মজাদার জাম্বুরা মাখা।

in আমার বাংলা ব্লগ10 months ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি ।

আমি আজকে মজাদার জাম্বুরা মাখা নিয়ে হাজির হয়েছি । এভাবে শুকনো ভাজা মরিচ দিয়ে জাম্বুরা মাখা খেতে খুবই ভালো লাগে।

আর এই জাম্বুরা মাখা খুব অল্প সময়ে তৈরি করা যায়। আর এই জাম্বুরা মাখা কিভাবে তৈরি করেছি তার প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করছি আমার জাম্বুরা মাখা আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20230912_133851.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • জাম্বুর
  • শুকনা মরিচ ভাজা
  • লবণ

20230912_133257.jpg20230912_133250.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি ছুরি দিয়ে কেটে জাম্বুরাটার উপরে খোসা ছাড়িয়ে নিয়েছি।

20230911_211251_mfnr.jpg20230911_214032_mfnr.jpg

ধাপ - ২

  • তারপর জাম্বুরার ভেতরের কোষ গুলো ছাড়িয়ে নিয়েছি। এভাবে সবগুলো কোষ ছাড়িয়ে একটি বাড়িতে নিয়ে নিলাম।

20230912_133257.jpg


ধাপ - ৩

  • তারপর একটি প্লেটে কিছু লবণ এবং কয়েকটা শুকনো মরিচ ভাজা নিয়ে নিলাম। তারপর ভাজাশুকনো মরিচ গুলোকে ভাল করে ভেঙ্গে গুড়ো নিলাম।

20230912_133250.jpg20230912_133340.jpg

ধাপ - ৪

  • তারপর কোষ ছাড়িয়ে নেওয়া জাম্বুরা গুলোর উপর শুকনো মরিচ এবং পরিমাণ মতো লবণ দিয়ে দিলাম।

20230912_133413.jpg20230912_133425.jpg

ধাপ - ৫

  • তারপর হাত ভালো করে ধুয়ে হাত দিয়ে সব একসাথে মেখে নিলাম। এভাবেই খুব সহজে তৈরি হয়ে গেল মজাদার জাম্বুরা মাখা। এটা খেতে সত্যিই খুবই সুস্বাদু।

20230912_133438.jpg20230912_133612.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে নিয়ে পরিবেশন করলাম। এইভাবে জাম্বুরা মাখা খেতে খুবই সুস্বাদু লাগে।

20230912_133851.jpg20230912_133843.jpg
20230912_133856.jpg

আমি আশা করি আমার জাম্বুরা মাখা আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্ত : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

IMG_20220215_193615.png


আমার নাম মোতাহারা বেগম শিফা। আমি একজন বাংলাদেশী নাগরিক। বাংলা আমার অহংকার এবং বাংলা ভাষা আমার মাতৃভাষা বলে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে অনেক অনেক ভালোবাসি। আমি বাংলাদেশের গাজীপুর জেলায় বাস করি। আমি বিবাহিতা আমার দুজন সন্তান আছে, বাংলাকে ভালবাসি বলে "আমার বাংলা ব্লগে" কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমি ছবি আঁকতে, গান গাইতে, রান্না করতে এবং বিভিন্ন রকম ডাই তৈরি করতে খুবই পছন্দ করি। আমার আবার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতে এবং প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি করতেও খুবই ভালো লাগে। আমি ভবিষ্যতে এই প্লাটফর্মে ভালো কাজের মাধ্যমে অনেক দূর এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

মজাদার জাম্বুরা মাখা দেখেই খেতে ইচ্ছা করছে , আমি গতকাল খেয়েছি।তাই আপনার রেসিপি পরিবেশন অসাধারণ লেগেছে আমার কাছে।শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 10 months ago 

খুবই সুন্দর ভাবে জাম্বুরা রেসিপি শেয়ার করেছেন আপনি। জাম্বুরা এমনিতে খাওয়ার চেয়ে মাখিয়ে খাওয়া হলে অনেকটাই সুস্বাদু হয়ে থাকে। আর আপনি যেভাবে এটি মাখানোর রেসিপি শেয়ার করেছেন সেটি একদমই ইউনিক ।

 10 months ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

কয়েকদিন অসুস্থ ছিলাম, বিশেষ করে মুখের রুচি ফেরানোর জন্য ,বেশ ভালই জাম্বুরা মাখা খেয়েছিলাম। আপনার রেসিপিটা অনেকটাই লোভনীয় হয়েছে।

 10 months ago 

সুন্দর একটি মন্তব্য পেয়ে খুশি হলাম। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 10 months ago 

জাম্বুরা আমার অনেক বেশি পছন্দের। আর আপনার জাম্বুরা মাখা রেসিপি দেখে আমার তো অনেক বেশি লোভ লেগে গিয়েছে। এভাবে জাম্বুরা মাখলে কিন্তু অনেক বেশি মজাদার হয়। আর সবাই একসাথে বসে খেতে অনেক বেশি ভালো লাগে। দেখেই বুঝতে পারছি আপনি অনেক মজা করে খেয়েছিলেন সবার সাথে এই জাম্বুরা মাখা। আর আমাদের মাঝে শেয়ার করে খুবই লোভ লাগিয়ে দিয়েছেন।

 10 months ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

আমাদের এদিকে এটাকে বলি বাদাম আপনারা জাম্বুরা বলেন বেশ।এটা ঝাল পেয়াজ দিয়ে মাখালে অনেক ভাল লাগে। সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন খুব সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

জ্বর হওয়ার পর থেকে মুখে স্বাদ ফেরানোর জন্য প্রত্যেকদিন বিভিন্ন ধরনের টক খেয়ে থাকি। তার মধ্যে জাম্বুরা অন্যতম। প্রত্যেকদিনই জাম্বুরা মাখা খাওয়া হচ্ছে। আপনার এই জাম্বুরা মাখা দেখেও জিভে পানি এসে গেলো আপু।ধন্যবাদ জাম্বুরা মাখার লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 10 months ago 

যেকোনো টকজাতীয় ফল আমার অনেক পছন্দের। এরমধ্যে জাম্বুরা অন‍্যতম। আমি প্রায়ই এইভাবে জাম্বুরা মেখে খাই। তবে মরিচ এবং লবণের সঙ্গে যদি কাসুন্দি ব‍্যবহার করা হয় তাহলে আরও সুস্বাদু হয় এটা। অনেক লোভনীয় লাগছে দেখতে আপনার জাম্বুরা মাখা টা। ধন্যবাদ আপু আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

জাম্বুরা মাখা খেতে আমি অনেক পছন্দ করি।এছাড়াও জাম্বুরা আমাদের জন্য খুবই উপকারী একটি ফল।আজকে আপনার শেয়ার করা জাম্বুরা মাখা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।জাম্বুরা মাখার এত সুন্দর একটি পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ মূল্যবান মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

জাম্বুরা মাখা দেখেই জিভে জল চলে আসলো আপু। এটা আপনি ঠিক কথা বলেছেন, অনেক কম সময়ে এটি মাখিয়ে নেওয়া যায়। এই জাম্বুরা মাখার টেস্ট সত্যিই অসাধারণ । গ্রামে যখন থাকতাম দুপুর বেলার গাছ থেকে জাম্বুরা পেড়ে নিয়ে এসে এমন করে মাখিয়ে খেতাম। তবে এখন এইভাবে মাখিয়ে খাওয়া আর হয় না আমার।

 10 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68228.72
ETH 3279.36
USDT 1.00
SBD 2.67