গাজরের হালুয়ার সুস্বাদু রেসিপি || ১০% পে-আউট 'লাজুক খ্যাক'এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, ♥️

"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ রহমতে সবাই খুব ভালো এবং সুস্থ আছেন। আল্লাহর রহমতে আমিও খুব ভালোই আছি । আমি রান্না করতে খুব পছন্দ করি। তাই আমার বাংলা ব্লগে আজকে ও আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম।

আমার আজকে রেসিপিটি হচ্ছে গাজরের হালুয়ার সুস্বাদু রেসিপি। এই হালুয়া খেতে খুবই ভালো লাগে। খুব সহজেই তৈরি করা যায় এই গাজরের হালুয়াটি। খেতে খুবই ভালো লাগে।

আজকে আমি আমার রেসিপিটির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় ট্রাই করে দেখতে পারেন এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_1647778073101.jpg


প্রয়োজনীয় উপকরন সমুহ:


  • গাজর
  • চিনি
  • তরল দুধ
  • দারচিনি, এলাচ
  • তেজপাতা
  • লবণ
  • তেল
  • কাজুবাদাম

20220318_131422_mfnr.jpg

ধাপ - ১

  • প্রথমে আমি গাজরগুলোকে সুন্দর করে কেটে ধুয়ে পরিষ্কার করে একটি পাতিলে পানি দিয়ে সিদ্ধ করার জন্য চুলায় বসিয়ে দিলাম। তারপর পানিটা একটু বলক আসলে চুলার আঁচ কমিয়ে ঢাকনা দিয়ে ঢেকে পানি শুকানো পর্যন্ত চুলায় রেখে দিলাম। তারপর পানি শুকিয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিলাম। এভাবে আমি ভালো করে গাজর গুলোকে সিদ্ধ করে নিলাম।
20220318_131629_mfnr.jpg20220318_133521_mfnr.jpg
20220318_131716.jpg20220318_143500_mfnr.jpg

ধাপ - ২


  • তারপর আমি গাজর গুলোকে সুন্দর করে শিল পাটায় বেটে নিলাম।
20220320_213601.jpg20220320_213457.jpg

ধাপ - ৩

  • তারপর আমি চুলার মধ্যে একটি কড়াই বসিয়ে দিলাম। এরপর কড়াইয়ের মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। এবং তেলটা একটু গরম হলে তেলের মধ্যে বেটে রাখা গাজর গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে তেজপাতা, এলাচ, দারচিনি দিয়ে দিলাম।

20220320_213409.jpg20220320_213308.jpg
20220320_213239.jpg

ধাপ - ৪

  • তারপর ভালো করে একটু ভেজে নিলাম। তারপর পরিমাণমতো লবণ এবং চিনি দিয়ে ভালো করে নেড়ে চেড়ে আরও কিছুক্ষণ ভেজে নিলাম।

20220320_213205.jpg20220318_171647_mfnr.jpg
20220320_213115.jpg

ধাপ - ৫

  • এরপর সামান্য পরিমাণ একটু তরল দুধ দিয়ে দিলাম। তারপর আরো কিছুক্ষণ গাজরের হালুয়াগুলোকে ভাল করে ভেজে পানি শুকিয়ে নিলাম।

20220320_213040.jpg20220318_172634_mfnr.jpg

ধাপ - ৬

  • এরপর পানিটা একদম শুকিয়ে গেলে চুলা বন্ধ করে চুলা থেকে নামিয়ে নিলাম। দেখুন খুব সহজেই তৈরি হয়ে গেল গাজরের হালুয়ার সুস্বাদু রেসিপি।

20220320_213007.jpg

শেষ ধাপ

  • এরপর আমি একটি প্লেটে নিয়ে উপরে কাজু বাদাম দিয়ে সুন্দর করে গরম গরম পরিবেশন করলাম। এই গাজরের হালুয়া খেতে সত্যি খুবই সুস্বাদু লাগে।

20220320_212806.jpg

20220320_180313.jpg


আমি আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

♥️ আমার পোস্টটি দেখা এবং পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ ♥️

Sort:  
 3 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। গাজরের হালুয়া দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। খুবই লোভনীয় লাগছে দেখতে। হালুয়ার উপর বাদাম দিয়ে খুব সুন্দর ডেকোরেশন করেছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু এবং লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

গাজরের হালুয়ার কথা শুনলেই আমার জ্বিবে জল চলে আসে, কারণ গাজরের হালুয়া আমার অনেক প্রিয় একটি খাবার, আপনি অনেক সুন্দর করে গাজরের হালুয়া তৈরি করেছেন আপু, এবং প্রতিটি ধাপের অনেক সুন্দর করে বর্ণনা দিয়েছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার তৈরি করা গাজরের হালুয়া দেখে জিভে জল চলে আসলো । সুন্দরভাবে আপনি গাজরের হালুয়া রেসিপি তৈরি করেছেন । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো না সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি গাজরের হালুয়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ কিছুদিন ধরেই দেখছি কমিউনিটিকে সবাই গাজরের অনেক সুস্বাদু রেসিপি উপস্থাপন করে যাচ্ছে। আপনার এই গাজরের হালুয়া রেসিপি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আমিও ভাবছি গাজরের হালুয়া তৈরি করবো 😋

সত্যিই রেসিপিটি প্রয়োজন ছিল 😋
পেয়ে গেলাম, অসংখ্য ধন্যবাদ জানাই ♥️
খুব ভালো থাকুন দোয়া রইল 🥀

 3 years ago 

অবশ্যই ভাইয়া তৈরি করে খেয়ে দেখবেন। এটি খেতে খুবই সুস্বাদু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার গাজরের হালুয়া দেখে তো আমার লোভ লেগে গেলো আপু। খুবই লোভনীয় ও সুস্বাদু দেখতে লাগছে। আপনার উপস্থাপন ও অসাধারণ ছিলো। ধন্যবাদ ও শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার রেসিপিটি খুবই লোভনীয়।আমার তো দেখেই খেতে ইচ্ছে করছে।আপনার রেসিপিটি খুবই কালারফুল দেখাচ্ছে আপু। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

গাজরের হালুয়া তৈরির খুবই সুন্দর একটা রেসিপি আছে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি অনেকদিন যাবত কমিউনিটিতে গাজরের হালুয়ার রেসিপি দেখতে কিন্তু কোনদিন গাজরের হালুয়া খাওয়া হয়নি। আশা করি খুব তাড়াতাড়ি একদিন গাজরের হালুয়া তৈরি করে খাব। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা গাজরের হালুয়া তৈরীর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনার গাজরের হালুয়াটি দেখতে একেবারে কেকের মতো লাগছে। এত সুন্দর করে সাজিয়েছেন। দেখেই বোঝা যাচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। তাছাড়া হালুয়া তৈরির প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

গাজরের হালুয়া নাম অনেক শুনেছি কিন্তু কখনো খাইনি। তবে এই প্রথম এটা তৈরির রেসিপি দেখলাম। দারুণ তৈরি করেছেন আপু। রেসিপি টা বেশ ভালো ছিল। এবং দেখেই অনেক সুস্বাদু মনে হচ্ছে। রেসিপির প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এবং শেষে পরিবেশন টা ভালো ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62802.36
ETH 2462.43
USDT 1.00
SBD 2.62