আর্ট করলাম। তারপর মায়ের হাতের উপর ছেলের মাথা এবং মুখের অংশ আর্ট করে নিলাম।
20220514_005856.jpg20220514_005930.jpg

ধাপ - ৩

  • এরপর আমি ছেলে শরীরের কিছুটা অংশ আর্ট করলাম। তারপর মা এবং ছেলের মাঝখানে ছোট একটি লাভ আর্ট করে নিলাম।
20220514_010110.jpg20220514_011326.jpg

ধাপ - ৪

  • এরপর আমি কালো জেল পেন দিয়ে প্রথমে মায়ের শরীরের অংশটা কালো করে নিলাম। তারপর ছেলে শরীরের অংশ কালো করে নিলাম।
20220514_013032.jpg20220514_015739.jpg

ধাপ - ৫

  • এরপর মা এবং ছেলের মাঝখানে যে লাভ আর্ট করেছি সেটা লাল মার্কার পেন দিয়ে লাল করে নিলাম।
20220514_022315.jpg

শেষ ধাপ

  • এরপর আমি নিচে আমার নাম লিখে নিলাম। আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট ধৈর্য সহকারে সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220514_032250.jpg

20220514_023753.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

মা ও সন্তানের ভালোবাসা ভাষায় প্রকাশ করা যায় না। আপনি চিত্রের মাধ্যমে তা ফুটিয়ে তুলার চেষ্টা করেছেন। অনেক ভাল একেছেন । ভাল লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা ।

 2 years ago 

বাহ আপু আপনি খুব সুন্দর করে মা এবং ছেলের একটি চিত্রঅংকন আমাদের মাঝে শেয়ার করেছেন। মা ছেলের আদর করার মুহূর্ত আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ আপু আর্ট টি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনি তো দেখছি খুব সুন্দর ছবি অঙ্কন করতে পারেন। আপনার এত সুন্দর ছবি অংকন এর দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আমার খুবই ভালো লেগেছে আপনার এই সৃজনশীল জ্ঞানকে বা দক্ষতা দেখে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে এই ব্যাপারে আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

খুব সুন্দর একটি আর্ট করেছেন আপনি। এই ধরনের আর্ট গুলো আমার খুবই ভালো লাগে দেখতে। খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

সত্যি আপু আপনার চিত্রটি আকার কনসেপ্টটি আমার কাছে অসাধারণ লেগেছে। আর আপনি অনেক সুন্দর ভাবে চিত্রটি আমাদের সাথে ধাপে ধাপে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ডিজিটাল আর্টের ভিড়ে আপনার এই আর্ট জায়গা করে নিয়েছে,এখন সবাই ডিজিটাল আর্টে বিজি আপ্নি পেন্সিল দিয়ে খুবিই সুন্দর একটি আর্ট নিয়ে আসছেন অনেক ভালো লাগছে।ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago (edited)

আপনি বরাবরই দারুন চিত্র অঙ্কন করেন। পৃথিবীতে মায়ের ভালোবাসার কাছে সব ভালোবাসায় হারমানে। কারণ নিঃস্বার্থ ভালোবাসা বলতে শুধু মায়ের ভালোবাসা আছে। আর সে ভালোবাসার চিত্র অংকনটি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদের সাথে এত সুন্দর একটি চিত্র অংকন শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

মায়ের ভালোবাসার কাছে আসলে সবকিছু যেন ফেল হয়ে যায়। আপনার এই চমৎকার চিত্র অংকন টি দেখে আমার কাছে তো ভীষণ ভালো লাগলো। ছোটবেলায় আমাদের সবাইকে এমনটি আদর করে রাখত। আজকে আপনার চিত্রায়ন করতে দেখে যে কারোরই চোখ জুড়িয়ে যাবে। আসলেই আপু জাস্ট অসাধারণ একটি চিত্রাংকন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

মা ছেলেকে আদর করার সুন্দর একটি মুহূর্তের চিত্রাংকন সত্যিই অসাধারণ হয়েছে, আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করলেন। আপনার চিত্রাঙ্গন উপস্থাপন আমার খুবই ভালো লাগে, এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার চিত্রটি দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। হয়তো মা আমাদের এই ভাবে আদর করত ।যেমনটা আমরা এখন ছোট বাচ্চা দেখলে আদর করি। এই ধরনের ছবি আঁকার জন্য এক ধরনের চিন্তাশক্তি লাগে যে আমি এমন একটি চিত্র অঙ্কন করব। আপনি বরাবর আমাদের মাঝে অসাধারণ আর্ট করেন । আজকের আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45