ঢেঁড়স ভর্তার মজাদার রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি। আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকের রেসিপি হচ্ছে ঢেঁড়স ভর্তার মজাদার রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই রকম ঢেঁড়স ভর্তা করে খেতে আমার খুবই ভালো লাগে। এইরকম ঢেঁড়স ভর্তা হলে আমার আর তেমন কিছু লাগে না আমার খুবই পছন্দের খাবার। আর এই রেসিপিটি খুব অল্প সময়ে তৈরি করা যায়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20220805_182541.jpg


প্রয়োজনীয় উপকরন সমূহ:

  • ঢেঁড়স
  • পেঁয়াজ
  • শুকনামরিচ
  • লবণ
  • সরিষার তেল

20220730_132946.jpg20220730_133111.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি ঢেঁড়স গুলো ভালো করে দিয়ে ধুয়ে পরিমাণ মতো পানি দিয়ে চুলায় বসিয়ে দিলাম। ঢেঁড়স গুলো সিদ্ধ করার করার জন্য। তারপর ঢেঁড়স গুলো সিদ্ধ হয়ে আসলে পানিটা একদম ভালো করে শুকিয়ে নিতে হবে। তারপর ঢেঁড়স গুলো চুলা থেকে নামিয়ে নি লাম নিলাম।

20220805_192256.jpg


ধাপ - ২

  • তারপর ঢেঁড়স গুলো একটি বাটিতে নিয়ে হাত দিয়ে ভালো করে মেখে নিতে হবে।

20220805_192225.jpg


ধাপ - ৩

  • এরপর শুকনো মরিচ ভেজে এগুলো হাত দিয়ে গুঁড়ো করে নিলাম। তারপর পেঁয়াজ কুচি সাথে শুকনা মরিচ গুলো মেখে নিলাম।

20220805_192133.jpg


ধাপ -৪

  • এরপর মেখে রাখা ঢেঁড়সের মধ্যে পেঁয়াজ মরিচ মাখা দিয়ে পরিমাণ মতো লবণ দিয়ে ভালো করে মেখে নিলাম।

IMG_1659703408579.jpg


ধাপ - ৫

  • এরপর এর মধ্যে পরিমাণ মতো সরিষার তেল দিয়ে ভালো করে মেখে নিলাম। আর এভাবেই খুব সহজে তৈরি হয়ে গেল ঢেঁড়স ভর্তার মজাদার রেসিপি।

20220805_192043.jpg


শেষ ধাপ

  • এরপর আমি লেবু এবং পুদিনা পাতা দিয়ে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করলাম। এই ঢেঁড়সের ভর্তা খেতে সত্যিই খুব মজাদার।

20220802_164433.jpg20220802_164358.jpg
20220802_164527.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

ঢেঁড়স ভর্তা আমার খুবই ফেভারিট মাঝেমধ্যেই খাওয়া হয় আপনার প্রস্তুত করা ভর্তা দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বী ভাইয়া ভর্তাটা খেতে সত্যি খুব মজাদার হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঢ়েড়স ভর্তা কখনো খাওয়া হয়নি।তবে দেখে বেশ লোভনীয় লাগছে।ঢ়েড়সের অনেক গুনাগুন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঢেঁড়স ভর্তার মজাদার রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। আমার প্রিয় একটি রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মধ্যে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ওয়া ও কী চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আপু ৷ ঢেঁড়সের ভর্তা সত্যিই অসাধারণ একটা মজার কথা না বললেই নয় ৷ অনেক পিচ্ছিল পিচ্ছিল মুখে দিলেই অমনি চলে যায়৷যাই হোক খুব রেসিপি শেয়ার করেছেন ৷
ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

Discord

 2 years ago 

এই ঢেঁড়স ভর্তার রেসিপিটা আমার কাছে বেশ লাগে। গরম ভাতের সাথে শুকনো মরিচের গুড়োর সাথে ঢেঁড়সের কম্বিনেশন টা দারুণ।
ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভর্তার মজাদার রেসিপি তৈরি করেছেন আপু। আপনি খুব সহজ পদ্ধতিতে রেসিপি টি প্রস্তুত করেছেন। যা দেখে সহজে কেউ শিখে নিতে পারবে।আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ঢেঁড়স ভর্তার রেসিপি দেখে অনেক ভালো লাগলো। ভর্তা দিয়ে য়ে খাবার খেলে মুখে অনেক রুচি আসে।। আপনি খুব সুন্দর ভাবে ঢেঁড়স ভর্তার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।ধন্যবাদ আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে আপনার ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঢ়েড়স ভর্তা বেশি পছন্দ করি না। কিন্তু ঢ়েড়স ভাঁজি আমার কাছে ভিশন ভালো লাগে। কিন্তু শুকনো মরিচের যে কোন ভর্তা আমার কাছে বেশ ভালো লাগে। আপনার ভর্তা টা দেখে বোঝা যাচ্ছে
অনেক টেস্ট হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি ভর্তা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবে একদিন ভর্তা করে খেয়ে দেখবেন খেতে খুবই ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63914.94
ETH 3312.82
USDT 1.00
SBD 3.92