DIY - এসো নিজে করি : সুন্দর একটি মেয়ে প্রজাপতির দিকে তাকিয়ে থাকার চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

হ্যালো বন্ধুরা, 💗

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভাল এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আমি সুন্দর একটি মেয়ে প্রজাপতির দিকে তাকিয়ে থাকার চিত্রাংকন করেছি। আশা করি আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। এই আর্টের প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

20220228_002331.jpg

আর্ট করতে যা যা লাগবে:

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার

20220224_092810.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নেই তারপর পেন্সিল দিয়ে মেয়েটির মাথা এবং চুলের কিছুটা অংশ আর্ট করে নিলাম।
20220227_195153.jpg20220227_195520.jpg

ধাপ - ২

  • এরপর মেয়েটির চুলের মধ্যে দুইটা ফুল আর্ট করে নিলাম।
20220227_195710.jpg20220227_200231.jpg

ধাপ - ৩

  • এরপর মেয়েটির মুখের কিছুটা অংশ আর্ট করে নিলাম।
20220227_200644.jpg20220227_201107.jpg

ধাপ - ৪

  • এরপর মেয়েটির শরীরের কিছু অংশ এবং গায়ের জামার কিছু অংশ আর্ট করে নিলাম। তারপর একটি হাত আর্ট করে নিলাম।
20220227_201927.jpg20220227_204605.jpg

ধাপ - ৫

  • এরপর মেয়েটির ঠোঁটটা সুন্দর করে আর্ট করে নিলাম। এরপর জামার নিচের অংশে আরেকটা দাগ দিয়ে বর্ডারের মত করে নিলাম।
20220227_204834.jpg20220227_204853.jpg

ধাপ - ৬

  • এরপর মেয়েটির হাতের পাশে একটি প্রজাপতি আর্ট করে নিলাম এবং পেন্সিল দিয়ে সুন্দর করে প্রজাপতির শরীরে ডিজাইন করে নিলাম। এরপর মেয়েটি মাথার চুলের মধ্যে যে ফুল আর্ট করলাম সে ফুলের ভেতরে সুন্দর কিছু ডিজাইন করে নিলাম পেন্সিল দিয়ে।
20220227_205356.jpg20220227_210513.jpg

ধাপ - ৭

  • এরপর আমি পেন্সিল দিয়ে মেয়েটির চুলগুলো আর্ট করে দিলাম । এবং মেয়েটির জামার চারপাশে পেন্সিল দিয়ে ঘষে হালকা একটু কালার করে দিলাম। তারপর পুরো আর্টির মধ্যে পেন্সিল দাগগুলো গারো কালো করে দিলাম।
20220227_210920.jpg20220227_212932_mfnr.jpg
20220227_213543.jpg

শেষ ধাপ

  • এরপর আমি আমার নাম লিখে নিলাম আর এই ভাবেই আমি পর্যায়ক্রমে আস্তে আস্তে পুরো আর্ট ধৈর্য সহকারে সুন্দর করে সম্পূর্ণ করলাম।

20220228_002331.jpg

20220227_221334.jpg

20220227_221241.jpg

আশা করি আমার আর্টি আপনাদের কাছে ভালো লাগবে। আর যদি কোন ভুল হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

💗 আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ 💗

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি অঙ্কন করেছেন আপনি। দেখতে খুবই সুন্দর লাগছে অংকন টি। মেয়েটি প্রজাপতির দিকে তাকিয়ে থাকার দৃশ্যটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।
শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ্!! আপু মনি আপনি কি সুন্দর করে সুন্দর একটি মেয়ে প্রজাপতির দিকে তাকিয়ে থাকার চিত্রাংকন করেছেন।দেখে আমি অভিভূত হলাম সত্যি অনেক সুন্দর হয়েছে আপনার চিত্রাংকন টি এরকম চিত্রাংকন আরো আশা করছি আপনার কাছে অনেক অনেক ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে মেয়েটির সামনের প্রজাপতি টা। আপনার অংকন করার প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

খুবই সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন আপু। খুব ভালো লেগেছে আপনার তৈরি করা আর্ট টি। এক এক করে প্রতিটি ধাপ শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা অনেক ভালো লেগেছে আমার কাছে। আর ছবিতো অসাধারন হয়েছে। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

প্রথমে কালো চুল দিয়ে শুরু করলেন শেষ করলেন প্রজাপতি দিয়ে । দারুন হয়েছে ছবিটি । সত্যি বলতে আমি ছবি খুব একটা ভাল আকঁতে পারি না। তাই ভাবি এত সুন্দর ছবি গুলো আপনার কিভাবে অংকন করেন। মাঝে মাঝে ইচ্ছে হয় ছবি আঁকি কিন্তু হয় না। তবে একটা কথা বলি যদি আপনি প্রজাপতি টি একটু রং করে দিতেন তবে একটা ব্যাপার ঘটে যেতো । তাহলে আরো ভাল লাগতো। তারপরও সুন্দর লাগছে । ধন্যবাদ আপু । ভাল থাকবেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর উৎসাহমূলক একটি মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 2 years ago 

একটি মেয়ের প্রজাপতির দিকে তাকিয়ে থাকার চিত্রটি অনেক সুন্দরভাবে অঙ্কন করেছেন আপু। বিশেষ করে প্রজাপতি আর মেয়েটির চুলের দৃশ্যটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

একটা কোথায় অসাধারণ আপু।আপনি খুব সুন্দর করে নিখুঁত ভাবে চিত্রটি এঁকেছেন।প্রজাপতি এবং মেয়েটা অনেক সুন্দর লাগতেছে দেখতে। এই ধরণের চিত্র অঙ্কন করতে অনেক সময় লাগে। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার চিত্রটি। আপনি খুব সুন্দর করে সবকিছু বর্ণনা করেছেন। প্রতিটি ধাপের খুব সুন্দর করে বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অসাধারণ ভাবে আপু আপনি আজকে সুন্দর একটি মেয়ে প্রজাপতির দিকে তাকিয়ে থাকার চিত্রাংকন করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম, নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সুন্দর একটি মেয়ে প্রজাপতির দিকে তাকিয়ে থাকার চিত্রাংকন দেখতে অসাধারণ হয়েছে। আপনার আর্ট গুলো অনেক সুন্দর। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আমার কাছে প্রজাপতি দেখতে অনেক সুন্দর লেগেছে, মেয়েটিও অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর করে আপনি ধাপগুলো তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74