চ্যাপা শুটকির সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️ হ্যালো বন্ধুরা ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি।

আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে চ্যাপা শুটকির সুস্বাদু রেসিপি।খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। পেয়াজ, রসুন, মরিচের গুড়া বেশি দিয়ে এই চ্যাপা শুঁটকির রেসিপিটি তৈরি করতে হয়। আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক


20221027_153650.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:

  • চ্যাপা শুটকি
  • পেঁয়াজ
  • রসুন বাটা
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • লবণ
  • তেল

20221027_145020.jpg20221027_144954.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি চ্যাপা শুটকি গুলোকে হালকা গরম পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখলাম। তারপর ভালো করে ধুয়ে পানি থেকে উঠিয়ে নিলাম।

1667570927054.jpg


ধাপ - ২

  • এবার চুলায় একটি কড়াই বসালাম। তারপর কড়াই এর মধ্যে পরিমাণমতো তেল দিয়ে তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে ভালো করে ভেজে নিলাম।

1667570788764.jpg


ধাপ - ৩

  • পেঁয়াজ গুলো ভাজা হয়ে গেলে এরমধ্যে চ্যাপা শুটকি গুলো দিয়ে ভালো করে নেড়েচেড়ে পেঁয়াজের সাথে ভেজে নিলাম।

1667570860619.jpg


ধাপ - ৪

  • এরমধ্যে পরিমাণমতো রসুন বাটা দিয়ে একটু ভালো করে নেড়ে চেড়ে নিলাম। তারপর এরমধ্যে পরিমাণমতো হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া, লবণ দিয়ে দিলাম। তারপর আমি মসলাটা নেড়েচেড়ে মসলাটাকে কিছুক্ষণ কষিয়ে নিলাম।

1667571363603.jpg


ধাপ - ৫

  • এরপর পরিমাণমতো পানি দিয়ে পানিটা শুকানো পর্যন্ত চুলায় রেখে দিলাম।

1667571434928.jpg


ধাপ - ৬

  • কিছুক্ষণ পর দেখলাম পানি শুকিয়ে এসেছে তারপর চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল চ্যাপা শুটকির সুস্বাদু রেসিপি।

20221027_150641.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে ঢেলে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই রেসিপিটি গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে।

20221027_153441.jpg20221027_153711.jpg
20221027_153705.jpg

আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

শুভেচ্ছান্তে : @sshifa

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

ওয়াও অসাধারণ চ্যাপা শুটকির সুস্বাদু রেসিপি বানিয়েছেন। শুটকি দিয়ে ঝাল করলে খেতে খুব ভালো লাগে। কালকে আমিও ঘরে চাপা শুটকি দিয়ে ঝাল করেছি। আমার হাজব্যান্ড যেকোন শুটকি দিয়ে জাল খুব পছন্দ করে। খুব সুন্দর করে আমাদের মাঝে মাঝে উপস্থাপনার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য তার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আপনার চ্যাপা শুটকি রেসিপিটি সত্যি লোভনীয় লাগছে। দেখেই তো আমার জিভে জল চলে এসেছে। দেখে মনে হচ্ছে যেন চালতার আচার। সত্যি চমৎকার রান্না করেছেন আপনি । প্রতিটি ধাপ বেশ ভালো দেখিয়েছেন । অনেক পেঁয়াজ দেওয়ার কারণে এটি খেতে মনে হয় সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু এটি খেতে খুবই সুস্বাদু হচ্ছে। এত সুন্দর একটি কথা মূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল আশা করি এভাবে সব সময় পাশে থাকবেন।

 2 years ago 

আপু আপনার চ্যাপা শুটকির সুস্বাদু রেসিপি দেখে লোভ সামলানো দায়। অনেক সুন্দর হয়েছে রেসিপির কলার। খুবই আকর্ষণীয় দেখতে হয়েছে। মনে হয় এখনই একটু খেয়ে দেখি এর টেস্ট কেমন। এত চমৎকার একটি শুটকি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু।♥♥

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আশা করি এভাবে সব সময় সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন।

 2 years ago 

আপু আপনার চ্যাপা শুটকি রেসিপিটি দেখে মনে হচ্ছে গরম গরম ভাত নিয়ে খেতে বসে যায়। ঠিকই বলেছেন পেঁয়াজ রসুন আর মরিচের গুড়া বেশি করে দিলে এ ধরনের শুটকি মাছ খেতে অনেক ভালো লাগে। আমি লইট্টা শুটকি এভাবে রান্না করে খেয়েছি কিন্তু চ্যাপা শুটকি এখন পর্যন্ত খাওয়া হয়নি। আপনার এটি দেখে শিখে নিয়েছি কখনো সময় পেলে আমিও তৈরি করে খাব।

 2 years ago 

চ্যাপা শুটকি এভাবে একদিন করে খেয়ে দেখবেন সত্যি খুবই সুস্বাদু লাগে। এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি দেখছি খুব সুন্দর করে চ্যাপা শুটকি ভর্তা করেছেন।আমি অবশ্যই এভাবে শুটকি ভর্তা করে কখনো খাইনি।এমনিতে রান্না করে খাওয়া হয় সব সময়।তবে আপনার রেসিপিটি আমার দারুন লেগেছে।এভাবে একদিন খাওয়া ট্রাই করবো।ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অবশ্যই আপু এভাবে একদিন খেয়ে ট্রাই করবেন দেখবেন খুবই ভালো লাগবে। তারিখটা মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আশা করি এভাবে সব সময় চমৎকার মন্তব্যের মত পাশে থাকবেন।

 2 years ago 

আমাদের নরসিংদীর বিখ্যাত রেসিপি। মায়ের হাতের এই চ্যাপা শুটকির ভর্তা না খেলে মনে হয় পেট ভরেই না। এখনো আমি আমাদের বাড়িতে গেলে এই রেসিপির কথা আগে বলি। আপনার এই রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। গরম ভাত সাথে লেবু নিয়ে এই রেসিপি খেতে দারুন লাগে। রেসিপির ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে এভাবে চ্যাপা শুটকির ভর্তা খেতে আমার খুব ভালো লাগে। গঠন মূলক সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

যেকোনো শুটকি রান্নাতেই পেঁয়াজ, রসুন এবং ঝাল বেশি দিলে তা খেতে অসাধারণ লাগে। আর আপনার চ্যাপা শুটকি রেসিপি দেখে মনে হচ্ছে যে অনেক ঝাল ঝাল হয়েছে। গরম গরম ভাতের সাথে খেতে অসাধারণ লাগবে দেখেই বোঝা যাচ্ছে। এত লোভনীয় লাগছে দেখে যে আমার নিজেরই খেতে ইচ্ছা করছে। চ্যাপা শুটকি রান্নার প্রতিটি ধাপও খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

এত চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল আশা করি এভাবে সবসময় পাশে থাকবেন।

 2 years ago 

চ্যাপা শুটকি রেসিপিটি দেখে তো জিভে জল চলে এসেছে। এইভাবে পেঁয়াজ মরিচ বেশি দিয়ে শুটকি চচ্চড়ি করলে আমার কাছে বেশ ভালো লাগে খেতে। এটি আমার খুবই পছন্দ। আপনি খুব সুন্দর ভাবে সবগুলো ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কালার টা খুবই লোভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এত চমৎকার একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 
অনেক ধরনের মাছের শুটকি খেতে আমার ভাল লাগে। তবে যে কয়েকটি শুটকি বেশি পছন্দের তার মধ্যে চ্যাপা শুটকি অন্যতম। চ্যাপা শুটকি আমি পাটায় পেয়াজ মরিচ দিয়ে বেটে ভর্তা বেশি খেয়েছি। আপনি আজ চ্যাপা শুটকি ভুনা করে রেসিপি শেয়ার করেছেন। শুটকি গুলো দেখে খুব ফ্রেশ মনে হচ্ছে। রান্নার প্রনালী আমার কাছে সহজ মনে হয়েছে। যে কেউ রান্না করে খেতে পারবে। তবে পরিবেশন খুব সুন্দর হয়েছে। দেখে খুব খেতে ইচ্ছে করেছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

জি ভাইয়া এটি রান্না করতে খুবই সহজ একটু দেখলেই রান্না করতে পারবে ইচ্ছা করলে একদিন ট্রাই করে দেখতে পারেন। আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65